গোয়ালন্দে উন্নয়ন মেলা সফল করতে ব্যাপক প্রস্তুতি

0
63

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা পর্যায়ে উন্নয়ন মেলা- ২০১৮ সফল করতে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। আগামী ১১ জানুয়ারী উপজেলা কোর্ট চত্বরে ৩দিন ব্যাপী উন্নয়ন মেলার ১ম দিন শুভ উদ্বোধন করা হবে।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মেলার যাবতীয় প্রস্তুতি শেষ করা হয়েছে। এতে সরকারের উল্লেখ যোগ্য ১০টি উদ্যোগ ব্র্যান্ডিং, অর্জিত আন্তর্জাতিক স্বীকৃতি, সাফল্য ও পুরস্কার সম্পর্কিত প্রচার, রূপকল্প ২০২১ ও ২০৪১ এর উন্নত বাংলাদেশের প্রস্তাবনা সম্পর্কে জনগণকে উদ্বুদ্ধ করণ/২০৪১ অর্জন এবং বাস্তবায়নে জনগণকে সম্পৃক্তকরণ, এমডিজি’স অর্জনে সরকারের সাফল্য ও ধারণা দেয়া, এলাকার ঐতিহ্য ও সম্ভাবনা তুলে ধরা, নারীর ক্ষমতায়নে সরকারের পদক্ষেপ, তথ্য প্রযুক্তি, সেবা খাত, অবকাঠামো উন্নয়ন, ইত্যাদি খাতে বাংলাদেশের অর্জন, বাংলাদেশের বিনিয়োগ সম্ভাবনা তুলে ধরা, স্থানীয় উন্নয়ন চাহিদা সম্পর্কে অবহিত হওয়া, গণশুনানী গ্রহণ পূর্বক স্থানীয় সমস্যার তাৎক্ষণিক সমাধান এবং বিভিন্ন সরকারি/ বেসরকারি সংস্থা কর্তৃক জনগণকে প্রদেয় সেবা প্রদানের সুযোগ রেখে এই মেলা অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে মেলায় অংশগ্রহণ করা বিভিন্ন প্রতিষ্ঠান তাদের প্রদর্শনী তৈরী ও সাজ-সজ্জা নিয়ে ব্যাস্ত সময় পাড় করছে।
এ প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মো. আবু নাসার উদ্দিন রাজবাড়ীবিডিকে বলেন, উন্নয়ন মেলায় সরকারের সাফল্য ও উন্নয়ন তুলে ধরার পাশাপাশি প্রতিদিন থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, কুইজ প্রতিযোগিতা। মেলাকে আকর্ষনীয় করে তুলতে কমিটি নিরলশ ভাবে কাজ করে যাচ্ছে বলে তিনি জানান। এছাড়া মেলা প্রাঙ্গনে কয়েকদিন আগে থেকেই সম্পন্ন করা হয়েছে বর্ণিল আলোকসজ্জা।

সব মিলিয়ে এবারের উন্নয়ন মেলা উপলক্ষে গোয়ালন্দে বর্তমানে এক ভিন্ন আমেজ সৃষ্টি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here