1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৪:৩৩ অপরাহ্ন
Title :
অতিরিক্ত দামে তেল বিক্রি করছেন রাজবাড়ীর সকল ফিলিং ষ্টেশন গোয়ালন্দে ৪ কেজি গাজাসহ যুবক গ্রেফতার পাংশায় কবি সাহিত্যিকদের মিলন মেলায় গুনীজন সংবর্ধনা প্রধামমন্ত্রীর জনসভা থেকে চুরি হওয়া ফোনসেট গোয়ালন্দে উদ্ধার, গ্রেপ্তার ২ পাংশায় জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের সংবর্ধনা পাংশায় জাল সনদে চাকুরীর অভিযোগ ‘বর্তমান সরকার কৃষি বান্ধব’ গোয়ালন্দে কৃষকলীগের সম্মেলনে নূরে আলম সিদ্দিকী হক ‘বিএনপি ভ্যান চালকদের নিকট থেকে চাল কেড়ে নিয়েছে’ -জিল্লুল হাকিম এমপি গোয়ালন্দে সহস্রাধিক সুবিধাবঞ্চিত শিশু নিয়ে দিনব্যাপী ব্যাতিক্রমী আয়োজন গোয়ালন্দে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা প্রদান

গোয়ালন্দে নিয়ম-নীতির তোয়াক্কা না করে ৮ মাস অনুপস্থিত স্কুল শিক্ষক

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০১৭
  • ১৪৯৮ Time View

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষক টানা ৮ মাস অনুপস্থিত রয়েছেন। ৬ মাসের ছুটির আবেদন দিলেও ছুটি মঞ্জুর করেনি কর্তৃপক্ষ। তবে সে ৬ মাসও শেষ হয়েছে আরো ২ মাস আগে। একজন শিক্ষকের অনুপস্থিতিতে বিদ্যালয়ের কমলমতি শিশুদের স্বাভাবিক পাঠদান ব্যাহত হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের মৃধাডাঙ্গা গ্রামের মোশারফ মৃধার ছেলে এবিএম তোফায়েল আহমেদ। তিনি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ পেয়ে চলতি বছরের ২৯ মার্চে দেবগ্রাম ইউনিয়নের ২৭নং বেথুরী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। এরপর মাত্র ১৮দিন বিদ্যালয়ে হাজির হয়ে গত ১৬ই এপ্রিল তিনি কথিত যক্ষা রোগে আক্রান্ত দেখিয়ে গোয়ালন্দ উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবর টানা ৬মাসের ছুটির একটি দরখাস্ত দিয়ে ছুটি মঞ্জুর হওয়ার অপেক্ষা না করে চলে যান। তার সেই ছুটি সে ছুটি মঞ্জুর হয়নি কর্তৃপক্ষ। গত ১৮ অক্টোবর তার আবেদনকৃত সে ছুটির মেয়াদও শেষ হয়েছে। কিন্তু অদ্যবধি তিনি বিদ্যালয়ে যোগদান করেননি।

খোজ নিয়ে জানা যায়, তোফায়েল আহমেদ বিদ্যালয়ে যোগদানের আগে থেকেই ঢাকার একমি ঔষধ কোম্পানীতে প্রোডাকশন অফিসার হিসেবে উচ্চ বেতনে চাকুরী করতেন। বর্তমানেও তিনি ওই চাকুরী করে আসছেন। তিনি যক্ষার রোগী সেজে সংশ্লিষ্টদের ম্যানেজ করে এক টানা ৬মাস ধরে অনুপস্থিত রয়েছেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক তার বিষয়টি শিক্ষা অফিসকে যথাসময়ে জানালেও দীর্ঘ এ সময়ের মধ্যে রহস্যজনক কারণে শিক্ষা অফিস তার বিরুদ্ধে বিশেষ কোন ব্যবস্থা নেয়নি। তবে এমতাবস্থায় দেরিতে হলেও গত ২৭ নভেম্বর উপজেলা শিক্ষা অফিস থেকে তাকে শোকজ করা হয়। কিন্তু ওই শিক্ষক শোকজের কোন জবাব দেননি।

সরেজমিন আলাপকালে ওই বিদ্যালয়ের অপর সহকারী শিক্ষক জিল্লুর রহমান, নুর মোহাম্মদ ও কামরুন্নাহার জানান, গত বন্যায় তাদের বিদ্যালয়টি দ্বিতীয় দফায় নদী ভাঙনের শিকার হয়। আপাতত দেবগ্রাম ইউনিয়নের জলিল মুন্সির পাড়ায় একটি খোলা মাঠে কোন মতে বিদ্যালয়ের কার্যক্রম চলছে। বিদ্যালয়টি পুর্নগঠন ও শিক্ষা কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে তাদের কয়েকজন শিক্ষকে খুবই কষ্ঠ করতে হচ্ছে।

প্রধান শিক্ষক তাসমিন আক্তার বলেন, যোগদানের পর অন্তত ৯ মাস চাকুরী করার পর কোন শিক্ষক সর্বোচ্চ ১ মাসের ছুটির আবেদন করতে পারবেন। এরপর আরো ছুটি প্রয়োজন হলে কর্তৃপক্ষ বরাবর আবেদনের পর তা যথাযথ যাচাইয়ের পর ছুটি বাড়ানো যায়। কিন্তু তোফায়েলের বিষয়ে এর তেমন কিছুই আমি জানি না। বিষয়টি আমি যথা সময়ে শিক্ষা অফিসকে লিখিত ভাবে অবগত করেছি।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক তোফায়েল আহমেদ মুঠোফোনে একমি ঔষধ কোম্পানীতে চাকুরীর কথা স্বীকার করে জানান, তিনি যক্ষা রোগে আক্রান্ত। এ কারণে একমি কোম্পানীতেও ছুটিতে আছেন বলে জানান। তিনি কোন শোকজ নোটিশ পাননি বলে দাবী করেন।

গোয়ালন্দ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আ. মালেক জানান, বিধি বহির্ভুতভাবে শিক্ষক এবিএম তোফায়েল আহমেদ দীর্ঘদিন বিদ্যালয়ে অনুপস্থিত থাকায় প্রাথমিক ভাবে তার বেতন বন্ধ রাখা হয়েছে। এছাড়া ২৭ নভেম্বর তাকে শোকজ করে ৫দিনের মধ্যে জবাব দিতে বললেও তিনি এর কোন জবাব দেননি। বিলম্বে শোকজের ব্যাপারে তিনি দাবী করেন, প্রধান শিক্ষক যথা সময়ে তার ব্যাপারে অফিসকে অবগত করেনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution