দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সাড়ে ৯ঘন্টা পর ফেরি চলাচল শুরু, চরম দূর্ভোগ

0
223

কামাল হোসেন ॥
ঘন কুয়াশার কারণে দেশের ব্যস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে টানা সাড়ে ৯ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকার পর শুক্রবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় ফেরি চলাচল শুরু হয়। এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত ২টায় কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পাওয়ায় নৌ-দূঘটনা এড়াতে সকল প্রকার নৌযান চলাচল বন্ধ রাখে বিআইডব্লিউটিসি কতৃপক্ষ।
সাড়ে ৯ ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া প্রান্তে সৃষ্টি হয়েছে যাত্রীবাহি ও পণ্যবাহি পরিবহনের দীর্ঘ লাইন। এতে তীব্র শীতে পারাপারের অপেক্ষায় থাকা হাজার হাজার যাত্রী ও পরিবহন সংশ্লিষ্টরা শিকার হচ্ছেন অসহনীয় দূর্ভোগের।
সরেজমিন দেখা যায়, দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ গেট পর্যন্ত প্রায় ৩কিলোমিটার জুড়ে যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে। অপরদিকে যানবাহনের সারি ছোট রাখতে দৌলতদিয়া ঘাট থেকে ১২ কিলোমিটার দুরে গোয়ালন্দ মোড় এলাকায় শত শত সাধারণ পন্যবাহি ট্রাক সিরিয়ালে আটকে রাখছে পুলিশ।
ঢাকাগামী যাত্রী আফরোজা খানম বলেন, রাত ২টায় ঘাটে এসে শুনি ফেরি বন্ধ হয়েছে। সারারাত শীতের মধ্যে গাড়ীর ভীতর কাঁটাতে খুব কষ্ট হয়েছে এবং বিভিন্ন প্রকার সমস্যার সম্মুখীন হয়েছি। এখন সকাল সাড়ে ১১টা বাজে। এই মাত্র ফেরি ছাড়লো। কখন ফেরিতে উঠতে পারবো জানি না।
বিআইডব্লিটিসি দৌলতদিয়া কার্যালয়ের সহকারি ব্যাবস্থাপক মাহবুব হোসেন বলেন, ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে গত রাত ২টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশার ঘনত্ব কমে যাওয়ায় শুক্রবার সকাল সাড়ে ১১টা থেকে ফেরি চলাচল শুরু করা হয়। তবে দূর্ভোগ কমাতে এ নৌরুটে ১৬টি ফেরি দিয়ে যাত্রীবাহি যানবাহনগুলোকে অগ্রাধীকার ভিত্তিতে পার করা হচ্ছে বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here