মানিকগঞ্জে হবে পুলিশের উদ্যোগে প্রথম মাদক নিরাময় কেন্দ্র

0
403

মাদক নির্মূলে পুলিশ জিরো টলারেন্স নীতিতে চলছে, মাদকের সঙ্গে জড়িত কাউকেই ছাড় দেওয়া হচ্ছে না। সেই সঙ্গে মাদকসেবীদের পুনর্বাসন করার জন্য সারাদেশে একটি করে মাদক নিরাময় কেন্দ্র চালুর উদ্যোগ নিয়েছে পুলিশ।
সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে মানিকগঞ্জ সদর থানার ভাড়ারিয়া ইউনিয়নের পাকশিয়া মৌজায় প্রস্তাবিত মাদকাসক্ত নিরাময় ও পুনর্বাসন কেন্দ্র স্থাপনের বর্ণিত জায়গা ঘুরে দেখার পর সাংবাদিকদের তিনি একথা বলেন।
মাদকাসক্ত ও পুনর্বাসন নিরাময় কেন্দ্রের প্রজেক্ট ঘুরে ৪০ নম্বর বাঘিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক অনুষ্ঠানে জমিদাতাসহ তাদের পরিবারবর্গকে রেঞ্জ ডিআইজি কর্তৃক ক্রেস্ট দেওয়া হয়। এর আগে সকাল সাড়ে ৯টার দিকে তিনি জেলা পুলিশ কার্যালয়ে বারবাড়িয়া থেকে পাটুরিয়া ও আরিচা ঘাট এলাকা নিরাপত্তা জোরদার করতে ১৬০টি সিসি ক্যামরার উদ্বোধন করেন।
জানা যায়, মানিকগঞ্জ জেলার পুলিশ সুপার রিফাত রহমান শামীম ও তৎকালীন মানিকগঞ্জ সদর থানার ওসি রকিবুজ্জামান ও ভাড়ারিয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাদেরের ঐকান্তিক প্রচেষ্টায় ৮২.৫০ শতাংশ জমির দানপত্র গ্রহণ করা হয়। বিল চর পাকশিয়া গ্রামের জলিল শিকদারের স্ত্রী মোছা. দেলোয়ারা বেগম কর্তৃক ৬৫ শতাংশ এবং মোহাম্মদ ফজলুল হক ও আবুল খায়ের দুই ভাই কর্তৃক ১৭.৫০ শতাংশ সর্বমোট ৮২.৫০ শতাংশ জমি ইন্সপেক্টর জেনারেল বাংলাদেশ পুলিশ বরাবরে হস্তান্তর করা হয়।
এ সময় মানিকগঞ্জ জেলার পুলিশ সুপার জনাব রিফাত রহমান শামীম, পুলিশ হেডকোয়ার্টার্স থেকে আসা মাদকাসক্ত ও পুনর্বাসন নিরাময় কেন্দ্রের প্রজেক্ট ডাইরেক্টর ও পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম, মানিকগঞ্জ জেলার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মাঈদ উদ্দিনসহ পুলিশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here