1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৪:২৯ পূর্বাহ্ন
Title :
রাজবাড়ীর শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ ‘দূস্কৃতিকারী যারাই হোক ছাড় দেওয়া হবে না’ -জিল্লুল হাকিম এমপি সারাদেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রাজবাড়ীতে যুবলীগের বিক্ষোভ কথা রাখছে না বিদ্যুত বিভাগ গোয়ালন্দে ৩৫০০ দূর্বল শিক্ষার্থীর জন্য বিশেষ ক্যাচ-আপ ক্লাবের যাত্রা শুরু বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেল জাদুঘর এখন রাজবাড়ীতে, দর্শনার্থীদের উপচে পড়া ভির রাজবাড়ীতে ৫১ জন দুস্থ ও তৃতীয় লিঙ্গের মাঝে সেলাই মেশিন বিতরণ খালেদা জিয়ার জন্মবার্ষিকী ও রোগমুক্তি কামনায় রাজবাড়ীতে দোয়া মাহফিল গোয়ালন্দে ডাকাতির প্রস্তুতিকালে ২জন গ্রেপ্তার বালিয়াকান্দিতে স্কুলে শোক দিবসে বাজলো হিন্দি গান, তদন্ত কমিটি গঠন

বালিয়াকান্দিতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলনের অভিযোগ

Reporter Name
  • Update Time : বুধবার, ১৭ জানুয়ারি, ২০১৮
  • ৭২২ Time View
SAMSUNG CAMERA PICTURES

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ইউনুছ আলী সরদারের বিরুদ্ধে চন্দনা নদী থেকে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে মাদ্রাসার পুকুর ভরাটের অভিযোগ উঠেছে।

 




বুধবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখাযায়, চন্দনা নদী থেকে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে পাইপের মাধ্যমে প্রায় আধা কিলোমিটার দুরে অবস্থিত বাঁধুলী খালকুলা হাফেজিয়া মাদরাসা ও এতিম খানার একটি পুকুর ভরাট করা হচ্ছে।

বালু উত্তোলনকারীদের কাছে জানতে চাইলে কোন প্রকার পরিচয় না দিয়ে বলেন, জামালপুর ইউনিয়নের চেয়ারম্যান ইউনুছ আলী সরদার প্রশাসনের সাথে কথা বলেই বালু উত্তোলন করছে। কোন কথা থাকলে তার সাথে বলেন।

এলাকাবাসী জানিয়েছেন, উপজেলার জামালপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ইউনুছ আলী সরদার ১৫-১৬ দিন যাবৎ চন্দনা নদী থেকে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে দিনে-রাতে বালু উত্তোলন করে বাঁধুলী খালকুলা হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার পুকুর ভরাট কাজ করছে। বালু উত্তোলনের ফলে নদী তীরে ভাঙ্গন শুরু হয়েছে। এতে পার্শ্ববর্তী বাসিন্ধারা রয়েছে আতঙ্কে। নদী থেকে বালু উত্তোলনে বাধা নিষেধ করলেও প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের অনুমতি নিয়ে কাজ করছে বলেও প্রকাশ করেন। এতে তার বাধা দেওয়ার সাহস কেউ পাচ্ছে না। তবে সরকারী টাকায় সরকারী পুকুর ভরাট করা হচ্ছে এজন্য কেউ কিছু বলতে পারছে না। তবে শুনেছি এলজিএসপির টাকায় পুকুর ভরাট করা হচ্ছে।

SAMSUNG CAMERA PICTURES

বালু উত্তোলনের আশপাশের লোকজন জানান, ১৫-১৬ দিন ধরে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করায় ভাঙ্গনের সৃষ্টি হয়েছে। বিষয়টি চেয়ারম্যানকে জানালেও বালু উত্তোলন বন্ধ করছে না। ফলে নদীতে ভাঙ্গনের সৃষ্টি হয়েছে। এতে বাড়ী-ঘরও হুমকির মুখে রয়েছে।

বাঁধুলী খালকুলা হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার শিক্ষক হাফেজ মোঃ জালাল উদ্দিন রুমি জানান, পুকুর ভরাট বিষয়ে আমার কিছু জানা নেই। মাদ্রাসাটি পরিচালনা করেন জামালপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ইউনুছ আলী সরদার। তিনি কিভাবে ও কিসের টাকায় ভরাট করছে তিনিই ভালো বলতে পারেন।

এ বিষয়ে জানতে জামালপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ইউনুছ আলী সরদারের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন রিসিপ না করায় কথা বলা সম্ভব হয়নি।

বালিয়াকান্দি উপজেলা পানি উন্নয়ন বোর্ডের এসও মাহমুদুল হাসান জানান, বর্তমান আওয়ামীলীগ সরকার ক্ষমতা গ্রহনের পর ৬০ কোটি টাকা ব্যায়ে মৃত প্রায় চন্দনা নদীকে পুনরুজ্জিত করতে চন্দনা-বারাশিয়া খনন প্রকল্প গ্রহন করে। রাজবাড়ী অংশে ২৩ কোটি টাকার কাজ সম্পন্ন হয়েছে। এতে এলাকার কৃষকরা উপকৃত হচ্ছে। তবে বালু উত্তোলন অব্যাহত থাকলে চন্দনা-বারাশিয়া প্রকল্পের সুফল থেকে বঞ্চিত হবে কৃষকরা। চন্দনা নদী থেকে জামালপুর ইউনিয়নের চেয়ারম্যান ইউনুছ আলী সরদার অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছে বিষয়টি জানতে পেরে লোক পাঠিয়ে বালু উত্তোলন বন্ধ করার নির্দেশ প্রদান করা হয়।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা জানান, চন্দনা নদী থেকে বালু উত্তোলনের বিষয়টি আমার জানা নেই। তবে খোজখবর নিয়ে ব্যবস্থা গ্রহন করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution