1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৫:১২ অপরাহ্ন

গোয়ালন্দ ঘাট থানা ওসি’র ফেসবুকে পোষ্ট ‘ওসিকে স্যার বলার দরকার নাই’

Reporter Name
  • Update Time : সোমবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২০
  • ১০৫৯ Time View

রুবেলুর রহমান ॥
সাম্প্রতিক সময়ে দেশে প্রথমবারের মত রাজবাড়ীর গোয়ালন্দ ঘাট থানার ওসি আশিকুর রহমান দৌলতদিয়া যৌনপল্লীর এক বাসিন্দা (যৌনকর্মী)র মৃত্যুর পর জানাযার পর ধর্মীয় বিধান অনুযায়ী দাফন সম্পন্ন করে দেশ ও বিদেশী গনমাধ্যমসহ স্থানীয় ভাবে প্রশংসিত হয়েছেন। এর অভিনন্দনের শুভেচ্ছা বার্তার রেশ কাটতে না কাটতেই সামাজিক যোগাযোগ মাধ্যম “গোয়ালন্দ ঘাট থানার ফেসবুক আইডি”তে ‘ওসিকে স্যার বলার দরকার নাই’ অনুরোধ করে একটি ফেস্টুন পোষ্ট করে আবারও আলোচনায় এসেছেন।

রোববার (১৬ ফেব্রুয়ারী) রাত ৮ টা ৩৫ মিনিটে গোয়ালন্দ ঘানা থানা, রাজবাড়ী আইডিতে এ পোষ্টটি দেওয়া হয়। পোষ্টটিতে দেখা যায় ওসির দরজার সামনে ফেস্টুনটি টানানো হয়েছে। এতে লেখা হয় মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার। ইহা একজন গণ কর্মচারীর অফিস, যে কোন প্রয়োজনে এই অফিসে ডুকতে অনুমতির প্রয়োজন নাই। সরাসরি রুমে ঢুকুন। ‘ওসিকে স্যার বলার দরকার নাই’। অনুরোধে ওসি গোয়ালন্দ ঘাট থানা। সোমবার (১৭ ফেব্রুয়ারী) দুপুর দেড়টা পর্যন্ত ওই আইডির পোষ্টে ৩৭৮টি লাইক, ৬৬জন কমেন্টেস ও ৩৬ জন শেয়ার করেছেন বলে দেখা গেছে। এমন একটি ব্যাতিক্রমী পোষ্টে সামজিক যোগাযোগ মাধ্যমসহ স্থানীয় ভাবে অভিনন্দন জানিয়েছেন অনেকে।
এদিকে পোষ্টে যারা কমেন্টস করেছেন, পাঠকদের জন্য কয়েকজনের কমেন্টস তুলে ধরা হলো ঃ-
মেহেদী হাসান লিখেছেন, বাংলাদেশ পুলিশের একজন প্রকৃত সেবক নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। শুভ কামনা স্যার।
আরেফিন ইসলাম সাগর লিখেছেন, ভাবতেই পারছিনা, এসব কি হচ্ছে, স্বপ্ন না সত্যি??
সাইফুল ইসলাম জুয়েল লিখেছেন, Khub sundor kotha, ayrokom valo manus somaj a khub dorkar,,

নুর রুসেল লিখেছেন, Salute Sir, a great example of being human. Shabbash!! Rajbari kon range ei porche?
শেখ আয়নাল আহসান লিখেছেন, গোয়ালন্দের পটে আপনার মত ব্যক্তির অভাব ছিলো। এখন আমরা আর সেই অভাববোধ করি না। এভাবে জনতার পাশে থাকবেন আশা করি।
মো. মান্নানুর রহমান লিখেছেন, I Want Every O. C follow him, Thanks O. C Doulodia P. S
শাহনাজ সুলতানা লিখেছেন, ওসি কে স্যার বলে না ডাকলে,কি বলে সম্মোধন করবে সে কথা টা ও বলে দেয়া উচিত।
এভাবেই ধন্যবাদ ও অভিনন্দন জানানোসহ নিজেদের মতামত প্রকাশ করেছেন অনেকে।
গোয়ালন্দ ঘাট থানার ওসি আশিকুর রহমান রাজবাড়ীবিডি.কম কে বলেন, এখন মুজিব বর্ষ চলছে আর পুলিশের স্লোগান হচ্ছে “মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার”। মাননীয় প্রধানমন্ত্রী ও আইজিপি স্যার চায়ছে পুলিশ আরও বেশি জনবান্ধব হোক এবং জনগণের কাছে যাক। জনগণ পুলিশ এর কাছে আসার প্রতিবন্ধকতা মনে হওয়ায় ফেসবুকে এমন পোষ্ট দিয়েছেন। কেউ এসে ডিউটি অফিসার ও সেন্ট্রির কাছে অনুমতির জন্য ঘুরবে, আসলে তার কোন প্রয়োজন নাই। জনগণ সরাসরি তার কাছে আসুক এটাই চান।
ওসিকে স্যার বলার দরকার নাই প্রঙ্গনে বলেন, সংবিধান অনুযায়ী তিনি প্রজাতন্ত্রের কর্মচারী। আর সংবিধান অনুযায়ী জনগণ এই দেশের মালিক। মালিক কর্মচারীকে স্যার বললে একটা শূন্যতা থেকে যায়। জনগণ যদি তাকে আপন মনে করে মনের কথা বলতে না পারে, সেেেত্র সেবা দেওয়া খুব কষ্টকর। স্যার বলে দুরত্ব তৈরি না করে, তাদের নিজের মানুষ ভাবুক এবং পুলিশের কাছে আসুক। যে কারণে ওসিকে স্যার না বলার অনুরোধ করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution