1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৪:১৬ পূর্বাহ্ন
Title :
রাজবাড়ীর শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ ‘দূস্কৃতিকারী যারাই হোক ছাড় দেওয়া হবে না’ -জিল্লুল হাকিম এমপি সারাদেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রাজবাড়ীতে যুবলীগের বিক্ষোভ কথা রাখছে না বিদ্যুত বিভাগ গোয়ালন্দে ৩৫০০ দূর্বল শিক্ষার্থীর জন্য বিশেষ ক্যাচ-আপ ক্লাবের যাত্রা শুরু বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেল জাদুঘর এখন রাজবাড়ীতে, দর্শনার্থীদের উপচে পড়া ভির রাজবাড়ীতে ৫১ জন দুস্থ ও তৃতীয় লিঙ্গের মাঝে সেলাই মেশিন বিতরণ খালেদা জিয়ার জন্মবার্ষিকী ও রোগমুক্তি কামনায় রাজবাড়ীতে দোয়া মাহফিল গোয়ালন্দে ডাকাতির প্রস্তুতিকালে ২জন গ্রেপ্তার বালিয়াকান্দিতে স্কুলে শোক দিবসে বাজলো হিন্দি গান, তদন্ত কমিটি গঠন

রাজবাড়ীর বিভিন্ন স্থানে বিজয় দিবস পালিত

Reporter Name
  • Update Time : শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭
  • ১০০৫ Time View

রাজবাড়ী জেলার সকল উপজেলাসহ বিভিন্ন এলাকায় নানান সংগঠন যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে।

 




আওয়ামীলীগ :
রাজবাড়ী জেলা আওয়ামীলীগের উদ্যোগে নানা কর্মসুচী পালিত হয়েছে। সকালে জেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে জাতীয় সঙ্গীতের সাথে সাথে জাতীয়, দলীয়, পতাকা উত্তোলন করা হয়।

সেখানে নির্মিত মুক্ত মঞ্চে জাতীর জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পন করা হয়। পুষ্পমাল্য অর্পন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব কাজী কেরামত আলী সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী।

পরে সকলের অংশ গ্রহনে অনুষ্ঠিত হয় একটি বিজয় র‌্যালী। র‌্যালিটি জেলা সদরের

শহীদ স্মৃতি চত্ত্বর এলাকায় গিয়ে শেষ হয় এবং সেখানে পুষ্পমাল্য অর্পন করা হয়।

এর আগে সকাল ৬ টায় ৩১ বার ত্বপোধ্বনির মধ্য দিয়ে মহান বিজয় দিবসের অনুষ্ঠান শুরু করে জেলা প্রশাসন এরপর জেলা প্রশাসন পুলিশ প্রশাসনসহ সরকারী ও বেসরকারী সংগঠন জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জাতীর জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে। সকাল ৯ টায় কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় কুচকাওয়াজ ও ডিসপ্লে।রাজবাড়ী প্রশাসন ॥
সুখী, সমৃদ্ধ ও সন্ত্রাসমুক্ত ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে রাজবাড়ীতে যথাযোগ্য মর্যাদার মধ্যে দিয়ে জেলা প্রশাসন মহান বিজয় দিবস উদযাপন করেছে।

শনিবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে জেলা প্রশাসক মো. শওকত আলী ও পুলিশ সুপার সালমা বেগম পিপিএ জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে আনুষ্ঠানিক ভাবে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এর আগে সকাল ৬টায় পুলিশ লাইন্স এ ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের শুভ সূচনা এবং সাড়ে ৬টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু’র প্রতিকৃতি, শ্রীপুর কেন্দ্রেীয় বাস র্টামিনালে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলক, লোকশেড বধ্যভূমি, রাজবাড়ী রেলক্রসিং শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলক, লক্ষèীকোল মুক্তিযোদ্ধা শহীদ রফিক, সফিক, সাদি ও নিউ কোলনী মুক্তিযোদ্ধা শহীদ আব্দুল আজিজ খুশির কবরস্থানে পুষ্প্যমাল্য অর্পণ করা করেন জেলা প্রশাসন সহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান ও রাজনৈতকি, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা।

কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সমন্বয়ে সমাবেশ এবং কুচকাওয়াজ শারীরিক কসরত ও ডিসপ্লে প্রদর্শিত হয়। এতে উপস্থিত ছিলেন, রাজবাড়ী ১ আসনের জাতীয় সংসদ সদস্য কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী, জেলা প্রশাসক মোঃ শওকত আলী, পুলিশ সুপার সালমা বেগম পিপিএম, সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বকস, জেলা পরিষদ চেয়াম্যান বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার, ভারপ্রাপ্ত জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার মোঃ আমজাদ হোসেন প্রমূখ।

যুব মহিলা লীগ :
রাজবাড়ীতে মহান বিজয় দিবস উপলক্ষে বর্নিল আয়োজনের মধ্য দিয়ে দিনটি পালন করেছে বাংলাদেশ যুব মহিলা লীগ রাজবাড়ী জেলা শাখা।

সকালে রাজবাড়ী জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে মুক্ত মঞ্চে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ও রেলগেট শহীদ স্মৃতি চত্ত্বরে পুষ্পমাল্য অর্পন করেন যুব মহিলা লীগ জেলা শাখার নেত্রীরা।

এর পর সকাল ১০ টা শহরের সজ্জন কান্দা এলাকায় অবস্থিত রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীর বাসভবন থেকে বের করা হয় একটি বর্নাঢ্য র‌্যালী। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় সংসদ সদস্যের বাসভবনে এসে শেষ হয়। র‌্যালীতে বাংলাদেশ যুব মহিলা লীগ রাজবাড়ী জেলা শাখার সভাপতি মীর মাহফুজা খাতুন মলি, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্যর একমাত্র কন্যা ও যুব মহিলা লীগের অন্যতম নেত্রী, কানিজ ফাতেমা চৈতি, যুব মহিলা লীগ রাজবাড়ী পৌরসভার সভাপতি মুক্তি রানী কর, সাধারন সম্পাদক তানজিনা আক্তারসহ অন্যান্য নেত্রীরা অংশ গ্রহন করেন।
বালিয়াকান্দি:
যথাযোগ্য মর্যাদায় রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলাতে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

উপজেলা প্রশাসন ঃ উপজেলা প্রশাসন দিনব্যাপী বিভিন্ন কর্মসুচির মধ্যে ছিল উপজেলা পরিষদ চত্বরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সুচনা, সুর্যোদয়ের সাথে সাথে সরকারী/বেসরকারী/স্বায়ত্বশাসিত/শিক্ষা এবং ব্যবসা প্রতিষ্ঠান সমুহে জাতীয় পতাকা উত্তোলন, উপজেলা পরিষদ চত্বর থেকে আরম্ভ হয়ে শহরের গুরুত্বপুর্ন সড়কে বিজয় র‌্যালী, বালিয়াকান্দি কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্থবক অর্পন করেন, উপজেলা প্রশাসন ও পরিষদের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ভাইস চেয়ারম্যান হারুন অর রশিদ মানিক, মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম, মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে সাবেক কমান্ডার আব্দুল মতিন ফেরদৌস, উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, আঃ হান্নান মাষ্টার, আঃ মমিন, অফিসার্স ক্লাবের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা ও অন্যান্যে কর্মকর্তা, বালিয়াকান্দি থানার পক্ষে অফিসার ইনচার্জ হাসিনা বেগম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের পক্ষে ডাঃ এস,এম আব্দুল্লাহ আল মুরাদ, উপজেলা পানি উন্নয়ন বোর্ড।

বালিয়াকান্দি ষ্টেডিয়াম মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা, অফিসার ইনচার্জ হাসিনা বেগম। বানী প্রদান করেন, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা। পুলিশ, আনসার ও ভিডিপি, মুক্তিযোদ্ধা, গার্লসগাইড, স্কুল, মাদরাসা ও কলেজের ছাত্র-ছাত্রী ও অন্যান্য সংগঠন কর্তৃক কুচকাওয়াজ ও শরীরিক কসরত প্রদর্শন, ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন, উপজেলা পরিষদ হলরুমে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা এবং আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ন সচিব (অবঃ) মোঃ গোলাম রহমান মিঞা।

বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মতিন ফেরদৌস, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হান্নান মাষ্টার, থানার ওসি হাসিনা বেগম, উপজেলা ভাইস চেয়ারম্যান হারুন অর রশিদ মানিক, মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম, সমাজসেবা কর্মকর্তা অজয় কুমার হালদার, মুক্তিযোদ্ধা আব্দুল খালেক মন্ডল, মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত আনসার ও ভিডিপি কর্মকর্তা খায়রুল বাশার খান, মুক্তিযোদ্ধার সন্তান আসিফ আলম রেমন প্রমুখ। বাদ যোহর/সুবিধামত সময়ে উপজেলার সকল মসজিদ, মন্দির ও গীর্জাসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মোনাজাত ও প্রার্থনা, বালিয়াকান্দি ষ্টেডিয়ামে মহিলাদের অংশগ্রহনে ক্রীড়া অনুষ্ঠান, প্রীতি ফুটবল প্রতিযোগিতা ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

SAMSUNG CAMERA PICTURES

শিক্ষা প্রতিষ্ঠান

কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন, বালিয়াকান্দি কলেজের পক্ষে অধ্যক্ষ গোলাম মোস্তফা, বালিয়াকান্দি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের পক্ষে উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, প্রধান শিক্ষক আব্দুস সালাম, ম্যানেজিং কমিটির সদস্য আঃ ছালাম মন্ডল, আঃ সালাম, আবজাল হোসেন, সাখাওয়াত হোসেন, বালিয়াকান্দি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের পক্ষে প্রধান শিক্ষক কুতুব উদ্দিন মোল্যা , শিক্ষক শামসুল আলম মন্টু, মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক চাঁদ সুলতানা, মনি-মুকুর কিন্ডার গার্টেন, স্বরলিপি কিন্ডার গার্টেন, হলি চাইল্ড কিন্ডার গার্টেন, বালিয়াকান্দি স্কলার্স স্কুল, অণিবার্ণ কিন্ডার গার্টেন, লিটল এনজেলস স্কুল।
বিভিন্ন সংগঠন

কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন, উপজেলা দুর্ণীতি প্রতিরোধ কমিটির পক্ষে সভাপতি বিনয় কুমার চক্রবর্তী, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি বিনয় কুমার চক্রবর্তী, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি রাম গোপাল চট্রোপাধ্যায়, সাধারন সম্পাদক সনজিৎ দাস, উদিচি, মুক্তিযুদ্ধার সন্তান কমান্ড কাউন্সিলের আহবায়ক আসিফ আলম রেমন, ফারুক হোসেন, প্রেস ক্লাব, মীর মশারফ হোসেন সাহিত্য পরিষদ, ডেন্টাল এসোসিয়েশন।

উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনঃ মহান বিজয় দিবসে বালিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগ দলীয় পতাকা উত্তোলন, শহীদ মিনারে পুষ্পস্থবক অর্পন করেছে।

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করার পর বালিয়াকান্দি কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্থবক অর্পন করেন উপজেলা আওয়ামীলীগের পক্ষে সভাপতি আব্দুল হান্নান মাষ্টার, সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, সাধারন সম্পাদক শামসুল আলম মিয়া সুফি, সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ হারুন, শ্রমিকলীগের সভাপতি ইদ্রিস আলী ফকির, সহ-সভাপতি আঃ মালেক খান, সাধারন সম্পাদক আবু তারেক বাবলু, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগসহ আওয়ামীলীগের সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়াও সহযোগী সংগঠন পৃথক পৃথক কর্মসুচি গ্রহন করেন। ৭টি ইউনিয়নেও পৃথক কর্মসুচি পালন করে।
উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠন

মহান বিজয় দিবস উপলক্ষে বালিয়াকান্দি উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিজয় র‌্যালী নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে পৃথক পৃথক ভাবে পুষ্পস্তবক অর্পন করে। ১মিনিট নিরবতা ও দোয়া অনুষ্ঠিত হয়। দলীয় কার্যালয় থেকে বিজয় র‌্যালী বের করার পর প্রথমে রাজবাড়ী-২ সাবেক আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় বিএনপির সদস্য মোঃ নাসিরুল হক সাব, উপজেলা বিএনপির সাধারন সম্পাদক খোন্দকার মশিউল আযম চুন্নু, আঃ ওহাব মন্ডল, মীর মনিরুজ্জামান বাবুর নেতৃত্বে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন। অপরদিকে গোলাম শওকত সিরাজ, গোলাম সরোয়ার ভুঁইয়া, মিজানুর রহমান বিল্লাল, জাফর আলী মিয়া, আনোয়ার হোসেন, আঃ রব, আসাদুজ্জামান, আলমগীর হোসেন, সেলিম মোল্যা, সগির আহম্মেদ, আশিক, রেজাউল করিম, সুমন আহম্মেদ, আমির হোসেন সহ নেতাকর্মীরা বিজয় র‌্যালী শেষে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন।
নারুয়া ইউনিয়ন পরিষদ

নারুয়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে নারুয়া ইউনিয়নের চেয়ারম্যান আঃ সালাম, সাবেক চেয়ারম্যান আঃ খালেক মন্ডল, লিয়াকত আলী খান, ইউপি সদস্য বিল্লাল হোসেন, মজিবর রহমান, আঃ আলীম, আবু সাঈদ, আবুল কালাম আজাদ, জামাল হোসেন, রফিকুল ইসলাম শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন। তার আগে পরিষদে জাতীয় পতাকা উত্তোলন ও দোয়ার আয়োজন করে। এছাড়াও উপজেলার ৭টি ইউনিয়নের বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠন পৃথক পৃথক কর্মসুচি পালন করেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution