1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:১৫ অপরাহ্ন

সেরা কনটেন্ট নির্মাতার পুরস্কার পেলেন শিক্ষক শাহীন আল মাসুদ

Reporter Name
  • Update Time : সোমবার, ২৫ ডিসেম্বর, ২০১৭
  • ১২৮৩ Time View

সোহেল রানা ॥
সেরা কন্টেন্ট নির্মাতার পুরস্কার পেয়েছেন রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার সদরে অবস্থিত শতবর্ষী বালিয়াকান্দি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মুহাম্মদ শাহীন আল মাসুদ।

রাজবাড়ী জেলার মধ্যে এই প্রথম প্রাথমিক শিক্ষক পর্যায়ের কোন শিক্ষক সেরা কনটেন্ট নির্মাতার পুরস্কার গ্রহণ করলেন।
সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতার পুরস্কার পাওয়ায় তিনি রাজবাড়ী জেলা তথা বালিয়াকান্দি উপজেলার শিক্ষক সমাজের গৌরব হিসেবে মনে করছেন সংশ্লিষ্টরা।

“গুনগত শিখন, টেকসই উন্নয়ন” শ্লোগানে ১৯-২১ ডিসেম্বর ৩ দিন ব্যাপী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় (ধ২র) কর্তৃক আয়োজিত কক্সবাজারে সাংস্কৃতিক কেন্দ্রে “জাতীয় শিক্ষক সম্মেলন-২০১৭” এর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে তথ্য প্রযুক্তির মাধ্যমে শিশুদের আনন্দ দায়ক শিক্ষাদানের উপর “কি হবে ভবিষ্যত শিক্ষা” বিভিন্ন দিক নির্দেশনা মূলক আলোচনা হয়।

সেরা কন্টেন্ট নির্মাতা, মাল্টিমিডিয়া কনন্টেন্ট প্রতিযোগিতা- ২০১৭ এর সেরা ৩৫ জন শিক্ষক ও প্রতিষ্ঠান প্রধানগণ ছাড়াও বিশেষ আই সি টি তে অবদান রেখেছেন এমন উপ-পরিচালক, জেলা শিক্ষা অফিসার ৪ জন, প্রাথমিক জেলা শিক্ষা অফিসার ১ জন, উপজেলা মাধমিক শিক্ষা অফিসার ৪ জন, বিশেষ শিক্ষক ৩ জন সহ মোট ৩০০ জনকে সম্বোর্ধনা দেওয়া হয়।
প্রোগ্রাম স্পেসালিষ্ট ইন আইসিটি ইন এডুকেশন (ইউনেস্কো) ড. জংহাই পার্ক অনুষ্ঠানে উপস্থিত থেকে সেরা কনটেন্ট নির্মাতাদের হাতে পুরস্কার তুলেদেন।

সংবর্ধনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমকি শিক্ষা মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মহিদ্দীন খান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জিএম হাসিবুল আলম প্রমুখ।

আলোচক হিসাবে শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মহিউদ্দিন খান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জিএম হাসিবুল আলম, চট্টগ্রাম নওপাড়া বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক (ইংরেজি) সালসাবিল করিম চৌধুরী উপস্থিত ছিলেন। প্যানেলিস্ট হিসাবে আলোচনা সভায় “কি হবে ভবিষ্যৎ শিক্ষা” বক্তব্য দেন শাহীন আল মাসুদ। মডারেটর হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের (এটুআই) এডভাইজার আনির চৌধুরী।

এ বিষয়ে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা জানান, তার এই অর্জনে আমরাও গর্বিত। এই রকম একজন ট্যালেন্ট পার্সন এবং সে বিভিন্ন পুরস্কারে ভূষিত হয়েছে সে জন্য আমরাও আনন্দিত। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এটাকে অনেক গৌরবের সাথে প্রাপ্তিস্বীকার হিসেবে মেনে নিয়েছি, অচিরেই তাকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা দিয়ে তার এই কাজকে আরও বেগবান করব।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক চাঁদ সুলতানা জানান, এই বিদ্যালয়ের ৪ জন শিক্ষক ডিজিটাল কন্টেন্ট এর প্রশিক্ষণ গ্রহণ করেছেন। বিদ্যালয়ে নিয়মিত মাল্টিমিডিয়া ক্লাস হয়ে থাকে। বিদ্যালয়ের আইসিটি শিক্ষক মুহাম্মদ শাহীন আল মাসুদ সেরা কন্টেন্ট নির্মাতার পুরস্কার পাওয়ায় আমরা গর্বিত। আশা করছি ভবিষ্যতে তিনি আরো ভাল করবেন।

বালিয়াকান্দি উপজেলার সকল শিক্ষকের পক্ষ থেকে সেরা কন্টেন্ট নির্মাতার পুরস্কার পাওয়ায় মুহাম্মদ শাহীন আল মাসুদকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির বালিয়াকান্দি উপজেলা শাখার সভাপতি মো: শহিদুল ইসলাম।

তিনি জানান, আমরা খুবই গর্বিত। তার এই সাফল্য অব্যাহত থাকুক।এ বিষয়ে সেরা কনটেন্ট নির্মাতার পুরস্কার বিজয়ী শিক্ষক শাহীন আল মাসুদ রাজবাড়ীবিডিকে বলেন, আমি ২০১২ সালে তৎকালীন উপজেলা শিক্ষা অফিসার মুহাম্মদ খোরশেদ আলম স্যারের নিদের্শে আমি এডভান্স আইসিটি কোর্সে ১২ দিনের প্রশিক্ষণে অংশগ্রহণ করি। প্রশিক্ষণের পরই আমি নিয়মিত শিক্ষক বাতায়নে কনটেন্ট আপলোড, ডাউনলোড করি। এছাড়াও আমি ২০১৪ সাল জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি (নেপ) ময়মনসিংহ এ ইংরেজি বিসয়ে টেষ্ট আইটেম ডেভেলপার হিসেবে কাজ করছি।

এ সময় তিনি আরও জানান, রাজবাড়ী জেলার আইসিটি৪ইএর অ্যাম্বাসেডর হিসেবেও দায়িত্বপালন করছি। এ সময় তিনি তার অভিব্যক্তি প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের (এটুআই) এই পুরস্কার আমার আগামী কাজকে আরও বেশী উৎসাহ যোগাবে।

শাহীন আল মাসুদ জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী শিক্ষকবাতায়নে ২০২১ সালের মধ্যে ৯ লক্ষ শিক্ষক অর্ন্তভুক্ত হবে। ইতিমধ্যে স্কুল, কলেজ ও মাদরাসা মিলিয়ে প্রায় ৩ লক্ষ শিক্ষক অর্ন্তভুক্ত হয়েছে। বাতায়নের সদস্যগণ প্রতিদিন ডিজিটাল কন্টেন্ট আপলোড ও ডাউনলোড করে থাকেন। আপলোডকৃত কন্টেন্ট থেকে কনটেন্ট এর মান অনুযায়ী সেরা নির্বাচন করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution