1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৫:২০ পূর্বাহ্ন

ওরশ যাত্রী নিয়ে রাজবাড়ী থেকে মেদিনীপুরে উদ্দেশ্যে বিশেষ ট্রেন

Reporter Name
  • Update Time : শনিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২০
  • ১২৪০ Time View

ভারতের পশ্চিমবঙ্গের মেদেনীপুরের হযরত আব্দুল কাদের জিলানী (রাঃ) এর বংশধর হযরত আলী আব্দুল কাদের সামসুল কাদের সৈয়দ শাহ মুরশীদ আলী আল কাদরী আল হাসায়নী ওয়াল হুসায়নী আল বাগদাদী আল মেদিনীপুরী (আঃ) মশহুর নাম মওলাপাক এর ১১৯ তম বার্ষিক ওরশ উপলে ২ হাজার ৩২৩ জন ওরশ যাত্রী নিয়ে ভারতের পশ্চিমবঙ্গের মেদিনীপুরের উদ্দেশ্যে ছেড়ে গেছে।
শনিবার (১৫ ফেব্রুয়ারী) রাত ১০টায় রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে দেশের একমাত্র এ ওরশের বিশেষ ট্রেনটি ছেড়ে যায়।
বাংলাদেশ সরকার ও ভারতের পশ্চিম বাংলা রেলওয়ে ১৯০২ সাল থেকে প্রতি বছর বাংলাদেশ থেকে ওরশ যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে যৌথভাবে এই ট্রেনটি পরিচালনা করে আসছে। রাজবাড়ী আঞ্জুমান ই কাদেরীয়ার উদ্যোগে ২৪টি বগির এই বিশেষ ট্রেনটিতে ১২২০ জন পুরুষ, ৯৩৩ জন নারী ও ১১০ জন শিশু সহ মোট ২৩২৩ জন ধর্ম প্রান মানুষ মেদেনীপুরে যাবে।

বিশেষ ট্রেনটি দেখতে ও নজরানা দিতে শনিবার (১৫ ফেব্রুয়ারী) সকাল থেকে রাজবাড়ী রেলওয়ে স্টেশন এলাকায় ভিড় করছেন অনেকে। এছাড়া বিশেষ ট্রেন ছাড়াকে কেন্দ্র করে পুরো স্টেশন এলাকায় হরেক রকমের পসরা সাজিয়ে বসে দোকানীরা।
এদিকে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তৎপর রয়েছে আইন শৃঙ্খলা বাহিনী সদস্যদের উপস্থিতি ল্য করা গেছে। রাজবাড়ী আঞ্জুমান ই কাদেরীয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ট্রেনটি মেদিনীপুরে পৌঁছাবে ১৭ ফেব্রুয়ারী সকালে এবং ওরশ শেষে আগামী ১৯ ফেব্রুয়ারী ট্রেনটি মেদিনীপুর থেকে রাজবাড়ী ফিরে আসবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution