রাজবাড়ী জেলা আ.লীগের সম্মেলন ৩০ সেপ্টেম্বর

0
834

সোহেল রানা ॥
নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা হওয়ায় দলীয় পদ পেতে কেন্দ্রে জোড় লবিং চালিয়ে যাচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা। এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্ভাব্য প্রার্থীদের পক্ষে চলছে ব্যাপক প্রচার-প্রচারণা। সম্মেলনের তারিখ ঘোষণা হওয়ায় ৫টি উপজেলার নেতাকর্মীদের মধ্যে শুরু হয়েছে প্রাণ চাঞ্চল্যতা।
আগামী ৩০ সেপ্টেম্বর রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করেছেন দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি। তিনি বৃহস্পতিবার দুপুরে জাতীয় সংসদ ভবনে দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এবং ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা মির্জা আজম এমপি, সাবেক শিক্ষাপ্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের এমপি আলহাজ¦ কাজী কেরামত আলী এবং রাজবাড়ী-২ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি মোঃ জিল্লুল হাকিমের উপস্থিতি এ ঘোষণা দিয়েছেন।
সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী জানিয়েছেন, জাতীয় সংসদের অধিবেশ শেষে কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এবং ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা মির্জা আজম এমপি’র সাথে তিনি এবং জিল্লুল হাকিম এমপি দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি’র রুমে যান এবং রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সম্মেলন নিয়ে আলোচনা করেন। সে সময় ওবায়দুল কাদের এমপি ১৪ সেপ্টেম্বরের মধ্যে বর্ধিত সভা এবং ৩০ সেপ্টেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলন ঘোষণা করেন। বিষয়টি পত্র আকারে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদককে দ্রুত সময়ের মধ্যে অবহিত করা হবে। তবে এই তারিখ পরবর্তীতে পরিবর্তন হবে কি না তা কেন্দ্রই ঠিক করবে।
এদিকে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণার খবর ছড়িয়ে পড়ার সাথে সাথেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নেতাকর্মীদের মনোনীত প্রার্থীদের পক্ষে নানা প্রচার-প্রচারণা শুরু হয়েছে। সভাপতি পদে যাদের নাম শোনা যাচ্ছে বর্তমান সভাপতি মোঃ জিল্লুল হাকিম এমপি, রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আকবর আলী মর্জি, স্বাচিপ সভাপতি ডাঃ ইকবাল আর্সনাল, বাংলাদেশ কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক নুরে আলম সিদ্দিকী হক, জেলা পরিষদ চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার এবং সাধারণ সম্পাদক পদে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সোহেল রানা টিপু, রাজবাড়ী পৌরসভার সাবেক মেয়র মহম্মদ আলী চৌধুরী, কালুখালী উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি কাজী সাইফুল ইসলামের নাম শোনা যাচ্ছে। রাজবাড়ী জেলা সম্মেলনের খবর শুনে দলীয় নেতাকর্মীদের মাঝে শুরু হয়েছে আলোচনা। ওই সব প্রার্থীরা দীর্ঘ দিন ধরেই কেন্দ্রীয় ভাবে যোগাযোগ রক্ষা করে চলেছেন বলে অনেকেই জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here