1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১০:০১ অপরাহ্ন

গোয়ালন্দে সহস্রাধিক সুবিধাবঞ্চিত শিশু নিয়ে দিনব্যাপী ব্যাতিক্রমী আয়োজন

স্টাফ রিপোর্টার ॥
  • Update Time : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ২২১ Time View

রাজবাড়ীর গোয়ালন্দে দৌলতদিয়া পূর্বপাড়ার (যৌনপল্লী) সুবিধাবঞ্চিত শিশুসহ ও এলাকার সহস্রাধিক শিশুর অংশগ্রহণে গতানুগতিক পড়ালেখার পাশাপাশি ‘খেলার মাধ্যমে শিখি’ শীর্ষক ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
দৌলতদিয়ার কেকেএস শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বুধবার (২৩ নভেম্বর) সেভ দ্যা চিলড্রেনের সহযোগিতায় বেসরকারি সংগঠন কর্মজীবী কল্যাণ সংস্থা কেকেএস এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে দৌলতদিয়া কেকেএস সরকারি প্রাথমিক বিদ্যালয়,দৌলতদিয়া মডেল হাইস্কুলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিশুরা যোগ দেয়। খেলার জগৎ গড়ি শীর্ষক অনুষ্ঠানে শিশুদের খেলতে খেলতে পড়া বিষয়ে শিক্ষামূলক বিভিন্ন স্টলের মাধ্যমে অনুষ্ঠানটি আকর্ষণীয় করতে গড়ে তোলা হয় স্টল। স্টলের মধ্যে ছিল অভ্যর্থনা কর্ণার, তারপর যথাক্রমে “গল্পের বই পড়ি, সবাই মিলে মজা করি”, “খেলনা বানানো মজার কাজ”, ‘ছবি তুলি, আনন্দ করি’, ‘প্রাথমিক স্বাস্থ্য সেবা কর্ণার’, ‘খেলনা বানানো মজার কাজ’ উল্লেখযোগ্য।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কর্মজীবী কল্যাণ সংস্থা-কেকেএস এর নির্বাহী পরিচালক ও রাজবাড়ী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা মুন্সী। অন্যান্েযর মধ্যে উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন, গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, সেভ দ্য চিলড্রেনের ম্যানেজার (শিক্ষা) সাইফুল ইসলাম খান, কেকেএস এর প্রকল্প সমন্বয়কারী রুমা খাতুন প্রমুখ।
অনুষ্ঠানে শিশুরা সারাদিন নাচ, গান গল্প, কবিতাসহ বিভিন্ন অনুষ্ঠানের পাশাপাশি বনভোজনের মতো একসাথে মধ্যাহ্নভোজে অংশ নেয়।
অনুষ্ঠানের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার বলেন, শিশুদের গতানুগতিক পড়ালেখার পাশাপাশি তাদের বিনোদন দেয়া এবং তার মধ্য দিয়ে শিক্ষা দেয়ার চেষ্টা করতে হবে। সে চেষ্টার অংশ হিসেবে এ অনুষ্ঠানটির আয়োজন করা হয়। এর মাধ্যমে শিশুদের প্রতিভা বিকাশ ও তাদের মধ্যে সম্প্রীতির সম্পর্ক আরো জোরদার হবে বলে আমি আশা করি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution