1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৪:৫৮ পূর্বাহ্ন

গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের কমিটি নিয়ে উত্তেজনা

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৯ ফেব্রুয়ারি, ২০১৮
  • ১২৫৩ Time View

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে নেতা-কর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। কমিটিকে কেন্দ্র করে দু’টি গ্রুপ পাল্টাপাল্টি মিছিল করে শোডাউন করে যাচ্ছে। এতেকরে যে কোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে।

গত ৬ ফেব্রুয়ারী গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন করে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারন সম্পাদক এসএম জাকির হোসাইন। তবে রাজবাড়ী জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সাইফুর রহমান এরশাদ ওই অনুমোদন পত্র বৈধ নয় দাবি করে রাজবাড়ীবিডিকে বলেন, ‘ওই অনুমোদনপত্র স্থগিত করা হয়েছে। এ বিষয়ে কেন্দ্রের সভাপতি-সাধারন সম্পাদকসহ রাজবাড়ী জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে কথা হয়েছে। আগামী ১ মাসের মধ্যে সম্মেলন করে গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হবে। কেন্দ্র অনুমোদিত কমিটিতে দৌলতদিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রুবেলকে সভাপতি ও গোয়ালন্দ পৌর ছাত্রলীগের সহ সভাপতি আবু বক্কার সিদ্দিক খোকনকে সাধারন সম্পাদক করা হয়।

এদিকে কেন্দ্র অনুমোদিক কমিটির বিরুদ্ধে বৃহস্পতিবার দুপুরে বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ। এ সময় তারা কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেয়। এর আগে বুধবার বিকেলে কমিটিতে স্থান পাওয়া নেতৃবৃন্দ আনন্দ মিছিল করে।

উপজেলা ছাত্রলীগের নেতা-কর্মীদের সাথে কথা বলে জানা যায়, কেন্দ্রীয় ছাত্রলীগ জেলা ও উপজেলা নেতাকর্মীদের সাথে সমন্বয় না করে অগঠনতান্ত্রিক ভাবে পকেট কমিটি অনুমোদন দিয়েছে। যে কারণে ছাত্রলীগের সকল পর্যায়ের নেতা-কর্মীরা চরম ক্ষুব্ধ হয়েছে। ছাত্রলীগের গঠনতন্ত্রে সম্মেলনের মাধ্যমে কাউন্সিলরদের ভোটে যে কোন পর্যায়ের নেতা নির্বাচনের নির্দেশনা থাকলেও তা মানা হয়নি। তাদের দাবি দ্রুত সম্মেলনের মাধ্যমে গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠন করা হোক। অন্যকোন উপায়ে পকেট কমিটি করা হলে নেতা-কর্মীরা তা কখনো মেনে নিবেন না।

অপরদিকে গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের বর্তমান কমিটি গত রোববার উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে জরুরী বর্ধিত সভা করে এ পক্রিয়ায় কমিটি করার বিরোধিতা করে। উপজেলা ছাত্রলীগের সভাপতি এবিএম বাতেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আসাদুজ্জামান চৌধুরী আসাদ, পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক মো. আলামিন, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি এনামুল হক লিটন, নাজিমুল ইসলাম বৃটেন, তুহিন দেওয়ান, সুজিত দাস, যুগ্ন সাধারন সম্পাদক সাইফুল ইসলাম সাদ্দাম, সাংগঠনিক সম্পাদক লিয়াকত হোসাইন, আলিমুজ্জামান শিমুল, পৌর ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক রাতুল আহমেদ সজলসহ বিভিন্ন ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদকবৃন্দ।

এ প্রসঙ্গে মেহেদী হাসান রুবেল জানান, দলের গঠনতন্ত্র অনুযায়ী তাকে সভাপতি করে গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এ কমিটির ব্যাপারে কারো কোন আপত্তি বা বিরোধীতা করার সুযোগ নেই। কারণ দল করলে দলের নিয়ম-কানুন মেনে চলতে হবে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি এবিএম বাতেন রাজবাড়ীবিডিকে বলেন, উপজেলা ও জেলা কমিটিকে অন্ধকারে রেখে কোন কমিটি দিলে সংগঠন ক্ষতিগ্রস্থ হবে এবং তা কর্মীরা মেনে নেবে না। উপজেলা ছাত্রলীগের কমিটির বিষয়ে আমরা রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী এমপি’র সাথে কথা বলেছি। তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতির সাথে এ ব্যাপারে কথা বলেছেন। আগামীতে সম্মেলনের মাধ্যমে গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠন করা হবে বলে তিনি আশ^স্ত করেছেন। তিনি আরো বলেন, সারা জীবন কেউ ছাত্র রাজনীতি করে না। আমরাও করব না। তবে সে বিদায়টা একটি আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে হবে এটা আমাদের প্রত্যাশা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution