মহান বিজয় দিবসে জেলা প্রশাসকের বাণী

0
68

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস বাঙালি জাতির ইতিহাসে এক গৌরবোজ্জ্বল দিন। একাত্তরের এই দিনে বাঙালি জাতির ইতিহাসে রচিত হয়েছিল যুগান্তকারী এক মহান বিজয়। ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগ, দু’লক্ষ মা-বোনের সম্ভম আর অগণিত বাঙালির রক্তস্নাত পথে হানাদার বাহিনীকে পরাজিত করে বাঙালি জাতি এই দিনে ছিনিয়ে এনেছিল এক পুর্ণাঙ্গ বিজয়। বিজাতীয় শাসনের নাগপাশকে ছিন্ন করে পৃথিবীর মানচিত্রে পুর্ণ মর্যাদায় প্রতিষ্ঠিত হয়েছিল স্বাধীন সার্বভৌম রাষ্ট্র, আমাদের প্রিয় বাংলাদেশ।

মহান বিজয় দিবসের এ শুভলগ্নে পরম শ্রদ্ধার সাথে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে। স্মরণ করছি সেই সকল শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের, যাঁরা দেশ মাতৃকার জন্য নিজেদের জীবন বাজি রেখে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি সেই সকল শ্রদ্ধেয় মা-বোনদের যাঁদের মূল্যবান সম্ভ্রমের বিনিয়ে অর্জিত হয়েছিল আমাদের অম্লান এই স্বাধীনতা, মানচিত্র আর লাল সবুজে পতাকা। আজকের এই আনন্দঘন দিনে রাজবাড়ী জেলার সকল শহীদ মুক্তিযোদ্ধা এবং বীর মুক্তিযোদ্ধাদের প্রতি জানচ্ছি সশ্রদ্ধ সালাম ও অভিবাদন।

একাত্তরের শহীদের কাছে আমাদের ঋণ পরিশোধ হওয়ার নয়। সময় এসেছে মুক্তিযুদ্ধের চেতনা ও স্বপ্ন বাস্তবায়নের জন্য দেশপ্রেমের অগ্নিমন্ত্রে উজ্জীবিত হবার এবং আত্মত্যাগের বহ্নিশিখায় উদ্বুদ্ধ হয়ে নব উদ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসাম্প্রদায়িক ডিজিটাল বাংদেশ গড়ার। দেশ প্রেমের আদর্শে বলীয়ন হয়ে দলমত ও ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলে ঐক্যবদ্ধ হয়ে একটি সুখী, সুন্দর, সমৃদ্ধ, সুজল, সুফলা এক সোনার বাংলা এবং সেই সাথে রূপকল্প ২০২১ বাস্তবায়নে আমরা এক সাথে কাজ করবো-মহান বিজয় দিবসে এই হোক আমাদের দৃঢ প্রত্যয়।

আসুন আমরা বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন ত্বরান্বিত করার মাধ্যমে লাখো শহীদের রক্তের ঋণ পরিশাধ করি।

মো. শওকত আলী
জেলা প্রশাসক
রাজবাড়ী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here