1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:৩১ অপরাহ্ন

গোয়ালন্দে নারী স্বাস্থ্যকর্মীর বিরুদ্ধে বিএনপি’র সভা-সমাবেশে অংশগ্রহন ও জমি দখলে অভিযোগ

শামীম শেখ ॥
  • Update Time : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ২৯৫ Time View
গোয়ালন্দ কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি খাদিজা নাজনীন পুনম বিএনপি’র সমাবেশে অংশগ্রহনের ছবি নিজেই ফেসবুকে আপলোড করেন। তবে এখন তিনি দাবি করছেন ছবিটি এডিট করা।

রাজবাড়ীর গোয়ালন্দে খাদিজা নাজনীন পুনম নামে এক স্বাস্থ্যকর্মীর বিরুদ্ধে নিয়মিত বিএনপি’র সভা-সমাবেশে অংশগ্রহন ও জোর পূর্বক অন্যের জমি দখলের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে তার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
জানা যায়, খাদিজা নাজনীন পুনম গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়নের তেনাপঁচা কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) পদে দীর্ঘদিন ধরে কর্মরত আছেন। সেই সাথে তিনি বিএনপি’র রাজনীতির সরাসরি সম্পৃক্ত রয়েছেন।
এ বিষয়ে গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার, রাজবাড়ী সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভুমি) এর নিকট নামে-বেনামে পৃথক একাধিক লিখিত অভিযোগ দায়ের করেছেন সংক্ষুব্ধ এলাকাবাসী।
অভিযোগ সূত্রে জানা যায়, খাদিজা নাজনীন পুনম গত ১০ ও ১২ নভেম্বর অফিস ফাঁকি দিয়ে রাজবাড়ী ও ফরিদপুরে বিএনপি’র রাজনৈতিক কর্মসূচিতে অংশগ্রহন করেন। এ সংক্রান্ত ছবি ও ভিডিও অভিযোগ পত্রের সাথে সংযুক্ত করে দেয়া হয়েছে। এছাড়া তিনি ক্লিনিকের পাশে শরীফা বেগম নামে এক মহিলার ২৪.৩৭ শতাংশ দালিলিক সম্পত্তি জোর করে অপদখল, জমিতে থাকা বেশকিছু মূল্যবান গাছ কর্তন ও বিক্রি এবং জমিতে বেড়া দিয়ে শরীফা বেগমের পরিবারের চলাচলের পথটাও বন্ধ করে দিয়েছেন।
এ প্রসঙ্গে অভিযুক্ত খাদিজা নাজনীন পুনম জানান, তার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। অভিযোগগুলো মিথ্যা। তিনি জোর করে জমি দখল করে রাখেননি। ওটা তার এক দাদীর জমি। শরীফা বেগম গোপনে জমিটা কিনে নিয়েছেন। সেখানে আমার ঘর রয়েছে। উপযুক্ত ক্ষতিপূরণ পেলে তিনি দখল ছেড়ে দিবেন। চাকরিতে তিনি কখনো ফাঁকি দেননি। বিএনপির সভা-সমাবেশেও যোগ দেননি। অফিস সময়ের পর তার ঘনিষ্ঠ এক আপুর (বিএনপি নেত্রী) সাথে দেখা করতে গিয়েছিলেন। ছবি ও ভিডিওগুলো এডিট করা। তাছাড়া তিনি সরকারি চাকরি করেন না। প্রকল্পের চাকরি করেন। এই চাকরিতে অফিস সময়ের আগে-পরে রাজনৈতিক সভা-সমাবেশে যোগদান করলেও তাতে আইনগত কোন সমস্যা নেই।
গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন বলেন, প্রাপ্ত অভিযোগ তদন্ত করে দেখা গেছে খাদিজা নাজনীন পুনম অবৈধভাবে শরীফা বেগমের জমিতে অবস্থান করছেন। যা ফৌজদারি দন্ডবিধির অপরাধ। ওই জমিতে তার কোন স্বত্ত্ব নেই। শরীফা বেগম চাইলে আদালতে মামলা করতে পারেন।
গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৈয়দ আমিরুল হক শামীম বলেন, দায়িত্বে অবহেলা ও রাজনৈতিক সভা-সমাবেশে যোগদানের ব্যাপারে সিএইচসিপি খাদিজা নাজনীন পুনমের বিরুদ্ধে অভিযোগের তদন্ত চলছে। তদন্ত পূর্বক বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। তিনি আরও বলেন, সরকারী কোন কর্মকর্তা-কর্মচারীর সরকারী বা বিরোধী কোন দলের কোনরূপ রাজনৈতিক কর্মকান্ডে জড়িত হওয়ার আইনগত সুযোগ নেই। এটা চাকরি বিধির সুষ্পষ্ট লঙ্ঘন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution