1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৪:১৮ অপরাহ্ন

গোয়ালন্দ উপজেলা চেয়ারম্যানের উদ্যোগে ২ কিলোমিটার রাস্তা নির্মান কাজ শুরু

স্টাফ রিপোর্টার ॥
  • Update Time : সোমবার, ১৭ জানুয়ারি, ২০২২
  • ২৭৭ Time View

জনগণের দূর্ভোগ বিবেচনা করে প্রায় ২ কিলোমিটার কাঁচা রাস্তা নির্মাণ কাজ শুরু করেছেন গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ মোস্তফা মুন্সি।
বহু কাঙ্ক্ষিত রাস্তাটি উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের ২ নং বেপারি পাড়া হতে ওমর আলী মোল্লা পাড়া পর্যন্ত বিস্তৃত। এ উপলক্ষে রবিবার বিকেলে দুই এলাকার মধ্যবর্তী স্থানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সি। সভাপতিত্ব করেন দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দৌলতদিয়া মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক মুহম্মদ সহিদুল ইসলাম, ইউপি সদস্য আবুল কাশেম, আব্দুল গাফফার, ফজলুল হক, সংরক্ষিত মহিলা সদস্য নুরজাহান বেগম, স্হানীয় আওয়ামীলীগ নেতা আব্দুল খালেক সরদার, আলিমউদ্দিন ফকির, জুয়েল গায়েন, স্কুল শিক্ষক আব্দুর রশিদ, হাফেজ আবদুল মালেকসহ স্হানীয় কয়েকশ জনগন।
এ প্রসঙ্গে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল জানান, এখানে ৩০ ফুট চওড়া একটি সরকারী গলি রয়েছে। গোয়ালন্দের এসিল্যান্ড মহোদয় ইতিমধ্যে গলিটি মেপে চিহ্নিত করে দিয়েছেন। সে অনুযায়ী রাস্তার কাজ শুরু করা হয়েছে। প্রাথমিকভাবে মাটির তৈরি এ রাস্তাটির দৈর্ঘ্য হবে প্রায় ২ কিলোমিটার, উচ্চতা ৮ ফুট ও প্রস্হ্যে ১৮ ফুট। এ প্রকল্পটি বাস্তবায়নে প্রাথমিকভাবে প্রায় ৩০ লক্ষ টাকা ব্যায় হবে। তিনি জানান, এই রাস্তাটি এ অঞ্চলবাসীর বিগত ৬০ বছরের স্বপ্ন ছিল। কিন্তু বহুবার উদ্যোগ নিয়েও রাস্তাটি বাস্তবায়ন করা যায় নি। আজকে এ স্বপ্ন পূরন হতে চলেছে। এতে করে এ অঞ্চলের মানুষ খুবই খুশি। রাস্তাটির নির্মান সম্পন্ন হলে দৌলতদিয়ার বেপারীপাড়া ও দেবগ্রাম ইউনিয়নের সাথে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ ও দৌলতদিয়া ঘাটের সাথে যোগাযোগ সহজতর হবে। আমি এই কাজটি বাস্তবায়নে অগ্রনী ভূমিকা রাখার জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সি সহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।
গোয়ালন্দ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু সাঈদ মন্ডল বলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সির উদ্যোগটি অত্যন্ত মহতি। কাজ শেষ হলে আমরা রাস্তাটি মেপে সরকারিভাবে বিল দেয়ার ব্যবস্থা নেব।
গোয়ালন্দ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ রফিকুল ইসলাম বলেন, আমি নিজে উপস্হিত থেকে ২ কিলোমিটারের অধিক গলিটির সীমানা নির্ধারণ করে দিয়ে এসেছি। উপজেলা চেয়ারম্যান সাহেব সেখানে নিজ অর্থায়নে রাস্তা নির্মাণ কাজ শুরু করেছেন। তিনি একজন জনবান্ধব জনপ্রতিনিধি। এটা তার বহু কাজের মধ্যে একটি অন্যতম উদাহরণ।
গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সি বলেন, দেশের সকল উন্নয়নের কৃতিত্বের দাবিদার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার। আমি তার একজন ক্ষুদ্র কর্মী হিসেবে আমার এলাকায় সেই উন্নয়ন কাজকে এগিয়ে নেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছি মাত্র। যতদিন বেঁচে আছি জনসাধারনের জন্য যতটুকু পারি এভাবে ভালো কিছু করার চেষ্টা চালিয়ে যাব ইনশাআল্লাহ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution