গোয়ালন্দ পৌর নির্বাচন ॥ ভাই বিদ্রোহী প্রার্থী হওয়ায় বর্তমান মেয়র ও তার ভাই আ’লীগ থেকে বহিষ্কার

0
1242

দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে গোয়ালন্দ পৌরসভা নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী হওয়ায় শেখ মো. নজরুল এবং তাঁর বড় ভাই বর্তমান মেয়র শেখ মোঃ নিজামকে আওয়ামীলীগ থেকে বহিস্কার করা হয়েছে।
রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী স্বারিত পৃথক পত্রের মাধ্যমে এই বহিস্কারাদেশ জারী করা হয়।
দলীয় সূত্র জানায়, আগামী ১৪ ফেব্রুয়ারী গোয়ালন্দ পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়ে ব্যার্থ হন শেখ মো. নজরুল। অতঃপর বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে জগ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড আ.লীগের সদস্য। তার বড় ভাই শেখ মোঃ নিজাম গোয়ালন্দ পৌরসভার বর্তমান মেয়র এবং উপজেলা আওয়ামী লীগের ১ নম্বর সদস্য। তিনি নিজেও দলীয় মনোনয়ন চেয়ে ব্যার্থ হলে ছোট ভাইকে প্রার্থী করে তার পে সক্রিয়ভাবে প্রচারণায় অংশগ্রহণ করছেন। এ নিয়ে উপজেলা আওয়ামীলীগ, পৌর আওয়ামী লীগসহ সর্বস্তরের নেতাকর্মীদের মাঝে চরম ােভ এবং অসন্তোষ দেখা দিয়েছে। পরবর্তীতে জেলা আওয়ামীলীগ থেকে জরুরীভাবে তাদেরকে দলীয় পদ থেকে বহিস্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সেই সাথে শেখ মোঃ নিজামকে কেন প্রাথমিক সদস্য পদ হতে বহিষ্কার করা হবে না সে বিষয়ে এক সপ্তাহের মধ্যে কারন দর্শাতে নোটিশ দেয়া হয়েছে।
বহিস্কারের বিষয়ে মেয়র প্রার্থী শেখ নজরুল ইসলাম বলেন, আমার বড়ভাই পৌরসভার ৩ মেয়াদে টানা ১৯ বছরের মেয়র। তিনি দলের স্থানীয় নানা কুট কৌশলের শিকার হয়ে দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে নির্বাচন হতে সরে দাড়িয়েছেন। কিন্তু পৌরবাসীর ব্যাপক দাবির মুখে এবং তাদের নিরাপত্তা ও দায়বদ্ধতার জায়গা হতে আমি নির্বাচনে প্রার্থী হয়েছি। আশা করি জনগনই ব্যালটের মাধ্যমে আমাদের সাথে ঘটে যাওয়া একের পর এক অন্যায়ের জবাব দেবে।
এ বিষয়ে পৌর মেয়র শেখ মোঃ নিজাম বলেন, আমাদেরকে অগঠনতান্ত্রিক ভাবে দল থেকে বহিষ্কার করা হয়েছে। কেন্দ্রেও আমার বিষয়ে ভূল ব্যাখ্যা দেয়া হয়েছে বলে মনে করি। আমরা পারিবারিকভাবেই বঙ্গবন্ধুর চেতনা লালন করি। এই চেতনা থেকেই জনগনের জন্য কাজ করে যাব। কোন কূট কৌশলই আমাকে বঙ্গবন্ধুর আদর্শ হতে বিচ্যুত করতে পারবে না।
স্থানীয় সূত্রে জানা গেছে, গোয়ালন্দ পৌরসভা প্রতিষ্ঠার পর এবার চতুর্থবারের মতো নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত বিগত ৩ বারের নির্বাচনে মেয়র শেখ মো. নিজাম স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত হয়ে আসছেন। গত নির্বাচনের পর প্রায় ১০ হাজার কর্মীসমর্থকের বিশাল বহর নিয়ে রাজবাড়ীর এক জনসভায় আনুষ্ঠানিকভাবে আওয়ামীলীগে যোগদান করেন।
এবারের নির্বাচনে পৌর মেয়র শেখ মোঃ নিজাম দলীয় মনোনয়নের জন্য কেন্দ্রে আবেদন করেন। কিন্তু দল থেকে তাঁকে মনোনয়ন না দিয়ে গোয়ালন্দ পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. নজরুল ইসলাম মন্ডলকে পুনরায় দলীয় মনোনয়ন দেয়া হয়। গত নির্বাচনেও তিনি দলের মনোনয়ন পান। কিন্তু বর্তমান মেয়রের নিকট বিপুল ভোটে পরাজিত হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here