1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১০:৪৭ পূর্বাহ্ন

৭ই মার্চের ভাষণের মতো পৃথিবীতে আর কোন ভাষণ নেই -মাহবুবুল আলম হানিফ

Reporter Name
  • Update Time : শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭
  • ৯৬৭ Time View

মাসুদ রেজা শিশির ॥
৭ই মার্চের ভাষণ কোন রাজনৈতিক ভাষণ ছিলনা। এটা ছিল স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার ভাষণ। দেশের শোষণ মুক্তির ভাষণ। পৃথিবীর অনেক রাষ্ট্রনায়কের ভাষণ রয়েছে, কিন্তু বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের মত পৃথিবীতে আর কোন ভাষণ নেই। আজ এই ভাষণ ইউনেস্কোর “বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যের” স্বীকৃতি লাভ করেছে। এই ভাষণ মহাকাব্যে পরিণত হয়েছে। যারা এই ভাষণকে সম্মান দিতে জানেনা তারা এদেশকে ভালবাসেনা।

 




শনিবার রাজবাড়ী জেলার পাংশা উপজেলা আওয়ামীলীগের আয়োজনে পাংশা জর্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন ঘিরে বিএনপি বিদেশে গিয়ে ক্ষমতায় আসার জন্য ষড়যন্ত্র করছে। তারা পাকিস্তানী দোসরদের সঙ্গে আতাত করে পিছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার অপচেষ্টায় লিপ্ত হয়েছে। তাদের এই আশা কোনদিন পূরণ হবে না। বিএনপি-জামায়াত পাকিস্তানের প্রেতাত্মা। জিয়াউর রহমান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন ঠিকই কিন্তু তিনি ছিলেন পাকিস্তানের গুপ্তচোর। আগামী নির্বাচনতো দূরের কথা ২০২৪ সালের নির্বাচনেও বিএনপি এদেশের ক্ষমতায় আসতে পারবে না। আগামী ২০২৯ সালের নির্বাচন নিয়ে বিএনপিকে ভাবতে হবে। জিল্লুল হাকিম এমপি এ অঞ্চলের মা-মাটি মানুষের নেতা। আগামী নির্বাচনেও এ আসন থেকে বিপুল ভোটে নৌকা প্রতীককে বিজয়ী করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবেন। আজকের এই কর্মীসভা দেখে আমি মুগ্ধ। দলীয় নেতাকর্মীদের শৃঙ্খলায় প্রমাণ করে পাংশা উপজেলা আওয়ামীলীগ সু-সংগঠিত এবং শক্তিশালী।

উপজেলা আ.লীগের সভাপতি এ.কে.এম শফিকুল মোরশেদ আরুজ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসান আলী বিশ্বাসের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আ.লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী (নওফেল), রাজবাড়ী জেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি, সাধারণ সম্পাদক কাজী কেরামত আলী এমপি, সংরক্ষিত মহিলা আসনের এমপি কামরুন্নাহার চৌধুরী লাভলী, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধার ফকির আব্দুল জব্বার, পাংশা উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোঃ ফরিদ হাসান ওদুদ, পৌর মেয়র আব্দুল-আল মাসুদ বিশ্বাস প্রমুখ।

অন্যান্যের মধ্যে পাংশা পৌরসভার সাবেক মেয়র ও পৌর আ.লীগের সভাপতি মোঃ ওয়াজেদ আলী মাস্টার, সাধারণ সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র ওদুদ সরদার (অতুর), বাহাদুরপুর ইউপির চেয়ারম্যান হুমায়ুন কবির শাকিল, যশাই ইউনিয়ন আ.লীগের সভাপতি আলহাজ্ব আঃ হাকিম খান, হাবাসপুর ইউপি চেয়ারম্যান আব্দুল আলীম মন্ডল, বাবুপাড়া ইউনিয়ন আ.লীগের সভাপতি আঃ ওহাব, মাছপাড়া ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক আকবর আলী প্রামানিক, সরিষা ইউনিয়ন আ.লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আজমল আল বাহার, কলিমহর ইউনিয়ন আ.লীগের আহ্বায়ক মুক্তিযোদ্ধা চাঁদ আলী খান, মৌরাট ইউনিয়ন আ.লীগের সভাপতি মোহাম্মদ আলী সরদার, পাট্টা ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ.লীগের সভাপতি আব্দুর রব মোনা বিশ্বাস, কসবামাজাইল ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান (পিল্টু), উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌর আ.লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ বক্তব্য রাখেন। এসময় কর্মী সভাটি জনসভায় পরিণত হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution