1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৬:১০ অপরাহ্ন

৬০ বছরের স্বপ্ন পূরন ॥ গোয়ালন্দে ২ কিলোমিটারের সেই রাস্তাটির প্রকল্প অনুমোদন

স্টাফ রিপোর্টার ॥
  • Update Time : বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২
  • ২১৬ Time View

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় ৬০ বছরের বহুল কাঙ্ক্ষিত সেই রাস্তাটির প্রকল্প অবশেষে অনুমোদন হয়েছে। রাস্তাটি উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের ২ নং বেপারি পাড়া হতে ওমর আলী মোল্লা পাড়া পর্যন্ত বিস্তৃত।
জনগণের দূর্ভোগ বিবেচনা করে গত ১৭ জানুয়ারি প্রকল্প অনুমোদন ছাড়াই গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সি ও দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল নিজ দায়িত্বে রাস্তাটির কাজ উদ্বোধন করেন । গত ২৫ জানুয়ারি মঙ্গলবার বিকেলে রাস্তাটির নির্মান কাজ পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুল হক খান। এ সময় তিনি রাস্তাটির প্রকল্প অনুমোদনের কথা বলেন।তিনি বলেন,রাস্তাটি স্হানীয়ভাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ। কাজ শুরুর এক সপ্তাহ আগে আমি ব্যাক্তিগতভাবে এ এলাকা পরিদর্শন করি। এ সময় ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল সহ স্হানীয়রা রাস্তাটি দ্রুত নির্মাণ করার দাবি জানান। বিষয়টি নিয়ে আমি স্হানীয় মাননীয় সংসদ সদস্য কাজী কেরামত আলীর সাথে আলোচনা করলে তিনি গনদাবি পূরনে দ্রুত কাজ শুরুর পরামর্শ দেন। প্রাথমিকভাবে কাজ শুরুর ক্ষেত্রে সহযোগিতার হাত বাড়িয়ে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিল্পপতি মোঃ মোস্তফা মুন্সি।
পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা প্রকৌশলী মোঃ বজলুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু সাঈদ মন্ডল, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, দেবগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাফিজুল ইসলাম, স্হানীয় সংসদ সদস্যের ব্যাক্তিগত সহকারী রওশন আলী, স্হানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ, ইউপি সদস্যবৃন্দ ও গন্যমান্য ব্যাক্তিবর্গ।
এ প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু সাঈদ মন্ডল জানান, এখানে ৩০ ফুট চওড়া সরকারি গলির উপর রাস্তাটির কাজ শুরু হয়েছে। প্রায় ২ কিলোমিটার দৈর্ঘ্যের মাটির রাস্তাটি নির্মাণে প্রাথমিকভাবে ব্যয় হবে প্রায় ৩০ লক্ষ টাকা। রাস্তাটির উচ্চতা ৮ ফুট ও প্রস্হ্যে ১৮ ফুট।
দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল জানান, এই রাস্তাটি এ অঞ্চলবাসীর বিগত ৬০ বছরের স্বপ্ন ছিল। কিন্তু বহুবার উদ্যোগ নিয়েও রাস্তাটি বাস্তবায়ন করা যায় নি। আজকে এ স্বপ্ন পূরন হতে চলেছে। এতে করে এ অঞ্চলের মানুষ খুবই খুশি। রাস্তাটির নির্মান সম্পন্ন হলে দৌলতদিয়ার বেপারীপাড়া ও দেবগ্রাম ইউনিয়নের সাথে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ ও দৌলতদিয়া ঘাটের সাথে যোগাযোগ সহজতর হবে। আমি এই কাজটি বাস্তবায়নে অগ্রনী ভূমিকা রাখার জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যান , উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।
গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সি বলেন, দেশের সকল উন্নয়নের কৃতিত্বের দাবিদার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার। আমরা তার একজন ক্ষুদ্র কর্মী হিসেবে আমার এলাকায় সেই উন্নয়ন কাজকে এগিয়ে নেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছি । এ ক্ষেত্রে সবসময় প্রকল্প অনুমোদনের অপেক্ষায় থাকলে চলে না। কিছু ক্ষেত্রে নিজেদেরকেও দায়িত্ব নিয়ে কাজ করতে হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution