1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৩:৩১ অপরাহ্ন
Title :
৬০ বছরের স্বপ্ন পূরন ॥ গোয়ালন্দে ২ কিলোমিটারের সেই রাস্তাটির প্রকল্প অনুমোদন দৌলতদিয়া ঘাটের দালাল চক্রের ১১ সদস্য আটক রাজবাড়ী কারাগার পরিদর্শন করলেন জেলা প্রশাসক মিঠু সভাপতি, সাগর সম্পাদক রাজবাড়ী জেলা শাখা ফারিয়া’র নির্বাচন গোয়ালন্দে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইমাম কমিটির কর্মশালা গোয়ালন্দে থানা পুলিশের অভিযানে দালালসহ ৬জন গ্রেপ্তার পাংশায় সাংবাদিক কাজী সেলিম মাবুদের অষ্টম গ্রন্থ “পাহাড়ি জোছনা”র মোড়ক উন্মোচন কালুখালীতে একটি সেতু না থাকায় দুর্ভোগ রাজবাড়ীতে নমুনা পরীক্ষার প্রায় অর্ধেকই করোনা আক্রান্ত ॥ নেই সচেতনতা “ডেসটিনি নিহাজ জুট মিল” ॥ আদালতের ক্রোকের নির্দেশনার পরও মিল চালাচ্ছে কারা!

দেশ বরেণ্য আবৃত্তি শিল্পীদের পরিবেশনায় গোয়ালন্দে কবিতা উৎসব

Reporter Name
  • Update Time : রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০
  • ১১৫৫ Time View

‘কাব্যিক ঋদ্ধতায় মানবিক শুদ্ধতা’ শ্লোগানকে বুকে ধারন করে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলে বাংলাভাষার সঠিক চর্চার প্রয়াসে শনিবার ১১ম কবিতা উৎসবের আয়োজন করে স্থানীয় সামাজিক সংগঠন ‘একজ’ জাগরণে। উৎসব প্রাঙ্গনে ১৯শ ৫২টি মঙ্গলপ্রদ্বীপ জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ করা হয়।
শনিবার সন্ধ্যা ৬টায় স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা ফকীর মহিউদ্দন আনসার কাব প্রাঙ্গনের শহীদ মিনারে এবারের কবিতা উৎসবে আবৃত্তি করবেন দেশ বরেণ্য আবৃত্তি শিল্পী শিমুল মুস্তাফাসহ দেশের ১১টি জেলার গুণি আবৃত্তি শিল্পীগণ।
আয়জনের শুরুতে স্থানীয় সংস্কৃতিক অঙ্গনের শিল্পীদের সাথে উপস্থিত সকল অতিথি ও সংগঠনের সদস্যের সাথে নিয়ে সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। এরপর সকল ভাষা শহীদ স্মরণে ১ মিনিট নিরাবতা পালন করা হয়। একজ এর আহবায়ক সুজন সরওয়ারের শুভেচ্ছা বক্তব্যের মধ্যদিয়ে উৎসবের সূচনা হয়। আমন্ত্রিত সংগঠন, স্থানীয় সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ সকল শ্রেণী পেশার মানুষদের সাথে নিয়ে মঙ্গল প্রদীপ প্রজ্বলন করা হয়।

এই আবৃত্তি উৎসবে শিমুল মুস্তাফা ছাড়াও আবৃত্তি পরিবেশন করেন বরেন্য আবৃত্তি শিল্পী মাসকুর-এ-সাত্তার কল্লোল, ইকবাল আহমেদ, ত্রিলোক বাচিক পাঠশালার সভাপতি মাসুম আজিজুল বাসার, কন্ঠশৈলীর সভাপতি নাঈমা রুম্মান, চট্টগ্রামের তরুণ্যের উচ্ছাস সাধারণ সম্পাদক মু. মুজাহিদুল ইসলাম, মাদারীপুরের উদ্ভাস, ধৈবত আবৃত্তি ভূমি, গোপালগঞ্জের অনুনাদ আবৃত্তি পাঠশালা, কুষ্টিয়ার আবৃত্তি পরিষদ, শরীয়তপুরের স্বরবৃত্ত, বাগেরহাটের স্বরবিন্যাস ও একজ আবৃত্তি পরিবার।
সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত অনুষ্ঠিত কবিতা উৎসবে এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার শত শত মানুষ ও দেশের বিভিন্ন স্থান থেকে কবিতা প্রেমীরা উপস্থিত থেকে উৎসব উপভোগ করেন।
বরেণ্য আবৃত্তি শিল্পী শিমুল মুস্তাফা কবিতা উৎসব সম্পর্কে বলেন, একটি উপজেলা শহরে এমন আয়োজন সত্যিই আমাকে মুগ্ধ করেছে। গভীর রাত পর্যন্ত উৎসব প্রাঙ্গন দর্শকঠাশা, এতেই প্রমানিত হয় কবিতার দর্শক আজও আছে। এসময় তিনি প্রতি বছর ২২ ফেব্রুয়ারী এই উৎসবে অংশ নেয়ার ঘোষনা দেন।
একজ এর আহবায়ক সুজন সারওয়ার বনেল, গোয়ালন্দের সাংস্কৃতিক জাগরণে একজের এই ধারাবাহিক আয়োজন বরাবরই অবদান রাখার প্রচেষ্টায় নিয়োজিত। এছাড়াও প্রতিবারের ন্যায় এবারও একজ আয়োজন করে ২১ ও ২২ ফেব্রুয়ারী দুই দিনব্যাপী বইমেলার। একজের কবিতার মধ্য দিয়ে এক সমৃদ্ধ পরিচিতি গড়ে তোলার প্রচেষ্টা এগিয়ে চলছে এবং চলবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution