1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৬:২৯ পূর্বাহ্ন
Title :
রাজবাড়ীতে মাইক্রোবাসের চাপায় বাইসাইকেল আরোহীর মৃত্যু পাংশায় ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ নারীসহ আহত-৫ বালিয়াকান্দিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হিজড়াদের মধ্যে সংঘর্ষে ৫জন আহত রাজবাড়ীতে রাজু মেডিকেল কর্ণারকে জরিমানা পাঁচুরিয়ায় ভয়ভীতি দেখিয়ে গৃহবধুকে ধর্ষণের অভিযোগ সাংবাদিক লিটন চক্রবর্তীকে হয়রানীর প্রতিবাদে রাজবাড়ীতে মানববন্ধন মাদকসহ সকল অপরাধ নির্মূল করতে কাজ করছে জেলা পুলিশ -পুলিশ সুপার পুলিশকে তথ্য দিয়ে পুরুস্কার পেলেন গ্রাম পুলিশ রাম প্রসাদ রাজবাড়ীতে পদ্মায় বালু উত্তোলনকালে হামলায় একব্যাক্তি গুলিবৃদ্ধ রাজবাড়ীতে পাসপোর্ট অফিসের দালালদের হাতে মার খেলেন সেবা গ্রহিতা

গোয়ালন্দের সাবেক এসিল্যান্ডের নামে ‘শুভ সন্ধ্যা সমুদ্র সৈকত’ পিকনিক স্পট

Reporter Name
  • Update Time : রবিবার, ১৪ জানুয়ারি, ২০১৮
  • ১৯১৩ Time View

বরগুনা জেলার তালতলী উপজেলা নির্বাহী অফিসার ও গোয়ালন্দের সাবেক সহকারী কমিশনার (ভুমি) বদরুদ্দোজা শুভ’র আন্তরিক প্রচেষ্টায় সমুদ্র সৈকতে গড়ে উঠেছে মনোরম পিকনিক স্পট। তার নামেই স্পটটির নামকরণও করা হয়েছে তার নামে।

 




বরগুনার তালতলী উপজেলার সোনাকাটা ইকোপার্ক সংলগ্ন নলবুনিয়ার চরে করা হয়েছে শুভ সন্ধা সমুদ্র সৈকত পিকনিক স্পট। প্রতিদিনই হাজারো পর্যটকদের আগমনে মুখরিত হয় এই পিকনিক স্পট। শুক্রবার (১২ জানুয়ারি) এ পিকনিক স্পটে গিয়ে এমনই দৃশ্য দেখা গেছে।

তালতলী উপজেলা সদর থেকে প্রায় ১৫ কিলোমিটার দক্ষিন পশ্চিমে নিশানবাড়িয়া ইউনিয়নের নলবুনিয়া এলাকায় বঙ্গোপসাগর সংলগ্ন পায়রা নদীর মোহনায় প্রায় দুই কিলোমিটার এলাকা জুড়ে বিশাল ঝাউবন এলাকায় এ পিকনিক স্পট। পিকনিক করার জন্য রয়েছে পর্যটকদের জন্য সুন্দর ও মনোরম পরিবেশে যাবতীয় সু-ব্যবস্থা। বঙ্গোপসাগরের কোল ঘেষে ওঠা এ স্পটের উপর প্রান্তে ২ কিলোমিটার এলাকা জুড়ে বিশাল ঝাউবন। অন্য দিকে সমুদ্র সৈকতে দাড়িয়ে সন্ধায় দেখা যায় সূযাস্ত। এই দৃশ্য দেখতে ও ঘুরতে ঘুরতে পর্যটকদের মন হারিয়ে যায় যেখানে। এই মনোরম দৃশ্য দেখতে কার মন না চায়। সদ্য বদলি হওয়া উপজেলা নির্বাহী অফিসার বদরুদ্দোজা শুভ এ মনোরম পরিবেশটি চিহ্নিত করার পর স্থানীয় জনপ্রতিনিধিদের সহোযোগীতায় পর্যটকদের জন্য সু-সজ্জিত করা হয়েছে। ইউএনও’র নাম অনুসারে এ স্পটের নাম রাখা হয়েছে ‘শুভ সন্ধা সমুদ্র সৈকত’। এ স্পটে দূর-দুরান্ত থেকে পর্যটকরা নৌ পথে স্থল পথে আসার ব্যবস্থা রয়েছে।

এ স্পটে ভ্রমনে আশা বরগুনা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু বলেন, আমি অনেক পর্যটন স্পট ঘুরে দেখেছি এর মধ্যে এ স্পটটি আমার এতো ভাল লেগেছে তা ভাষায় প্রকাশ করতে পারি না। এ স্পটটি অন্যান্য স্পটের চেয়ে অনেক গুরুত্ব বহন করে। পিকনিক স্পটটির পরিবেশ, দৃশ্য ও যাতায়াত ব্যবস্থার প্রসংসা করেন তিনি।

টাঙ্গাইল থেকে আশা পর্যটক ডা. সুধীর পাল বলেন, নামি দামি কয়েকটি পর্যটন কেন্দ্রের মধ্যে এটি অন্যতম। আমরা ২০ জনের একটি টিম পিকনিকের জন্য এখানে এসেছি । ঘুরে দেখলাম এখানের পরিবেশ খুব ভালই লাগলো । শুক্রবার পিকনিকে আশা তালতলী ব্যবসায়ী সমিতির সভাপতি উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মিন্টু বলেন, শুভ সন্ধা সমুদ্র সৈকত পিকনিক স্পটের সমতুল্য কোন স্পট আর নেই। এটিকে সরকারি পৃষ্ঠপোষকতায় নব-সাজে সজ্জিত করলে এটি হবে দেশের শ্রেষ্ঠ ও বৃহত্তর পিকনিক স্পট।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution