1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১২:৩৬ অপরাহ্ন

১৭১ কোটি টাকা ব্যয়ে রাজবাড়ী ও ঝিনাইদহ বিদ্যুতের গ্রিড সাবস্টেশন স্থাপন

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০১৭
  • ১০৮৪ Time View

সোহেল রানা/বসির আহাম্মেদ ॥
ঝিনাইদহ ও রাজবাড়ী জেলায় বিদ্যুতের নতুন গ্রিড সাবস্টেশন নির্মাণ এবং গোপালগঞ্জ ও খুলনার গল্লামারীতে বিদ্যমান সাবস্টেশন সম্প্রসারণের উদ্যোগ নিয়েছে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (পিজিসিবি)।

এ লক্ষ্যে মঙ্গলবার পিজিসিবির প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানটির সঙ্গে সিমেন্স ইন্ডিয়া ও সিমেন্স বাংলাদেশের সমন্বয়ে গঠিত কনসোর্টিয়ামের দ্বিপাক্ষিক চুক্তি সই হয়েছে। সাবস্টেশনগুলো নির্মাণ ও সম্প্রসারণ করা হলে সংশিষ্ট এলাকায় স্থিতিশীল ও গুণগত মানসম্পন্ন বিদ্যুতের সরবরাহ বাড়বে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

কর্মকর্তারা জানিয়েছেন, নতুন দু’টি সাবস্টেশন নির্মাণ ও দু’টি সাবস্টেশনে সম্প্রসারণ কাজে সম্মিলিতভাবে প্রায় ১৭১ কোটি টাকা ব্যয় হবে। ঝিনাইদহে ২৩০/১৩২ কেভি এবং রাজবাড়ীতে ১৩২/৩৩ কেভি ক্ষমতাসম্পন্ন সাবস্টেশন নির্মাণ করা হবে।
গোপালগঞ্জ ও গলামারী সাবস্টেশন দু’টি ১৩২/৩৩ কেভি ক্ষমতাসম্পন্ন। চুক্তি অনুযায়ী, আগামী দুই বছরের মধ্যে টার্নকি পদ্ধতিতে কাজগুলো সম্পন্ন করে সাবস্টেশনগুলো পিজিসিবি’র কাছে হস্তন্তার করবে সিমেন্স।

অনুষ্ঠানে পিজিসিবি’র পক্ষে কোম্পানি সচিব মো. আশরাফ হোসেন এবং সিমেন্স কনসোর্টিয়ামের পক্ষে হেড অব ট্রান্সমিশন সলিউশন মো. আসাদুজ্জামান চুক্তিপত্রে সই করেন। এ সময় পিজিসিবি ও সিমেন্স উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution