রাজবাড়ীতে বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

0
443

রুবেলুর রহমান ॥
বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী মঙ্গলবার বিকেলে রাজবাড়ী জেলা বিএনপি’র কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
রাজবাড়ী জেলা বিএনপির আহব্বায়ক এ্যাডঃ লিয়াকত আলী সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা জাসাসের সভাপতি আব্দুর রউফ হিটু’র সঞ্চালনায় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক রেজাউল করিম পিন্টু, আকমল হোসেন, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক এ মজিদ বিশ্বাস, পৌর বিএনপির সাবেক সাধারন সম্পাদক চৌধুরী আহসানুল করিম হিটু, সদর উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক কে সবুর শাহিন, জেলা যুবদলের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারন সম্পাদক সামছুল আলম খান, সাবেক পৌর যুবদলের সাধারন সম্পাদক খায়রুল জামান খায়রু, জেলা জাসাসের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম, জেলা ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক খায়রুল আনাম বকুল, সহ-সভাপতি আমিনুর রহমান ঝন্টু প্রমুখ।
রাজবাড়ী জেলা বিএনপির আহব্বায়ক এ্যাডঃ লিয়াকত আলী তার বক্তব্যে আওয়ামী লীগকে উদ্দেশ্যে বলেন, আপনারা এখনও বিএনপিকে চিনেন না। বিএনপিকে ছোট করে দেখার কিছু নাই। পুকুরের পানি শুকিয়ে গেলে বহু মাছ যেমন কাদার মধ্যে থাকে, তেমনি বিএনপি নেকাকর্মীরাও আছেন। সঠিক সময়ে আন্দোলন সংগ্রামে ঠিকই তারা ঝাপিয়ে পড়বেন। বর্তমানে আপনারা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে মিথ্যাচার করছেন। আসলে জিয়াউর রহমানকে আপনাদের সেলুট করা উচিত। আওয়ামী লীগকে পুনরুজ্জীবিত করেছেন তিনি এবং বহু দলীয় গণতন্ত্রের প্রবক্তাও তিনি। লিয়াকত আলী আরো বলেন, জিয়াউর রহমান শুধু সেক্টর কমান্ডার না, তিনি ব্রিগেড কমান্ডারও। তিন জনের একজন ছিলেন তিনি। অনেকেই এটা জানেন না। কিন্তু আপনারা জিয়াউর রহমানকে নিয়ে এখনও নানা মিথ্যাচার করে চলছেন। এছাড়া মুক্তিযুদ্ধকে আপনারা কলঙ্কিত করেছেন। দেশ স্বাধীনের ১৫ দিন পর সেক্টর কমান্ডার জলিলকে গ্রেফতার করার মাধ্যমে। দলকে চাঙ্গা করতে রাজবাড়ীতে ভাল নেতৃত্ব বাড়াতে হবে এবং দ্রুত সময়ের মধ্যে নতুন কমিটি দেবেন। এছাড়া আগামীদিনের আন্দোলন সংগ্রামে সবার স্বতস্ফুর্ত অংশ গ্রহন কামনা করেছেন। কেন্দ্র থেকে প্রতিষ্ঠা বার্ষিকীর পোগ্রাম সংপ্তি করতে বলা হয়েছে, যে কারণে সংপ্তি করা হয়েছে।
এছাড়া অন্যান্য বক্তারা ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালনের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিংশর্ত মুক্তি, তারেক জিয়াকে দেশে আসার অনুমতি, দলীয় নেতাকর্মীদের মিথ্যা ও হয়রানিমূলক সকল মামলা প্রত্যারের দাবি জানান। এছাড়া দলীয় কর্মসূচি পালনে বাঁধা না দিতে সরকারের সহযোগীতা কামনা করেন।
আলোচনা সভা শেষে দোয়া মোনাজাত করা হয় এবং দোয়া মোনাজাত করান জেলা ওলামা দলের সাধারন সম্পাদক হাফেজ মোঃ লোকমান হোসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here