1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ১০:২৭ পূর্বাহ্ন

শিক্ষা প্রতিমন্ত্রীর দায়িত্ব পেলেন কাজী কেরামত আলী ॥ এলাকায় আনন্দ মিছিল

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২ জানুয়ারি, ২০১৮
  • ৯৫৮ Time View
ফাইল ফটো

রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহা্জ্ব কাজী কেরামত আলীকে শিক্ষা প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়েছে। তিনি নিজেই সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

কাজী কেরামত আলীকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হতে পারে বলে গুঞ্জন ছড়ালেও মঙ্গলবার রাতে শপথ গ্রহন শেষে বঙ্গভবন থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের বলেন, তাকে শিক্ষা প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে।

তিন মন্ত্রী ও এক প্রতিমন্ত্রীর নিয়োগের ব্যাপারে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। তবে তাদের কে কোন দফতর পাচ্ছেন- এ বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানান, বুধবার (৩ জানুয়ারি) নতুন চার মন্ত্রী-প্রতিমন্ত্রীর দফতর বণ্টন করা হবে।

সচিবালয় সূত্রে জানা গেছে, শপথ নেওয়া চার মন্ত্রী-প্রতিমন্ত্রীর মধ্যে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকা নারায়ণ চন্দ্র চন্দকে ওই মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব দেওয়া হতে পারে। মন্ত্রিসভার নতুন সদস্য লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামালকে সমাজকল্যাণ মন্ত্রণালয় ও তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বারকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের দায়িত্ব দেওয়া হতে পারে।

এদিকে আলহা্জ্ব কাজী কেরামত আলী প্রতিমন্ত্রী হিসেবে শপথ করার পর তার নির্বাচনী এলাকায় বিভিন্ন স্থানে আনন্দ মিছিল বের হয়। গোয়ালন্দে আওয়ামীলীগ নেতা শফিকুল ইসলাম সুজ্জলের নেতৃত্বে আনন্দ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে অংশ গ্রহন করে আওয়ামীলীগ নেতা আবুল কালাম আজাদ, সালাউদ্দিন রেজা, পৌর যুবলীগের সাধারন সম্পাদক সাব্বির খান মুন্নু, কলেজ ছাত্রলীগের সভাপতি বৃটেন, সাধারন সম্পাদক শিমুল, জেলা ছাত্রলীগের সহ সভাপতি রাতুল, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক লিয়াকত হোসাইনসহ ছাত্রলীগ নেতৃবৃন্দ। এছাড়া বিভিন্ন স্থানে আনন্দ মিছিলের খবর পাওয়া গেছে।রাজবাড়ী

কাজী কেরামত আলী প্রতিমন্ত্রী হিসেবে শপথ গ্রহন করায় রাজবাড়ীতে আনন্দ মিছিল করেছে জেলা আওয়ামী লীগসহ সহযোগী সকল অঙ্গ ও সংগঠনের নেতাকর্মীরা।

এ সময় আনন্দে সড়ক ও বিভিন্নস্থানে আতশবাজি ফুটাতেও দেখাগেছে। মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে প্রতিমন্ত্রী হিসেবে কাজী কেরামত আলী শপথ গ্রহনের পরপরই আনন্দে ভেসে পড়েন রাজবাড়ী বাসী ও দলীয় নেতাকর্মীরা।

পড়ে খন্ড খন্ড ভাবে জেলা আওয়ামী লীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠন আনন্দ মিছিল করতে করতে রাস্তায় নেমে আসেন এবং জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

আনন্দ মিছিলে অংশ নেওয়া নেতাকর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও নব্য প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীকে অভিনন্দন জানিয়ে স্লোগান দিতে থাকে।

উল্লেখ্য, এ্যাডঃ ওয়াজেদ আলী চৌধুরীর ইন্তেকালের পর ১৯৯২ সালের উপ-নির্বাচনে কাজী কেরামত আলী প্রথম বারের মত রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯৬ সালে দ্বিতীয়, ২০০১ সালে বিএনপি প্রার্থীর কাছে পরাজিত হলেও ২০০৮ সালে তৃতীয় এবং ২০১৪ চতুর্থ বারের মত নির্বাচিত সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৮ সালের এমপি নির্বাচিত হবার পর তাকে বাংলাদেশ জাতীয় সংসদের সংস্কৃতি বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ২০১৪ সালের নির্বাচনের পর সরকারী প্রতিশ্রুতি সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি পদে অধিভুক্ত হন। একই সাথে তিনি দীর্ঘ ধরে জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদকের দ্বায়িত্ব পালন করে আসছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution