1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:২৪ পূর্বাহ্ন

পাংশায় ব্যাংকের ভেতর থেকে খোয়া গেলো বৃদ্ধের ৮৩ হাজার টাকা

মাসুম রেজা শিশির ॥
  • Update Time : মঙ্গলবার, ১৭ মে, ২০২২
  • ৯৬৪ Time View

ছোট নোট দিয়ে বড় নোট নিতে এসে ব্যাংক থেকে খোয়া গেলো ৮৩ হাজার টাকা। পাংশায় অগ্রণী ব্যাংকে প্রতারনা করে ব্যাংকের মধ্যে এরুপ ঘটনায় উদ্বোগ জানিয়েছেন গ্রাহকরা।
রাজবাড়ীর পাংশায় অগ্রনী ব্যাংকের শাখা হতে সোমবার প্রতারনার মাধ্যমে তালেব সর্দার (৫৫) নামে এক গ্রাহকের ৮৩ হাজার টাকা হাতিয়ে নিয়েছেন একটি প্রতারক চক্র। প্রতারনার শিকার তালেব সর্দার উপজেলার যশাই ইউপির ছোট কাঞ্চনপুর গ্রামের মৃত পবন সর্দারের ছেলে। এ ব্যাপারে পাংশা মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেছেন তালেব।
অভিযোগের সূত্রে জানা যায়, সোমবার দুপুর ১২ টার দিকে অগ্রনী ব্যাংক পাংশা শাখা হতে দুই লক্ষ টাকা উত্তোলন করেন তালেব। পরে ব্যাংকের ভিতরে সোফায় বসেন এক লক্ষ টাকার একটি বান্ডিল নিজের কাছে থাকা ব্যাগের ভিতরে রেখে অপর এক লক্ষ টাকার বান্ডিলের টাকা গুনতে থাকে সে। এ সময় দুই ব্যাক্তি এসে তার দুই পাশে বসে তালেবের ৫০০ টাকার বান্ডিল এক হাজার টাকার বান্ডিল করে দেবার কথা বলে এক লক্ষ টাকা নিজেদের হেফাজতে নেয়। তালেব ছোট নোট দিয়ে বড় নোট পাবার আশায় না বুঝে এক লক্ষ টাকা প্রতারকদের হাতে তুলে দেয়।
প্রতারকরা এক হাজার ও পাঁচশত টাকার নোট সহ মোট ১৭ হাজার টাকা তালেবের হাতে দেয়। টাকা কম মনে হওয়ায় তাদেরকে জানালে তারা (প্রতারকরা) তালেবের সাথে কথা বলতে বলতে পালিয়ে যায়। তাদের খোজা খুজি করে কোথাও না পেয়ে ঘটনাটা ব্যাংক কর্তৃপক্ষকে জানান তালেব সর্দার। ব্যাংক কর্তৃপক্ষ সিকিউরিটি ক্যামেরার ফুটেজ চেক করলে প্রতারকদের সনাক্ত করেন তালেব। সংবাদ পেয়ে পাংশা মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং সিসি ফুটেজ সংগ্রহ করেন।
এ ঘটনায় তালেব সরেদারের ছেলে মোঃ রিপন সর্দার বলেন, ব্যাংকের ভিতরের এমন ঘটনা লজ্জাজনক। আমার বাবার টাকা খোয়া যাবার পর যথেষ্ট সময় পেয়েছে ব্যাংক কর্তৃপক্ষ, কিন্তু তারপরও প্রতারকদের ধরতে এবং টাকা উদ্ধারে তারা ব্যার্থ। এ ঘটনায় ব্যাংকের কেও জড়িত থাকতে পারে বলে তিনি সন্দেহ প্রকাশ করেন।
ঘটনার সত্যতা শিকার করে মঙ্গলবার অগ্রণী বাংক পাংশা শাখার ব্যাবস্থাপক আবুল কালাম আজাদ বলেন, প্রতারকরা বিভিন্ন সময়ে বিভিন্ন উপায়ে এই ব্যাংক সহ দেশের নানা ব্যাংকে প্রতারনা করে থাকে। এ ঘটনায় পুলিশ এসেছিলো। তাদেরকে সিসি ফুটেজ দেয়া হয়েছে, বিষয়টা পুলিশই তদন্ত করবেন। তিনি আরও বলেন, প্রতারনা রোধে গ্রাহকদেরকে আরও সচেতন হতে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution