1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৪:১৩ অপরাহ্ন

গোয়ালন্দে প্রবাসীর বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাটের অভিযোগ

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি, ২০১৮
  • ৮৭৫ Time View

রাজবাড়ীর গোয়ালন্দে সৌদি আরব প্রবাসীর বাড়িতে দফায় দফায় সন্ত্রাসী হামলা, ব্যাপক ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শুক্রবার বিকেলে ক্ষতিগ্রস্থ পবিবারের পক্ষ থেকে গোয়ালন্দ ঘাট থানায় মামলা দায়ের করেছে।

 




ঘটনাটি ঘটেছে উপজেলার উজানচর ইউনিয়নের গফুর মাতুব্বার পাড়া গ্রামে বৃহস্পতিবার দিবাগত রাতে। জমিজমা নিয়ে দ্বন্দের জের ধরে প্রতিবেশী মো. মজিবর শেখ ও মো. ইসমাইল মন্ডলের নেতৃত্বে সংঘবদ্ধ সন্ত্রাসীরা সশস্ত্র এ হামলা চালিয়ে জাহিদের ঘর হতে প্রায় সাড়ে ৫ ভরি ওজনের স্বর্ণালঙ্কার লুটসহ ক্ষতির পরিমাণ প্রায় ৭ লক্ষাধিক টাকা বলে ক্ষতিগ্রস্থ পরিবারের দাবী।

মামলার এজাহার ও সরজমিনে জানা গেছে, বৃহস্পতিবার দিনগত রাত সোয়া ১২টার দিকে প্রায় ৩০/৪০জন অস্ত্রধারী ব্যক্তি সৌদি আরব প্রবাসী দুই ভাই আ. কাদের ও জাহিদের বাড়ী ঘিরে ফেলে। এসময় তারা বাড়ীর সীমানার প্রায় এক শত ফুট দৈর্ঘ্যরে প্রাচীর ভেঙ্গে ফেলে। সেই সাথে বাড়ীর দোচালা রান্নাঘর, পায়খানা, টিউবওয়েল, মোটর ভাংচুর ও ঘরের টিনের বেড়া কুপিয়ে ক্ষতি করে। হামলার সময় বাড়ীতে জাহিদের বৃদ্ধ মা হালিমা বেগম, স্ত্রী চায়না বেগম ও একমাত্র শিশু পুত্র ঘরে আবদ্ধ ছিল। হামলার ঘটনা পুলিশে খবর দেওয়া হলে থানা পুলিশ হর্ণ বাজিয়ে ঘটনা স্থলে আসলে হামলাকারীরা সহজেই পালিয়ে যায়। প্রায় দেড়/দ্ইু ঘন্টা পর পুলিশ চলে গেলে হামলাকারীরা আবারো ওই বাড়ীতে ঢুকে দ্বিতীয় দফা হামলা চালায়। এসময় তারা জাহিদের ঘরে ঢুকে আলমারি ও ছাদবাক্স তছনছ করে সাড়ে ৩ ভরি ওজনের একটা স্বর্ণের হার, দেড় ভরি ওজনের দুটি স্বর্ণের রুলি ও এক জোড়া স্বর্ণের কানের দুল লুট করে। তবে তার আগেই বাড়ীতে থাকা দুই মহিলা ও শিশু ঘরের পেছনের দরজা দিয়ে পালিয়ে আত্মরক্ষা করে। এ পর্যায়েও পুলিশ খবর পেয়ে ঘটনা স্থলে যায়। তবে কাউকে আটক করতে পারেনি। হামলার পর আসামীরা সবাই গা ঢাকা দিয়েছে।

প্রবাসী জাহিদের বৃদ্ধ মা হালিমা বেগম রাজবাড়ীবিডিকে জানান, জমিজমা নিয়ে প্রতিবেশী মজিবরের সাথে তাদের দন্দ্ব চলছে। এই হামলার আগেও গত ৩১ জানুয়ারী তারা একই ভাবে আমাদের বাড়ীতে হামলা করে আমাকে ও আমার মেয়ে জামাই বাবুল শেখকে জখম করে। ঠেকাতে আসলে স্থানীয় ইউপি সদস্য বাবলুকেও তারা বেদম মারধর করে। সে হামলায় আমি প্রায় ১ মাস হাসপাতালে ছিলাম। জমিটি নিয়ে রাজবাড়ীর আদালতে আমি বাদী হয়ে মামলা করেছিলাম। মামলায় আদালত গত ২৩ জানুয়ারী আমাদের পক্ষে রায় দেয় এবং মজিবর শেখকে ওই জমিতে প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি করে। তবে এ রায়ে অসন্তষ্ট হয়ে মজিবরের শ্বশুর ইসমাইল মন্ডল আদালতে গত ১৩ ফেব্রুয়ারী আমাদের বিরুদ্ধে ১১৪ ধারায় মামলা করে। তাতেও ক্ষান্ত না হয়ে তারা স্ব-দলবলে আমার বাড়ীতে হামলা চলালো। সে সময় ঘর থেকে বের হলে তারা আমাদেরকেও প্রাণে মেরে ফেলত।
এ ঘটনায় প্রবাসী জাহিদ শেখের স্ত্রী চায়না বেগম বাদী হয়ে শুক্রবার বিকালে ১৩ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো কয়েক জনের বিরুদ্ধে গোয়ালন্দ ঘাট থানায় মামলা দায়ের করেছেন।

এ ব্যাপারে গোয়ালন্দ ঘাট থানার ওসি মীর্জা একে আজাদ জানান, বৃহস্পতিবার রাতে সংবাদ পাওয়া মাত্র থানা থেকে পুলিশ ঘটনা স্থলে যায়। এ ঘটনায় দায়ীদের আটক করতে পুলিশ অভিযান শুরু করেছে। তবে আসামীরা সবাই পলাতক রয়েছে। ঘটনায় থানায় দায়ের হওয়া এজাহারের সূত্রধরে আমরা তদন্ত কাজ শুরু করেছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution