1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৭:৩০ পূর্বাহ্ন

রাজবাড়ীতে উপসহকারী কৃষি কর্মকর্তাদের সাথে ডিজির মতবিনিময়

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১০ নভেম্বর, ২০১৭
  • ১০১২ Time View

বিশেষ প্রতিনিধি ॥
রাজবাড়ী সদর উপজেলা কৃষক প্রশিক্ষন কেন্দ্রে শুক্রবার সকালে উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের সাথে মত বিনিময় করেন কৃষি সম্প্রসারন অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আব্দুল আজিজ।

রাজবাড়ী সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রকিব উদ্দিনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারন অধিদপ্তর ফরিদপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক কিংকর চন্দ্র দাস, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের প্রকল্প পরিচালক ড. সাইফুল ইসলাম, রাজবাড়ীর কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ ফজলুর রহমান, হর্টিকালচার সেন্টারের উপ-পরিচালক নিরুত্তর কুমার সরকার, রাজবাড়ী সদর উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোঃ বাহাউদ্দিন প্রমুখ।

কৃষি সম্প্রসারন অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আব্দুল আজিজ বলেন, বর্তমান সরকার কৃষিতে বিপ্লব ঘটাতে সবচেয়ে বেশি ভুর্তকি দিচ্ছে। বন্যায় এবং অতিবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ্য কৃষকদের বিনা মূল্যে সার বীজ প্রদান করছে। প্রান্তিক কৃষকদের সহযোগিতার জন্য তাদের পাশে থেকে ফসলের সমস্যা এবং সমাধান করার জন্য আপনাদের চাকুরী দিয়েছেন। সেই কৃষকদের কাছে যেতে হবে, মনে রাখতে হবে কৃষক বাচলে দেশ বাচবে। কৃষকদের সাভিলেন্স পদ্ধতি সম্পর্কে বেশি বেশি ধারনা দিতে হবে। প্রতিটি এলাকার কৃষক যেদিন চিনতে পারবে কোনটি উপকারি পোকা আর কোনটি ক্ষতিকর পোকা সেদিন আপনাদের কৃষি সম্প্রসারনের স্বার্থকতা আসবে।

আপনারা মাঠে যান কাজ করেন অথচ ডায়েরী লিপিবদ্ধ করেন না, আমরা ঢাকায় চেয়ারে বসে বসে বুঝতে পারি কোনটি ভোকাস রিপোর্ট। সারাদেশের উপ-সহকারী কৃষি কর্মকর্তারা কাজ করবে না কৃষি কর্মকর্তারা কাজ করবে না আর চাকুরী যাবে ডিডি’র, এডি’র আমরা তা মেনে নিব না। সামনে বোরো মৌসুমে কৃষকের বীজতলা তৈরি, লাইন লোগো, পার্সিং পদ্ধতি সম্পর্কে ভালো করে ধারনা প্রদান করবেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution