1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১১:২৫ অপরাহ্ন

রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচন ॥ চেয়ারম্যান প্রার্থীসহ ৩জনের মনোনয়নপত্র বাতিল

সোহেল রানা ॥
  • Update Time : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৬৭৪ Time View

আসন্ন ১৭ অক্টোবর রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনে রবিবার (১৮ সেপ্টেম্বর) মনোনয়নপত্র বাছাইয়ে রাজবাড়ী সদর উপজেলা ভাইস চেয়ারম্যান হিসেবে পদে থাকার কারণে চেয়ারম্যান প্রার্থী রকিবুল হাসান পিয়াল ও সাধারণ সদস্য ২নং ওয়ার্ডের প্রার্থী মোঃ মাসুদ রানা রাজবাড়ী ব্র্যাক ব্যাংকে আসাদ হার্ডওয়ার এন্ড মেশিনারীজের ঋণ খেলাপীর জামিনদার থাকায় ও সাধারণ সদস্য ৪নং ওয়ার্ডের মোঃ রফিকুল ইসলাম স্ট্রান্ডার্স ব্যাংক লিঃ ঢাকার নিজের ও অগ্রণী ব্যাংক কালুখালী শাখার শান্ত এন্টার প্রাইজের ঋণ খেলাপীর জামিনদার থাকায় মনোনয়নপত্র বাতিল হয়েছে।
রাজবাড়ী জেলা পরিষদ সাধারণ নির্বাচনের রিটাইনিং অফিসার ও রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান এ তথ্য নিশ্চিত করেছেন।
এছাড়াও মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপ্রাপ্ত পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অধ্যাপক একেএম শফিকুল মোরশেদ আরুজ, পাংশা পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি দীপক কুমার কুন্ডু, যুক্তরাষ্ট্র প্রবাসী সাবেক এমপি নাজির হোসেন নিলু চৌধুরীর পুত্র ইমামুজ্জামান চৌধুরী এবং পাংশার হোসেনডাঙ্গী ধানুরিয়া গ্রামের মোঃ রাশেদুজ্জামানের মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন।
রাজবাড়ী জেলা সদর ও গোয়ালন্দ উপজেলা নিয়ে গঠিত সংরক্ষিত মহিলা আসনের ১ নং সদস্য পদে জেলা পরিষদের সাবেক সদস্য মহিলা আওয়ামী লীগ নেত্রী মোছাঃ কোহিনুর বেগম, সাবেক সদস্য ও প্রবীণ আওয়ামী লীগ নেতা এস এম নওয়াব আলীর সহধর্মীনি মিসেস সাহানা বেগম, রাজবাড়ী জেলা যুব মহিলা লীগের সহ-সভাপতি মুক্তি রানী কর, রাজবাড়ী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক সৈয়েদা নাজমুন নাহার সেন্টি, লুৎফুন নাহার, নুরজাহান বেগম ও হামিদা বেগম। পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলা নিয়ে গঠিত সংরক্ষিত মহিলা আসনের ২ নং সদস্য পদে কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতিয়ার রহমান নবাবের বোন সফুরা খাতুন। তার কোন প্রতিদ্বন্দী না থাকায় তিনি প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন। রাজবাড়ী সদর উপজেলা নিয়ে গঠিত ১ নং সাধারণ সদস্য পদে সাবেক সদস্য মোঃ রাশেদুল হক অমি, সাবেক সদস্য মোঃ আলাউদ্দিন সেখ, সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ লুৎফর রহমান বাচ্চু, মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোঃ আজম আলী মন্ডল, মোঃ আহসান হাবীব সজল এবং রাজবাড়ী সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও আলীপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ শওকত হাসান। রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা নিয়ে গঠিত ২ নং সাধারণ সদস্য পদে গোয়ালন্দ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাসান ইমাম চৌধুরীর পুত্র সাবেক সদস্য এ্যাড. ফারুক ইকবাল চৌধুরী, উপজেলা যুবলীগের সভাপতি মোঃ ইউনুছ মোল্লা ও আবুল কালাম আজাদ। রাজবাড়ীর পাংশা উপজেলা নিয়ে গঠিত ৩ নং সাধারণ সদস্য পদে সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ আবুল কাশেম সরোয়ার, আওয়ামী লীগ নেতা গোবিন্দ কুমার কুন্ডু, নিজাম উদ্দীন, মোঃ হুমায়ন কবীর, মোঃ কামরুজ্জামান খান, মোঃ হাবিবুর রহমান, সাবেক সদস্য উত্তম কুমার কুন্ডু, মোঃ আব্দুল ওহাব মন্ডল, মোহাম্মদ হাবিবুর রহমান মিয়া ও সাবেক জাতীয় পার্টির নেতা মোঃ গোলাম মোস্তফা লুলু । রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা নিয়ে গঠিত ৪ নং সাধারণ সদস্য পদে আবুল কালাম আজাদ, মোঃ শামীম মিয়া, মোঃ আব্দুল বারিক বিশ^াস, আব্দুস সাত্তার খান ও এ্যাড. মুহাম্মদ রোকনুজজামান। রাজবাড়ীর কালুখালী উপজেলা নিয়ে গঠিত ৫ নং সাধারণ সদস্য পদে কালুখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সাবেক সদস্য মোঃ খায়রুল ইসলাম খায়ের, মদাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এ.বি.এম রোকনুজ্জামান, কালুখালী উপজেলা আওযামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন মোল্লা, মাঝবাড়ী ইউপির সাবেক সদস্য মোঃ ইউসুফ হোসেন, মোঃ রাসেল আহম্মেদ এবং মোঃ আজিজুল ইসলাম এর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।
উল্লেখ্য, ১৯-২১ সেপ্টেম্বর আপিল দায়ের, ২৫ সেপ্টেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ, ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্ধ ও ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১৭ অক্টোবর।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution