বালিয়াকান্দিতে মাদ্রাসার জমিতে অবৈধ ভাবে ঘর উত্তোলনের অভিযোগ

0
20
SAMSUNG CAMERA PICTURES

সোহেল রানা ॥
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের নটাপাড়া আবু জাফর সিদ্দিকীয়া দাখিল মাদরাসার জমি দখল করে পাকা স্থাপনা নির্মাণ করাসহ বিভিন্ন লোকজন ঘর উত্তোলন করে ব্যবসা পরিচালনা করে আসছে বলে অভিযোগ পাওয়া গেছে।

তবে মাদরাসা কর্তৃপক্ষের নেই কোন তদারকি। নাম মাত্র ভাড়া নির্ধারন করে দেওয়া হয়েছে। এতে কাঙ্খিত আয় থেকে বঞ্চিত হচ্ছে মাদরাসাটি।

সরেজমিনে গিয়ে এলাকাবাসীর সাথে কথা বলে জানাগেছে, নটাপাড়া আবু জাফর সিদ্দিকীয়া দাখিল মাদরাসার নিজস্ব সম্পত্তি হলেও এলাকার লোকজন যে যার মতো দখল করে ঘর নির্মাণ করে। অনেকেই ওই জমিতে পাকা স্থাপনা ও ভবন নির্মাণ করে দখলে নিয়েছে। তবে মাদরাসা কর্তৃপক্ষকে বাৎসরিক নাম মাত্র অর্থ প্রদান করা হয়ে থাকে বলে শুনেছি। তারা জায়গাটিতে অবৈধ দখলদার উচ্ছেদ করে মাদরাসা থেকে মার্কেট নির্মাণের দাবী জানান।

এ ব্যাপারে মাদরাসার সুপার মোঃ আবু হানিফের নিকট জানতে চাইলে তিনি বলেন, দোকানদারদের নাম মনে নেই। আপনারা ঘর ভাড়া নেন, দোকান করতে জায়গা দিছেন তার নিয়মিত ঘর ভাড়া দেয়, তাহলে ২-১ একজনের নামও কি আপনার মনে নেই এমন প্রশ্নে বলেন, ইছহাক মোল্যা, আলী আকবর, অধীর, মিজানুর রহমান, শরিফুল ইসলাম, রনিসহ আরো লোকজন রয়েছে। তৎকালীন কমিটিকে ম্যানেজ করে এসকল ঘর নির্মাণ করা হয়েছে বলেও তিনি স্বীকার করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here