রাজবাড়ীতে বাংলাদেশ কৃষকলীগের বর্ধিত সভায় সম্মেলন প্রস্তত কমিটি

0
142

বাংলাদেশ কৃষকলীগ রাজবাড়ী জেলা শাখার অনুষ্ঠিত বর্ধিত সভায় জেলা কৃষকলীগের সম্মেলন প্রস্তুত কমিটি গঠন করা হয়েছে। এতে আমন্ত্রিত কেন্দ্রীয় কমিটির নেতা ও জেলার পাঁচ উপজেলার সভাপতি/সাধারন সম্পাদকের প্রস্তাবের ভিত্তিতে আবু বক্কর খানকে আহ্বায়ক করে রাজবাড়ী জেলা কৃষকলীগ সম্মেলন প্রস্তুত কমিটি গঠন করা হয় এবং আগামী ৩ মাসের মধ্যে সম্মেলন সম্পূর্ণ করতে বলা হয়।
সোমবার দুপুরে জেলা কৃষকলীগের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এতে রাজবাড়ী জেলা কৃষকলীগের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষকলীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শরীফ আশরাফ আলী।
প্রধান বক্ত হিসাবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হক। রাজবাড়ী জেলা কৃষকলীগের সাধারন সম্পাদক আবু বক্কর খানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক হিজবুল বাহার রানা, সহ-স্বাস্থ্য সম্পাদক জামাল হোসেন মুন্না, সদস্য সাইফুল ইসলাম খান নকিব প্রমূখ। সভা শুরুর পুর্বে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
এ সময় বক্তরা বলেন, সবার সম্মতিতে রাজবাড়ী জেলা কৃষকলীগের কমিটি গঠনের জন্য সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক করা হচ্ছে। যার মাধ্যমে উপজেলা পর্যায় সম্পন্ন করে আগামী তিন মাসের মধ্যে পূণাঙ্গ জেলা কমিটি করা হবে। এছাড়া করোনাকালীন সময়ে কৃষকলীগের নেতাকর্মীরা সারাদেশে ধান কেটে দেশকে দূবৃরে হাত থেকে রা করেছেন। কৃষকলীগে কোন সন্ত্রাস, চাঁদাবাজ ও মাদক সেবনকারী নেই। আওয়ামী লীগের মুল অঙ্গ সংগঠনের একটি কৃষকলীগ। কিন্তু বাস্তবে দেখা যায় ছাত্রলীগ, যুবলীগ নিয়ে মুল আওয়ামী লীগ উঠা বসা করে। আর কৃষকলীগের প্রোগ্রাম হলে অবহেলা বা কালপেন করে বড় বড় নেতাকর্মীরা। তাই আগামীদিনে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কৃষকলীগের সভাপতি/সাধারন সম্পাদকের দিক নির্দেশনায় যে কোন আন্দোলন সংগ্রামে কৃষকলীগ রাজপথে থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here