1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:৩৫ পূর্বাহ্ন

কালুখালীর ২৫ পরিবারের খাবার পানিতে বিষ প্রয়োগের অভিযোগ

সাহিদা পারভীন ॥
  • Update Time : সোমবার, ৯ মে, ২০২২
  • ৬৭৫ Time View

রাজবাড়ীর কালুখালী উপজেলার কালিকাপুর ইউনিয়নের সাতটা গ্রামের ২৫ পরিবারের খাবার পানিতে বিষ প্রয়োগ করেছে দূর্বৃত্তরা। রবিবার রাতে এই নাশকতামূলক ঘটনা ঘটিয়েছে।
রাজবাড়ীর কালুখালী উপজেলার সাতটা গ্রামের খাবার পানি অধিক আয়রন ও আর্সোনিকযুক্ত। উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী দপ্তরের জড়িপে এই তথ্য উঠে আসে। জড়িপের পর জনস্বাস্থ্য প্রকৌশলী দপ্তর সাতটা গ্রামের প্রতি ২০/২৫ পরিবারের জন্য একটি করে ইন্দারাযুক্ত টিউবয়েল স্থাপন করে। পরিবারগুলো মিলেমিশে এই ইন্দারাযুক্ত টিউবয়েল পানি পান করে আসছে।
রবিবার রাতে দূর্বৃত্তরা আজাহার মোল্যার বাড়ীতে স্থাপন করা টিউবয়েলের পানি সরবরাহকারী ইন্দারায় বিষ প্রয়োগ করে। সোমবার সকালে পরিবারগুলো পানি রং পরিবর্তন ও গন্ধ অনুভব করে বিষ প্রয়োগের বিষয়টি নিশ্চিত হয়। পরে অন্য টিউবয়েল থেকে পানি সংগ্রহ করে।
আজাহার মোল্যার বাড়ীতে স্থাপন করা টিউবয়েলের পানি সংগ্রহকারী গৃহবধু হিরা আক্তার জানায়, সকালে পানি তুলে প্রচন্ড গন্ধ পাই। পরে ইন্দারায় ঢাকনা খুলে বিষ প্রয়োগের বিষয়টি নিশ্চিত হই। টিউবয়েলের পানি সংগ্রহকারী গৃহবধু আয়শা বেগম জানায়, আমি পানি নিয়ে ভাত রান্না করতে গেলে পানিতে বিষ প্রয়োগের বিষয়টি বুঝতে পারি। পরে ভাতের চাউল ও পানি ফেলে দেই। কমেলা বেগম জানায়, পানি বিষ দেওয়ায় আমরা ২৫টি পরিবার কষ্টে আছি।
উপসহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী রিপন কুমার শীল জানায়, স্থানীয়রা পানিতে বিষ প্রয়োগের বিষয়টি জানিয়েছে। এ ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution