1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৮:৫০ পূর্বাহ্ন
Title :
মরহুম কাজী হেদায়েত হোসেনের ৪৭ তম শাহাদাত বার্ষিকী পালন রাজবাড়ীতে প্রকাশ্যে ছাত্রলীগ নেতাকে লক্ষ্য করে গুলি ও যুবককে কুপিয়ে জখম রাজবাড়ীর শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ ‘দূস্কৃতিকারী যারাই হোক ছাড় দেওয়া হবে না’ -জিল্লুল হাকিম এমপি সারাদেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রাজবাড়ীতে যুবলীগের বিক্ষোভ কথা রাখছে না বিদ্যুত বিভাগ গোয়ালন্দে ৩৫০০ দূর্বল শিক্ষার্থীর জন্য বিশেষ ক্যাচ-আপ ক্লাবের যাত্রা শুরু বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেল জাদুঘর এখন রাজবাড়ীতে, দর্শনার্থীদের উপচে পড়া ভির রাজবাড়ীতে ৫১ জন দুস্থ ও তৃতীয় লিঙ্গের মাঝে সেলাই মেশিন বিতরণ খালেদা জিয়ার জন্মবার্ষিকী ও রোগমুক্তি কামনায় রাজবাড়ীতে দোয়া মাহফিল

বালিয়াকান্দিতে শহীদ মিনারের জায়গা দখল করে পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৩ জানুয়ারি, ২০১৮
  • ৬৭৬ Time View
SAMSUNG CAMERA PICTURES

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর বাজারে শহীদ মিনারের জায়গা দখল করে পাকা স্থাপনা নির্মাণ করা ও মুল্যবান রাবার গাছ কর্তন করে বিক্রির অভিযোগ উঠেছে। এদিকে সোমবার বালিয়াকান্দি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন জামালপুর ইউনিয়নের ১নং সংরক্ষিত মহিলা আসনের সদস্য ও জমির দাতা নুর জাহান হাসেম মৃধা। মঙ্গলবার থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

 




জামালপুর বাজারের ব্যবসায়ীরা জানান, শুক্রবার প্রকাশ্যে দিবালোকে জামালপুর বাজারের শহীদ মিনারে থাকা রাবার গাছ কর্তন করা হয়েছে। মোতালেব মাষ্টার পাকা স্থাপনা নির্মাণ করলেও কেউ তার প্রতিবাদ করেনি। তারা শহীদ মিনার অবৈধ দখলদার উচ্ছেদ করাসহ গাছ কর্তনকারীদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানান।

সংরক্ষিত মহিলা সদস্য নুর জাহান হাসেম মৃধা জানান, বালিয়াকান্দি উপজেলার জামালপুর বাজারে শহীদ মিনারের জন্য আলোকদিয়া মৌজার ৯৫৬ নং দাগের সাড়ে ১১ শতাংশের মধ্যে ২ শতাংশ জমি তার স্বামী আবুল হাসেম মৃধা রেজিষ্ট্রি করে দেন। পরবর্তীতে বাকী জমিও অন্যের কাছে বিক্রি করে দেন। সম্প্রতি শহীদ মিনারের জমি জবরদখল করে মোতালেব হোসেন পাকা স্থাপনা নির্মাণ করেন। বিষয়টি তার নজরে পড়লে তিনি সোমবার বিকালে বালিয়াকান্দি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জামালপুর ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা প্রদীপ কুমার জানান, আলোকদিয়া মৌজার ১নং খতিয়ানের বিএস ১৬৮১ দাগে ১.৩০ শতাংশ জমি সরকারী। সেখানে শহীদ মিনার রয়েছে। তবে শহীদ মিনারের জায়গা দখল ও গাছ কর্তন বিষয়ে তিনি অবগত ছিলেন না।

শহীদ মিনারের রাবার গাছ কর্তনকারী মুন্নাফ ব্যাপারী জানান, জামালপুর বাজারের সেক্রেটারী মজিবর রহমান বিশ্বাস লেবার খরচ দিয়ে আমার লোকজনের মাধ্যমে গাছটি কেটেছে। তবে কার গাছ এ বিষয়ে কিছু বলতে পারেন না।

শহীদ মিনারের জায়গা দখলকারী মোতালেব হোসেনের সাথে কথা বলার জন্য তার বাড়ীতে গিয়েও পাওয়া যায়নি। তবে তার মোবাইল নম্বরও দিতে অস্বীকার করে পরিবারের লোকজন।

বালিয়াকান্দি থানার এএসআই আব্দুল আজিজ জানান, মঙ্গলবার সরেজমিনে গিয়ে গাছ কর্তন ও পাকা স্থাপনা নির্মাণ করা দেখেছি। তবে উভয়পক্ষকে থানার আসার জন্য বলা হয়েছে।

জামালপুর বাজারের সাধারন সম্পাদক মজিবর রহমান বিশ্বাস জানান, শুধু গাছ কর্তনই নয় শহীদ মিনারও ভাঙ্গা হবে। ওই স্থানে নতুন করে শহীদ মিনার নির্মাণ করা হবে। শহীদ মিনারের কোন জায়গা দখল করা হয়নি। পরিমাপ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা জানান, জামালপুর ইউনিয়নের তহশীলদারকে পাঠিয়ে সরেজমিনে দেখার জন্য বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution