1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:২৯ পূর্বাহ্ন

গোয়ালন্দে ইউএনও’র বদলির আদেশ প্রত্যাহারের দাবী

কামাল হোসেন ॥
  • Update Time : সোমবার, ২৩ মে, ২০২২
  • ২৬৮ Time View

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার আজিজুল হক খান মামুনের বদলীর আদেশ পূনবিবেচনা করে তা বাতিলের দাবি জানানো হয়েছে। সোমবার (২৩মে) উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় এ দাবি জানানো হয়। এছাড়াও গোয়ালন্দ উপজেলাবাসীর ব্যানারে একই দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
গোয়ালন্দ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজিজুল হক খান মামুন সভার সভাপতিত্বে অনুষ্ঠিত আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভায় গোয়ালন্দ উপজেলার সার্বিক পরিস্থিতি আলোচনার পাশাপাশি ইউএনও’র বদলির আদেশ প্রত্যাহারের দাবীতে সদস্যরা জোড়ালো বক্তব্য রাখেন।
আইনশৃঙ্খলা কমিটির সভায় উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা মুন্সী। বক্তব্য রাখেন গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, পৌরসভার সাবেক মেয়র শেখ মো. নিজাম, গোয়ালন্দ পৌরসভার প্যানেল মেয়র নাসির উদ্দিন সহ চার ইউনিয়নের চেয়ারম্যান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, সরকার দলীয় নেতৃবৃন্দ, সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সংবাদকর্মী সহ এনজিও প্রতিনিধি।
সভায় গোয়ালন্দ উপজেলায় মাদক থেকে যুব সমাজকে রক্ষার পাশাপাশি দৌলতদিয়া ঘাট এলাকায় ছিনতাইকারীদের তৎপরতা, রেজিষ্ট্রেশনবিহীন, লাইসেন্স এবং হেলমেট বিহীন মোটরসাইকেল না চালানোর প্রতি গুরুত্বারোপ করে উপজেলা প্রশাসনের পাশাপাশি পুলিশ বাহিনীর প্রতি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান। এসময় বক্তারা নির্ধারিত সমস্যা বিষয়ক তুলে ধরার পাশাপাশি ইউএনও’র বদলির আদেশ প্রত্যাহারের জোর দাবী জানান। এসময় সবাই গোয়ালন্দ উপজেলাকে আধুনিক এবং মডেল উপজেলা হিসেবে গড়তে ইউএনও হিসেবে তাঁর ভূমিকার প্রশংসা করেন সবাই। একজন জনপ্রতিনিধি না হয়েও সরকারি কর্মকর্তা হয়ে তিনি যেভাবে দিন-রাত উন্নয়নে কাজ করে যেতেন তার প্রশংসা করে সকলে আরো অন্তত ছয় মাস এই উপজেলায় অবস্থানের অনুরোধ জানান।
এদিকে আইনশৃঙ্খলা কমিটির সভা চলাকালিন শতাধিক নারী-পুরুষ সভাস্থলে বিভিন্ন ফেস্টুন, প্লেকার্ড হাতে নিয়ে প্রবেশ করে ইউএনও’র বদলির আদেশ প্রত্যাহারের দাবী জানান। তার আগে এসব নারী-পুরুষ সহ কিশোর-তরুণ ও সরকার দলীয় কয়েক জন নেতৃবৃন্দ ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ উপজেলা পরিষদের সামনে মানব ববন্ধন কর্মসূচি পালন করেন।
উপজেলাবাসীর ব্যানারে বেলা সাড়ে ১১টা থেকে ১২টা পর্যন্ত আধা ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচি পালনকালে উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগর সাধারণ সম্পাদক আবির হোসেন রিদয়, পৌর সেচ্ছাসেবকলীগের সভাপতি মো. আল-আমিন, পৌর যুব মহিলা লীগের সভাপতি সালমা আক্তার, উজানচর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন প্রমূখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution