খানখানাপুরে করোনায় আক্রান্তদের সেবা প্রদানে সার্বক্ষনিক কাজ করছে জমজ

0
194

রুবেলুর রহমান ॥
“মানব কল্যাণে আমরা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ী সদর উপজেলা খানখানাপুরে জুন মাসে ১৩ জন স্বেচ্ছাসেবক নিয়ে ‘জন্ম মানবতার জন্য’ (জমজ) নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন আত্মপ্রকাশ করে।
এরপর থেকেই সংগঠনটির সভাপতি খাজা আব্দুস সাত্তারের নের্তৃত্বে দিন রাত ২৪ ঘন্টা ইউনিয়নে করোনায় আক্রান্তসহ অসহায়দের সেবা দিতে শুরু করেন। যার ধারাবাহিকতায় সংগঠনটি রোগীদের হাসপাতালে ভর্তি, অক্সিজেন সাপোর্ট, নদদ আর্থিক সহযোগিতা, খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করে। এবং আত্মপ্রকাশের এক মাসেই ইউনিয়নসহ জেলায় বিভিন্ন মহলের প্রসংশিত হয়।
জানাযায়, জন্ম মানবতার জন্য (জমজ) স্বেচ্ছাসেবী সংগঠন করোনাকালীন সময়ে অসহায় মানুষের পাশে দাঁড়াতে ১৩ জন স্বেচ্ছাসেবক নিয়ে ২০২১ সালের জুনে সংগঠনটি আত্ম প্রকাশ করে। এরপর থেকে করোনা রোগীদের সেবা ও স্বেচ্ছায় বিভিন্ন সামাজিক কর্মকান্ড করে আসছেন। বর্তমানে সংগঠনটি সেবার জন্য রয়েছে এম্বুলেন্স, অক্সিজেন সিলিন্ডার, স্বেচ্ছাসেবক এবং লাশ গোসল ও দাফনের টিম। দিন রাত সার্বক্ষনিক সংগঠনটি ইউনিয়নসহ অন্যান্য স্থানেও বাইরেও প্রয়োজনে সেবা দিতে প্রস্তুত বলে জানায়।
সেই ধারাবাহিকতা রক্ষায় বুধবার (৪ আগষ্ট) দুপুরে খানাখানাপুর শেখ রাসেল মিনি স্টেডিয়াম প্রাঙ্গনে ইউনিয়নের ৩শ জন দরিদ্র অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। এতে জন্ম মানবতার জন্য সংগঠনের সভাপতি খাজা আব্দুস সাত্তার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, খানখানপুর ইউপি চেয়ারম্যান রেজাউল করিম লাল, পাঁচুরিয়া ইউপি চেয়ারম্যান কাজী আলমগীর, সংগঠনের সাধারন সম্পাদক সাইফুজ্জামান সাগর, দপ্তর সম্পাদক মনিরুল ইসলাম সিজান, খানখানাপুর ইউপি আওয়ামী লীগের সভাপতি আমীর আলী মোল্লা প্রমূখ।
জন্ম মানবতার জন্য সংগঠনের সভাপতি খাজা আব্দুস সাত্তার বলেন, করোনাকালীন দূর্যোগে ইউনিয়নের অসহায় মানুষের দাঁড়াতে কিছু তরুন যুবকদের নিয়ে সংগঠনের কার্যক্রম শুরু করেন। ইতিমধ্যে করোনায় আক্রান্তসহ অন্যান্য রোগে আক্রান্ত রোগীদের বিনামূল্যে এম্বুলেন্স সার্ভিস, অক্সিজেন সাপোর্ট, নগদ সহায়তা, খাদ্য সামগ্রী বিতরণ, হাসপাতালে ভর্তি, লাশ গোসল ও দাফনের ব্যবস্থা করছেন। এবং এটা অব্যাহত থাকবে। এখন যে অবস্থা তাতে অসহায়দের সেবার জন্য অনেক সাপোর্ট প্রয়োজন। তাই মাননীয় সাংসদ কাজী কেরামতসহ সমাজের বৃত্তবানদের সহযোগিতা কামনা করেন।
রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী বলেন, সরকারী ও ব্যক্তিগত ভাবে বর্তমানে অনেকে বিভিন্ন ভাবে অসহায়দের সহযোগিতা করছেন। কিন্তু এ দূর্যোগকালীন সময়ে স্বেচ্ছাসেবক সংগঠনের এমন উদ্দ্যোগ আসলেই প্রশংসনীয়। তাই সংগঠনের কার্যক্রমকে গতিশীল ও করোনা রোগীদের সহযোগিতা করতে তিনি ইতিমধ্যে সংগঠনে সহযোগিতা করেছেন এবং আরও করবেন বলে সবাইকে আশ্বস্থ্য করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here