1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০২:২৪ অপরাহ্ন
Title :
৬০ বছরের স্বপ্ন পূরন ॥ গোয়ালন্দে ২ কিলোমিটারের সেই রাস্তাটির প্রকল্প অনুমোদন দৌলতদিয়া ঘাটের দালাল চক্রের ১১ সদস্য আটক রাজবাড়ী কারাগার পরিদর্শন করলেন জেলা প্রশাসক মিঠু সভাপতি, সাগর সম্পাদক রাজবাড়ী জেলা শাখা ফারিয়া’র নির্বাচন গোয়ালন্দে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইমাম কমিটির কর্মশালা গোয়ালন্দে থানা পুলিশের অভিযানে দালালসহ ৬জন গ্রেপ্তার পাংশায় সাংবাদিক কাজী সেলিম মাবুদের অষ্টম গ্রন্থ “পাহাড়ি জোছনা”র মোড়ক উন্মোচন কালুখালীতে একটি সেতু না থাকায় দুর্ভোগ রাজবাড়ীতে নমুনা পরীক্ষার প্রায় অর্ধেকই করোনা আক্রান্ত ॥ নেই সচেতনতা “ডেসটিনি নিহাজ জুট মিল” ॥ আদালতের ক্রোকের নির্দেশনার পরও মিল চালাচ্ছে কারা!

বালিয়াকান্দিতে ইউনিয়ন পরিষদে আটকে দু’সহদরকে মারপিট

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৯ জানুয়ারি, ২০১৮
  • ৫৯৩ Time View
SAMSUNG CAMERA PICTURES

গ্রাম পুলিশ দিয়ে বাড়ী থেকে ডেকে নিয়ে শালিসের কথা বলে ইউনিয়ন পরিষদে প্রকাশ্যে দুই সহদরকে মারপিট করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়ন পরিষদে।

মারপিটে আহত হয়েছে উপজেলার জঙ্গল ইউনিয়নের পোটরা গ্রামের গনেশ চন্দ্র মন্ডলের ছেলে রমেশ চন্দ্র মন্ডল ও সুদাংশু মন্ডল। বুধবার রমেশ চন্দ্র মন্ডলকে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন রমেশ চন্দ্র মন্ডল শুক্রবার দুপুরে জানান, তাদের ৩০ শতাংশ জমি একই গ্রামের নগেন প্রারামানিকের ছেলে শুশান্ত প্রারামানিকের নিকট ৮০ হাজার টাকায় বন্ধুক রাখেন। প্রায় ৪ বছর জমি চাষাবাদ করার পর শুশান্ত প্রারামানিকের ৮০ হাজার টাকা ফেরত প্রদান করে জমি দখলে নেন। এরই মধ্যে শুশান্ত প্রারামানিক একই গ্রামের দুলাল চন্দ্র বিশ্বাসের ছেলে পঙ্কজ বিশ্বাসের নিকট ১লক্ষ টাকা ও সুদাংশু শিকদারের নিকট ১লক্ষ ৩০ হাজার টাকায় গোপনে বন্ধুক রাখেন। ওই জমি চাষাবাদ করতে গেলে ঘটে বিপত্তি। বালিয়াকান্দি থানায় লিখিত অভিযোগ দায়ের করে। বিষয়টি নিয়ে থানায় ও স্থানীয় শালিসদাররা একাধিকবার বসে মিমাংসা করেন এবং তাকে কোন ভাবেই দোষী প্রমানিত করতে ব্যর্থ হন।

গত সোমবার জঙ্গল ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ সদস্য অর্জুন প্রারামানিক ও কৃষ্ণ বাড়ীতে গিয়ে তাকে একপর্যায়ে জোড়পুর্বক ধরে ইউনিয়ন পরিষদে নিয়ে আসে। তাকে আনার কথা শুনে তার ভাই সুদাংশু মন্ডলও ইউনিয়ন পরিষদে আসে। জঙ্গল ইউনিয়নের চেয়ারম্যান নৃপেন্দ্রনাথ বিশ্বাসের উপস্থিতিতে কোন প্রকার স্বাক্ষী ছাড়াই সাদা কাগজে স্বাক্ষর নেওয়ার চেষ্টা করে। স্বাক্ষর করতে অস্বীকার করায় ও তার ভাই সুদাংশু মন্ডল কেন স্বাক্ষর করতে হবে জানতে চাইলে চেয়ারম্যান নৃপেন্দ্রনাথ বিশ্বাসের নির্দেশে গ্রাম পুলিশ সদস্যরা এলোপাথারী ভাবে মারপিট করতে থাকে। একপর্যায়ে তার ভাইকে কেন মারা হচ্ছে প্রতিবাদ করলে তাকেও বেধম ভাবে পিটিয়ে আহত করে। মারপিটের শিকার হয়ে বাড়ীতে যাওয়ার পর তিনি অসুস্থ হয়ে পড়লে বুধবার বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করা হয়। এব্যাপারে তার ভাই সুদাংশু মন্ডল বাদী হয়ে বুধবার রাতে বালিয়াকান্দি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

সুদাংশু মন্ডল জানান, বাড়ীতে এসে গালিগালাজ করে। রাসখোলা থেকে রমেশ মন্ডলকে ধরে নিয়ে যায়। আমি খবর পেয়ে ইউনিয়ন পরিষদে গিয়ে দেখি আটকে রেখেছে। ইতিপুর্বে শালিসের কথা বললে আমাকে ও আমার ভাইকে মারপিট শুরু করে। এব্যাপারে বালিয়াকান্দি থানায় স্বপনকে আসামী করে অভিযোগ দায়ের করা হয়েছে।

জঙ্গল ইউনিয়নের চেয়ারম্যান নৃপেন্দ্রনাথ বিশ্বাস জানান, এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ, আওয়ামীলীগের নেতাসহ এলাকাবাসীর উপস্থিতিতে ইউনিয়ন পরিষদে শালিস হয়। শালিসে রমেশ চন্দ্র মন্ডল দোষী সাব্যস্ত হয়। বন্ধুককৃত জমির টাকা ২ সপ্তাহের মধ্যে ফেরত দেওয়ার অঙ্গীকার করে। সে ইউনিয়ন পরিষদে ডেকে আনতে গেলে গ্রাম পুলিশদের সাথে অসাধাচারন করে এজন্য ধাক্কাধাক্কি হয়। তবে ইউনিয়ন পরিষদে কোন মারপিট করা হয়নি। টাকা না দেওয়ার জন্য এখন নানা ধরনের অপপ্রচার চালাচ্ছে।

বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ হাসিনা বেগম জানান, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত পুর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution