1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:১৭ পূর্বাহ্ন

সহজ পাঠ বিদ্যালয়ের শিক্ষার্থীদের গোয়ালন্দে ওসি’র ফুলেল শুভেচ্ছা

কামাল হোসেন ॥
  • Update Time : সোমবার, ৩ অক্টোবর, ২০২২
  • ১৫৯ Time View

রাজবাড়ীর ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি সম্পর্কে জানতে দুই দিনের শিক্ষা ভ্রমনে এসেছিলেন রাজধানী ঢাকার লালমাটিয়ার সহজ পাঠ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। দুই দিনের ভ্রমন শেষে রবিবার (২ অক্টোবর) সন্ধ্যায় ঢাকায় ফেরার পথে দৌলতদিয়া ঘাটে তাদের সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার।
এ সময় আলাপকালে কয়েকজন শিক্ষার্থী জানান, গৎবাঁধা পড়ালেখার বাইরে গিয়ে যে কোন পরিবেশে কিভাবে টিকে থাকতে হয়, সব পরিবেশে কিভাবে মানিয়ে চলতে হয়, ভয় ও জড়তামুক্ত হয়ে কিভাবে গড়ে উঠা যায় এ বিষয়গুলোর প্রতি আমাদের সহজ পাঠ উচ্চ বিদ্যালয়ে বিশেষ গুরুত্ব দেয়া হয়। এতে করে আমরা আনন্দের মধ্য দিয়ে বাস্তবমুখী শিক্ষা লাভ করতে পারি। এগুলোই আমাদের স্কুলের বৈশিষ্ট্য।
দুই দিনের সফরে তারা রাজবাড়ী জেলার ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি সম্পর্কে অনেক কিছু জেনেছেন। পদ্মা নদী ও গ্রামীণ পূঁজা দেখাটা ছিল অভূতপূর্ব এছাড়া এ জেলার মানুষের আথিয়েতায় মুগ্ধ এমন অভিমত ব্যাক্ত করেন তারা।
সহজ পাঠ উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ মোমেনা বেগম বলেন, সারাদেশের বিভিন্ন জায়গায় যাওয়া, বিভিন্ন মানুষের সাথে মেশা এবং বিভিন্ন বৈচিত্র অর্জন করার মধ্যদিয়ে শিক্ষার্থীরা একজন সত্যিকারের মানুষ হয়ে গড়ে উঠতে পারে সেই প্রত্যাশার জায়গা থেকেই আমাদের এ শিক্ষা ভ্রমন। শিশুরা তাদের কার্যক্রমের মাধ্যমে মানব কল্যাণে কাজ করুক ও শাশ্বত বাঙালি হওয়ার শিক্ষা গ্রহন করুক শিক্ষার উদ্দেশ্য এমনই হওয়া উচিত বলে তিনি মন্তব্য করেন।
তিনি প্রত্যাশা ব্যাক্ত করে বলেন, সারাদেশের সব স্কুল সহজ পাঠ উচ্চ বিদ্যালয়ের মতো আনন্দ নিকেতন হয়ে উঠুক। হয়ে উঠুক শিশুদের অভয়ারণ্য।
এ সময় আরও উপস্থিত ছিলেন সহজ পাঠ উচ্চ বিদ্যালয়ের ট্রাস্টি সিদ্দিক বেলাল, উপাধ্যক্ষ দিলরুবা বেগম দিনা, গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার প্রমূখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution