1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৬:৫৩ পূর্বাহ্ন
Title :
দৌলতদিয়া থেকে ৫১ হাজার টাকাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার গোয়ালন্দ উপজেলা চেয়ারম্যানের উদ্যোগে ২ কিলোমিটার রাস্তা নির্মান কাজ শুরু গোয়ালন্দে দুই দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন ফের নারায়ণগঞ্জের মেয়র হলেন রাজবাড়ীর পুত্রবধু আইভী ১৬ দিন পর গোয়ালন্দে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে বই বিতরন শুরু দৌলতদিয়ায় নিখোঁজের ৩ মাস পর মামালা ॥ কথিত স্বামীসহ আসামি ৩ জন প্রবাসীর স্ত্রীকে নিয়ে উধাও আইনজীবী ॥ আদালতে মামলায় গ্রেপ্তারী পরোয়ানা বালিয়াকান্দিতে বাবার বিরুদ্ধে মেয়েকে ধর্ষণের অভিযোগ বালিয়াকান্দিতে পানিতে ডুবে শিশুর মৃত্যু রাজবাড়ীতে নবাগত জেলা প্রশাসকের গনমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময়

বেড়েই চলছে পেয়াজ ও কাঁচা মরিচের ঝাঁজ

Reporter Name
  • Update Time : শনিবার, ৯ ডিসেম্বর, ২০১৭
  • ৭৪০ Time View

সোহেল রানা ॥
রাজবাড়ীর বালিয়াকান্দিতে কাঁচা বাজারে বিক্রেতারা আছে ফুরফুরে মেজাজে, আর ক্রেতাদের চাপা ক্ষোভ।

গত কয়েক সপ্তাহ যেন লাগামহীন হয়ে যাচ্ছে পিয়াজ এবং কাঁচামরিচের দাম। যার প্রভাব পড়ছে সাধারন ভোক্তাদের উপর। ক্রেতাদের দাবী বাজারে এসব কাঁচামালের কোন ঘাটতি নেই।

সরেজমিন বালিয়াকান্দি বাজার ঘুরে কাঁচা মরিচ ও পেঁয়াজের কোনো সংকট দেখা যায়নি। বাজারে প্রতি কেজি দেশি পেঁয়াজ খুচরা বিক্রি হচ্ছে ১০০ টাকা থেকে ১১০ টাকায়। কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ১৪০ টাকা থেকে ১৫০ টাকায়।

পিয়াজ ও কাঁচামরিচসহ খুচরা কাঁচামাল বিক্রেতা মামুন শেখ জানান, বর্তমানে প্রতি কেজি দেশি পেঁয়াজ খুচরা বিক্রি হচ্ছে ১০০ টাকা থেকে ১১০ টাকায়। কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ১৪০ টাকা থেকে ১৫০ টাকায়। গত সপ্তাহে কাঁচা মরিচ খুচরা বিক্রি হয়েছে ১২০ টাকা থেকে ১৩০ টাকা। পিয়াজ ৮০ টাকা থেকে ৯০ টাকা প্রতি কেজি। চলতি সপ্তাহের শুরুতেই প্রতি কেজিতে কাঁচা মরিচের দাম বৃদ্ধি পেয়েছে ১৫ টাকা থেকে ২০ টাকা। ২ মাস আগে কাঁচা মরিচ খুচরা বিক্রি হয়েছে ৬০ টাকা থেকে ৭০ টাকা। পিয়াজের দাম ছিল ৪০ টাকা থেকে ৫০ টাকা পর্যন্ত।

বালিয়াকান্দি বাজারের পিঁয়াজের আড়ৎদার মোঃ আসাদুজ্জামান জানান, বালিয়াকান্দি বাজারে আমরা প্রতি মন পিয়াজ ৩ হাজার ২ শত টাকা থেকে ৩ হাজার ৬ শত টাকা পর্যন্ত কিনেছি।

বাজার করতে আসা মেগচামী গ্রামের সানন্দ নামে এক সাধারন ক্রেতা তার হতাশার কথা বলতে গিয়ে বলেন, আমাদের মত নি¤œমধ্যবিত্ত পরিবারের মানুষেরই যত সমস্যা, বাজার করার জন্য যে টাকা ধার্য্য থাকে তার পিয়াজ ও কাঁচা মরিচ কিনতেই শেষ হয়ে যায়। খুব তাড়াতাড়ি পেয়াজের দাম কমানোর দাবি সাধারন ক্রেতাদের।

এ ভাবে দফায় দফায় পেঁয়াজের দাম বৃদ্ধির কারনে সাধারন ক্রেতাদের পরিস্থিতি হতাশা জনক। সাধারন মানুষের অনুরোধ সরকার যেন দ্রুত কাঁচা মরিচ ও পেঁয়াজের বাজার নিয়ন্ত্রনে এনে সাধারন মানুষের ক্রয় ক্ষমতার ভেতরে রাখে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution