1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৫:০০ অপরাহ্ন

বালিয়াকান্দিতে সড়কগুলোর বেহাল দশা

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৭ নভেম্বর, ২০১৭
  • ১১৫৩ Time View

সোহেল রানা ॥
রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার ৭টি ইউনিয়নের বিভিন্ন সড়ক গুলো বেহাল দশায় পরিনত হয়েছে। অতিবর্ষনের ফলে সড়কে ধ্বস দেখা দিয়েছে। দ্রুত সংস্কারের ব্যবস্থা না করা হলে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে চরম ভোগান্তিতে পড়বে জনসাধারন।

জানাগেছে, বালিয়াকান্দি শহরের থানা রোড, জিরো পয়েন্ট থেকে নারুয়া ইউনিয়নের ঘোষখালী ব্রীজ পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার, জিরো পয়েন্ট থেকে তালপট্রি হয়ে ওয়াপদা অফিস পর্যন্ত সড়ক, জিরো পয়েন্ট থেকে বাসস্ট্যান্ড পর্যন্ত সড়ক, বালিয়াকান্দি কেন্দ্রীয় কবরস্থান থেকে সাধু মোল্যার বাড়ী পর্যন্ত সড়ক, ওয়াপদা অফিস থেকে মেগচামী পর্যন্ত সড়ক, জামালপুর থেকে কোলারহাট সড়ক, হিজলী থেকে সোনাপুর সড়ক, নারুয়া গঙ্গারামপুর ব্রীজ থেকে নারুয়া বাজার সড়ক, নারুয়া থেকে মরাবিলা সড়ক, আনন্দ বাজার থেকে পদমদী মীর মশাররফ হোসেন স্মৃতি কেন্দ্র সড়ক, আড়কান্দি নার্সারী থেকে বাঘুটিয়া বাজার পর্যন্ত সড়ক, বালিয়াকান্দি-সমাধিনগর সড়ক, বহরপুর কলেজ থেকে রাজধরপুর বাজার সড়ক, শহীদনগর ফজার দোকান হতে সারুটিয়া প্রাথমিক বিদ্যালয় হয়ে গণপত্যা পর্যন্ত সড়ক, তালপট্রি থেকে তালতলা পর্যন্ত সড়ক, জামালপুর সাঙ্গুরা সড়ক, জামালপুর খামার মাগুরা সড়ক, বালিয়াকান্দি-রাজবাড়ী সড়কের দড়িপাড়া গ্রামে গাছসহ সড়ক ধ্বসে পুকুরে পড়ছে। বালিয়াকান্দি-সোনাপুর সড়কে বিভিন্ন স্থানে ধ্বস দেখা দিয়েছে। সড়ক গুলোর মাঝে বড় বড় গর্তসহ যানবাহন চলাচল করতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিভিন্ন স্থানে সড়কের পাশ ধ্বসে যাচ্ছে।

নারুয়া গ্রামের বাসিন্ধা নজরুল ইসলাম, আমানত হোসেন জানান, ছোট হিজলী স্লুইজ গেইট থেকে নারুয়া বাজার সড়কের স্লুইজ গেইট সংলগ্ন ইটের সলিং সড়ক ভেঙ্গে খালে চলে গেছে। ফলে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। পায়ে হেটে ছাড়া ওই সড়ক দিয়ে চলাচল করা দুষ্কর হয়ে পড়েছে।

বাকসাডাঙ্গী গ্রামের জাহাঙ্গীর হোসেন জানান, নারুয়া বাজার হতে মরাবিলা সড়কের বাকসাডাঙ্গী গ্রামের সড়ক ধ্বসে চত্রা নদীতে চলে গেছে। মরাবিলা ব্রীজের নিকট দু,পাশে সড়কে ধ্বস দেখা দিয়েছে।

নারুয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম জানান, নারুয়া ইউনিয়নের বিভিন্ন সড়কের পাশ ধ্বসে গেছে। বিষয়টি আমি অবগত। সড়কগুলো সংস্কারে দ্রুতই পদক্ষেপ গ্রহন করা হবে।

জঙ্গল ইউনিয়নের চেয়ারম্যান নৃপেন্দ্রনাথ বিশ্বাস জানান, বকচর থেকে জঙ্গল বাজার সড়ক, গোয়ালডাঙ্গী খাল থেকে চরপোটরা সড়ক, পুরান ঘুরঘুরিয়া থেকে সমাধিনগর সড়ক, সমাধিনগর থেকে বাঙ্গরদাহ সড়ক, রাসখোলা থেকে তারালিয়া সড়ক, সাধুখালী ব্রীজ থেকে আকশুকনা সড়ক, বাসুখালী গ্রামে যেতে কোন সড়ক নেই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution