1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৪:১১ পূর্বাহ্ন
Title :
রাজবাড়ীর শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ ‘দূস্কৃতিকারী যারাই হোক ছাড় দেওয়া হবে না’ -জিল্লুল হাকিম এমপি সারাদেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রাজবাড়ীতে যুবলীগের বিক্ষোভ কথা রাখছে না বিদ্যুত বিভাগ গোয়ালন্দে ৩৫০০ দূর্বল শিক্ষার্থীর জন্য বিশেষ ক্যাচ-আপ ক্লাবের যাত্রা শুরু বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেল জাদুঘর এখন রাজবাড়ীতে, দর্শনার্থীদের উপচে পড়া ভির রাজবাড়ীতে ৫১ জন দুস্থ ও তৃতীয় লিঙ্গের মাঝে সেলাই মেশিন বিতরণ খালেদা জিয়ার জন্মবার্ষিকী ও রোগমুক্তি কামনায় রাজবাড়ীতে দোয়া মাহফিল গোয়ালন্দে ডাকাতির প্রস্তুতিকালে ২জন গ্রেপ্তার বালিয়াকান্দিতে স্কুলে শোক দিবসে বাজলো হিন্দি গান, তদন্ত কমিটি গঠন

মীর মশাররফ হোসেনের জন্মবার্ষিকী পালিত

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০১৭
  • ৭৯৪ Time View
SAMSUNG CAMERA PICTURES

সোহেল রানা ॥
বাংলা সাহিত্যের অন্যতম দিকপাল, ঊনবিংশ শতাব্দীর সর্বশ্রেষ্ঠ মুসলিম সাহিত্যিক, কালজ্বয়ী উপন্যাস “বিষাদ সিন্ধু” রচয়িতা মীর মশাররফ হোসেনের ১৭০তম জন্মবার্ষিকী ১৩ নভেম্বর সমাধিতে পুষ্পস্থবক অর্পনের মধ্যে দিয়ে পালিত হয়েছে।

 




সকালে উপজেলা প্রশাসনের পক্ষে মীরের সমাধিতে পুষ্পস্থবক অর্পন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা, উপজেলা প্রকৌশলী সজল কুমার দত্ত, সমাজ সেবা কর্মকর্তা অজয় কুমার হালদার, মীর মশাররফ হোসেন কলেজের পক্ষ থেকে শিক্ষকবৃন্দ, মীর মশাররফ হোসেন সাহিত্য পরিষদের পক্ষ থেকে উপদেষ্টা ও উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, সাহিত্য পরিষদের সভাপতি অধ্যক্ষ বিনয় কুমার চক্রবর্তী, সাহিত্যিক এম. ইকরামুল হক, ডা. হুমায়ন কবির, মুক্তিযোদ্ধা খোরশেদ আলী, আব্দুল মালেক, বালিয়াকান্দি কবি ও পাঠক ফোরামের পক্ষ থেকে শহিদুল ইসলাম, ডা. কুদরত-ই রহমান মহব্বত, অরবিন্দু কুমার মজুমদার, ডা. সাধন মজুমদার, মাহমুদুল হক, চৌধুরী ফজলে রাব্বী, আমির হোসেন, চৌধুরী রফিকুন্নবী টিটো প্রমুখ।

মীর মশাররফ হোসেন ১৮৪৭ সালের ১৩ নভেম্বর কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলা লাহিনীপাড়া গ্রামের মাতুলালয়ে জন্ম গ্রহন করেন। তিনি ১৯১১ সালের ১৯ডিসেম্বর রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের পদমদী গ্রামে মৃত্যু বরন করেন। পদমদীতে তাকে সমাহিত করা হয়। সাহিত্যে ক্ষেত্রে মীর মশাররফ হোসেন উজ্বল দৃষ্টান্ত রেখে গেছেন। গল্প, উপন্যাস, নাটক, কবিতা, আতœজীবনী, প্রবন্ধ ও ধর্ম বিষয়ক ৩৭টি বই রচনা করেছেন। সাহিত্য রচনার পাশাপাশি কিছুদিন সাংবাদিকতাও করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution