1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৭:৪৯ পূর্বাহ্ন
Title :
মরহুম কাজী হেদায়েত হোসেনের ৪৭ তম শাহাদাত বার্ষিকী পালন রাজবাড়ীতে প্রকাশ্যে ছাত্রলীগ নেতাকে লক্ষ্য করে গুলি ও যুবককে কুপিয়ে জখম রাজবাড়ীর শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ ‘দূস্কৃতিকারী যারাই হোক ছাড় দেওয়া হবে না’ -জিল্লুল হাকিম এমপি সারাদেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রাজবাড়ীতে যুবলীগের বিক্ষোভ কথা রাখছে না বিদ্যুত বিভাগ গোয়ালন্দে ৩৫০০ দূর্বল শিক্ষার্থীর জন্য বিশেষ ক্যাচ-আপ ক্লাবের যাত্রা শুরু বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেল জাদুঘর এখন রাজবাড়ীতে, দর্শনার্থীদের উপচে পড়া ভির রাজবাড়ীতে ৫১ জন দুস্থ ও তৃতীয় লিঙ্গের মাঝে সেলাই মেশিন বিতরণ খালেদা জিয়ার জন্মবার্ষিকী ও রোগমুক্তি কামনায় রাজবাড়ীতে দোয়া মাহফিল

‘শিক্ষার মান ও শিক্ষার হার বাড়াতে হবে’ – শিক্ষা প্রতিমন্ত্রী

Reporter Name
  • Update Time : রবিবার, ২৮ জানুয়ারি, ২০১৮
  • ৮৬৩ Time View

শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী এমপি বলেছেন, একটি শিক্ষিত জাতি ছাড়া একটি শিক্ষিত দেশ কখনও হতে পারে না। তাই শিক্ষার মান ভাল করা ও শিক্ষার হার বাড়াতে হবে। এ জন্য প্রতিটি স্কুলে সাধারন শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষা যেন চালু হয় সে চেষ্টা করা হচ্ছে।

 




রোববার সকাল ১১টার দিকে রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কাজী কেরামত আলী বলেন, বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা একটি স্কুলের জন্য উৎসব ও আনন্দের দিন। পড়াশুনার পাশাপাশি খেলাধুলা, গান ও নাটক চর্চা করা জীবনের পাঠের আরেকটি অংশ। তবে সব কিছুর উদ্ধে বাবা-মা ও শিক্ষকরা, তাদের কথা মত চললে তোমাদের লক্ষ্য পুরন হবে। এ জন্য তোমাদের কিছু লক্ষ্য নিয়ে এগুতে হবে। এছাড়া প্রতিটি শিক্ষার্থীকে কম্পিউটার শিখতে হবে।

তিনি আরো বলেন, রাজবাড়ীর শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে যে সকল সমস্যা আছে তা নিয়ে ডিজির সাথে আলোচনা করবেন এবং গুরুত্বের সাথে তার নির্বাচনী এলাকার সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক সংকট দুর করার চেষ্টা করবেন।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। পড়ে জাতীয় সংঙ্গীতের সাথে সাথে জাতীয় ও ক্রীয়া পতাকা উত্তোলন এবং শান্তির প্রতিক পায়রা উড়িয়ে ক্রীড়া প্রতিযোগীর উদ্বোধন করা করেন অতিথিরা। এ সময় উপস্থিত সবাই শপথ বাক্য পাঠ করেন। আলোচনা সভা শেষে মশাল জ্বালিয়ে দেন প্রধান অতিথি। পড়ে বিদ্যালয় প্রাঙ্গনে বিভিন্ন ইভেন্টের খেলা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ শওকত আলী। রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ আব্দুল হামিদ এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার, উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডঃ এমএ খালেক, রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইনছান আলী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নুরমহল আশরাফীসহ বিদ্যালয়ের শিক্ষক-অভিভাবক ও ছাত্রীরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution