সংসদে দ্বিতীয় পদ্মাসেতু ও রাজবাড়ীকে অর্থনৈতিক জোন করার দাবি শিক্ষা প্রতিমন্ত্রীর

0
71
ফাইল ফটো

আবারও সংসদে দ্বিতীয় পদ্মাসেতুর দাবি তুলেছেন শিক্ষা প্রতিমন্ত্রী (কারিগরি ও মাদ্রাসা) আলহাজ¦ কাজী কেরামত আলী। এই সেতুর যৌক্তিকতা তুলে ধরে তিনি বলেন, দ্বিতীয় পদ্মাসেতু হলে ঢাকার উপর মানুষের চাপ কমবে। ওই অঞ্চলের অর্থনৈতিক উন্নয়ন হবে।

এছাড়া ১০০টি অর্থনৈতিক জোনের মধ্যে রাজবাড়ীতেও অর্থনৈতিক জোন করার দাবি জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, রাজবাড়ীসহ ওই অঞ্চলের লোকের ভাগ্যোন্নয়ন ও বেকারত্ব দূর করতে নতুন অর্থনৈতিক জোন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) রাতে জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনিত ধন্যবাদ প্রস্তাবের উপর আলোচনায় অংশ নিয়ে এ দাবি করেন প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী।

প্রতিমন্ত্রী বলেন, পদ্মাসেতু হচ্ছে। প্রধানমন্ত্রী ও সড়ক পরিবহনমন্ত্রী বিভিন্ন সময় বলেছেন, প্রথম পদ্মাসেতু হলে একটা পর্যায়ে গিয়ে দ্বিতীয় পদ্মাসেতুর কাজ শুরু করবেন। আমি তাই রাজবাড়ীবাসীর পক্ষ থেকে দ্বিতীয় পদ্মাসেতু নির্মাণে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, সরকার নানামুখী উন্নয়ন কাজ হাতে নিয়েছে। দক্ষ জনশক্তি গড়ে তুলতে কারিগরি শিক্ষার ওপর সরকার জোর দিয়েছে বলেও জানান তিনি।

বর্তমান সরকারের আইনের প্রতি শ্রদ্ধাশীল মন্তব্য করে কাজী কেরামত আলী বলেন, দেশে আইনের শাসন আছে বলেই খালেদা জিয়া জেলে গেছেন। এখানে সরকারের কোনো হাত নেই। নিজ এলাকায় বিএনপি’র একজন কর্মীকেও মিথ্যা মামলায় জড়ানো হয়নি দাবি করেন তিনি।

নিজেকে সাদা, সরল মনের মানুষ দাবি করে প্রতিমন্ত্রী বলেন, আমি কোনো অন্যায় করি না। আমি সরল মানুষ, সরলভাবেই রাজনীতি করি।

প্রশ্ন ফাঁসের আলোচনা প্রসঙ্গে কাজী কেরামত আলী বলেন, এমসিকিউ প্রশ্ন পর্যায়ক্রমে তুলে দেওয়া হবে। তাহলে প্রশ্ন ফাঁসের সুযোগ থাকবে না। একটি চক্র প্রশ্ন ফাঁস করে সরকারকে বিব্রত করার চেষ্টা করছে। এরইমধ্যে তাদের কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here