রাজবাড়ী জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান মজনু সাময়িক বরখাস্ত

0
885

রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচিত ১০ নম্বর ওয়ার্ড সদস্য মিজানুর রহমান মজনুকে সাময়িকভাবে বরখাস্তের আদেশ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রণালয়। বুধবার দুপুরে রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার বিষয়টি নিশ্চিত করেছেন।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় স্থানীয় সরকার বিভাগ জেলা পরিষদ শাখার উপসচিব মোহাম্মদ তানভীর আজম ছিদ্দিকী স্বারিত এক প্রজ্ঞাপনে এ আদেশ দেয়া হয়েছে।
প্রজ্ঞাপন সুত্রে জানাগেছে, রাজবাড়ী জেলা পরিষদের ১০ নম্বর ওয়ার্ড সদস্য মিজানুর রহমান মজনুর বিরুদ্ধে সিআর ৮৫৭/২০ ও ৮৬৭/২০ নং মামলার অভিযোগপত্র বিজ্ঞ আদালতে গৃহিত হওয়ায় তার দ্বারা জেলা পরিষদের মতা প্রয়োগ জনস্বার্থে পরিপন্থী বলে সরকার মনে করেন। ফলে জেলা পরিষদ আইন ২০০০ (জেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১৬ দ্বারা সংশোধিত) এর ১০৩ ধারা অনুযায়ী রাজবাড়ী জেলা পরিষদের ১০ নম্বর ওয়ার্ড সদস্য মিজানুর রহমান মজনুকে জনস্বার্থে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।
রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারমান ফকির আব্দুল জব্বার জানান, মন্ত্রণালয় থেকে রাজবাড়ীর ১০ নম্বর জেলা পরিষদ সদস্য মিজানুর রহমানকে বরখাস্ত করেছেন এবং এ বিষয়ে একটি চিঠি পেয়েছেন তারা।
উল্লেখ্য, রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাড়কের কালুখালীর চাঁদপুর বাসস্ট্যান্ডের যাত্রী ছাউনি ভাঙ্গার বিষয়ে থানায় মামলা করে জেলা পরিষদ। ওই মামলাটি পরবর্তীতে পিবিআই তদন্ত করে গত ১৭ ডিসেম্বর আদালতে চার্জ শীট (অভিযোগপত্র) জমা দেয়। ওই চার্জ শীটে মিজানুর রহমান মজনুসহ দুই জনের নাম উল্লেখ করা হয়। এর পর মন্ত্রণালয় থেকে এ প্রজ্ঞাপন জারি করা হলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here