1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৯ পূর্বাহ্ন

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ ॥ বেড়েছে ফেরি ভাড়া

স্টাফ রিপোর্টার ॥
  • Update Time : রবিবার, ১৯ জুন, ২০২২
  • ৪৭৪ Time View
ফাইল ফটো

রবিবার (১৯ জুন) থেকে ফেরির নতুন ভাড়া কার্যকর হচ্ছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) ফেরিতে যানবাহন পারাপারে ২০ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট কার্যালয় সূত্রে জানা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে প্রতিটি ফেরিতে যানবাহন পারাপারের ক্ষেত্রে ২০ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নিয়ে কতৃপক্ষ। এক্ষেত্রে আজ রবিবার থেকে নতুন ভাড়া কার্যকরের পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে এক থেকে তিন টন পণ্যবাহী ছোট ট্রাক বা কাভার্ড ভ্যানের ভাড়া ৭৪০ থেকে বেড়ে ৯০০ টাকা হবে। তিন-পাঁচ টনের ট্রাক ৮৮০ টাকা থেকে বেড়ে ১ হাজার ৫০ টাকা; পাঁচ-আট টন পণ্যবাহী ট্রাক, লরি ও কাভার্ড ভ্যানের ভাড়া ১ হাজার ৬০ থেকে বেড়ে ১ হাজার ৩০০ টাকা এবং ৮-১১ টনের বড় ট্রাক ও লরির ভাড়া ১ হাজার ৪৬০ থেকে বাড়িয়ে ১ হাজার ৭৫০ টাকা দাঁড়াবে। এ রুটের মিনিবাস বা কোস্টার পারাপারে ৯০০ টাকা থেকে বেড়ে ১ হাজার ৫০ টাকা, মাঝারি আকারের বাস দিনে ১ হাজার ৫৮০ টাকা থেকে ১ হাজার ৭৫০ টাকা এবং বড় বাসে ১ হাজার ৮২০ টাকার স্থলে ২ হাজার ১০০ টাকা ভাড়া গুনতে হবে। এছাড়া মাইক্রোবাস ও অ্যাম্বুলেন্সের ভাড়া ৮০০ টাকার স্থলে ১ হাজার টাকা, পাজেরো গাড়ি ৭৩০ টাকার স্থলে ৯০০ টাকা, কার ও জিপ ৪৫০ টাকার স্থলে ৫৪০ টাকা, মোটরসাইকেল ৭০ টাকার স্থলে ১০০ টাকা করা হয়েছে। কিন্তু যাত্রীদের ক্ষেত্রে জনপ্রতি ৩০ টাকাই ভাড়া থাকবে।
সাতক্ষীরা থেকে ঢাকাগামী পন্যবোঝাই দৌলতদিয়া ঘাটে আসা ট্রাক চালক আব্বাস হোসেন বলেন, এমনিতেই বর্তমানে গাড়ির অধিকাংশ যন্ত্রাংশের দাম বাড়ছে তারপর আবার ফেরি ভাড়া বাড়িয়েছে আমরা এখন কি করবো? মালিক পক্ষ থেকে আমরা আর কয়টাকাই পাই। শুনেছি প্রতি হাজারে ২০০ টাকা করে বাড়ছে। আবার পদ্মা সেতু পারাপারে গাড়ির টোল বেশী ধরেছে। তিনি আরো বলেন, সরকারের উচিত আমাদের মতো যারা রোডে গাড়ি চালায় তাদের জন্য একটা বন্দবস্তা করা।
একাধিক বাসের চালকেরা জানান, ফেরির নতুন ভাড়া কার্যকর হলে বাসের ভাড়া বৃদ্ধি হয়ে যাবে। এনমিতেই বর্তমানে যাত্রী কম, তারপর আবার ফেরির ভাড়া বাড়ছে, আমরা আছি মহাবিপদে।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান বলেন, আজ রবিবার থেকে ফেরিতে পারাপার হওয়া প্রতিটি যানবাহনের ক্ষেত্রে ২০ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে বিআইডব্লিউটিসির কতৃপক্ষ। ২ দিন আগেই ভাড়ার নতুন চার্ট কাউন্টারে টানিয়ে দেয়া হয়েছে। তিনি আরো বলেন, আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে। এতে ফেরিতে গাড়ি পারাপার অনেক কমে যাবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution