রাজবাড়ীতে শিল্পকলা একাডেমির প্রযোজনায় নাটক ‘বিসর্জন’ মঞ্চস্থ্য

0
591

রাজবাড়ীতে জেলা শিল্পকলা একাডেমির রেপাটরি নাট্য দলের প্রযোজনায় নাটক ‘‘বিসর্জন’ উদ্বোধন ও মঞ্চস্থ্য হয়েছে। গত মঙ্গলবার রাত সাড়ে ৭টার দিকে জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে শিল্পকলা একাডেমির হল রুমে নাটকটি মঞ্চস্থ্য হয়।
বিসর্জন নাটকটি রচনা করেন অজয় দাস তালুকদার এবং নির্দেশনা ছিলেন গোলাম মোর্তজা মোল্লা সাগর। এসময় প্রধান অতিথি হিসেবে নাটকটি উদ্বোধন করেন, জেলা প্রশাসক দিলসাদ বেগম। এতে উপস্থিত ছিলেন, একুশে পদক প্রাপ্ত শিল্পি প্রফেসর মনসুরুল করিম, জেলা সনাক সভাপতি প্রফসর সংকর চন্দ্র সিনহা, জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার পার্থ প্রতিম দাস, শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক অসিম কুমার পাল প্রমূখ।

নাটকে রাজা তার সিংহাসন ও রাজত্বকে প্রাধান্য না দিয়ে গ্রামের সহজ ও সরল একটি মেয়ের ভালোবাসাকে মূল্যায়েন করা হয়েছে এবং সব ভেদাভেদ ভুলে প্রজাদের সাথে একসাথে চলার প্রথা চালু করতে তার সমগ্র রাজ প্রথাকে বিসর্জন দিয়েছেন। তাই এই নাটকের নাম ‘‘বিসর্জন’’। বিসর্জন নাটকে মানুষ মানুষের জন্য এটাই প্রমান করার চেষ্টা করা হয়েছে। নাটক সঞ্চস্থ্যের আগে শিল্পকলা একাডেমির ৪৫জন প্রশিক্ষন কেন্দ্রের শিক্ষার্থীদের সান্মাসিক সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here