1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০২:৫৫ অপরাহ্ন
Title :
পাংশায় জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের সংবর্ধনা পাংশায় জাল সনদে চাকুরীর অভিযোগ ‘বর্তমান সরকার কৃষি বান্ধব’ গোয়ালন্দে কৃষকলীগের সম্মেলনে নূরে আলম সিদ্দিকী হক ‘বিএনপি ভ্যান চালকদের নিকট থেকে চাল কেড়ে নিয়েছে’ -জিল্লুল হাকিম এমপি গোয়ালন্দে সহস্রাধিক সুবিধাবঞ্চিত শিশু নিয়ে দিনব্যাপী ব্যাতিক্রমী আয়োজন গোয়ালন্দে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা প্রদান পাংশায় নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ্যদের মধ্যে চেক বিতরণ পাংশায় কেন্দ্রীয় শহীদ মিনার নির্মান কাজের উদ্বোধন গোয়ালন্দে নারী স্বাস্থ্যকর্মীর বিরুদ্ধে বিএনপি’র সভা-সমাবেশে অংশগ্রহন ও জমি দখলে অভিযোগ গোয়ালন্দে কৃষি কাজে পুরুষের পাশাপাশি নারী শ্রমিকরা ব্যাস্ত, মজুরী নিয়ে অসন্তোষ

শেরে বাংলা পিস এ্যাওয়ার্ড পেলেন ডা. সাঈফ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০১৭
  • ৮৬৬ Time View

সোহেল রানা ॥
মানব সেবার আদর্শ ও উদাহরন রোটারিয়ান ডাঃ মোঃ আব্দুল্লাহ আল সাঈফ। সাঈফ নামেই সবাই তাকে চিনেন। তিনি স্যার সলিমুল¬াহ মেডিকেল কলেজ থেকে পাশ করে পল¬ী অঞ্চলের মানুষকে ভালবেসে সপ্তাহে এক দিন অদ্যবদী বিনামুল্যে স্বাস্থ্য সেবা প্রদান করে যাচ্ছেন। তিনি বর্তমানে ফরিদপুর মেডিকেল কলেজের এনাটমি বিভাগের প্রভাষক।

জানাগেছে, রাজবাড়ী সদর উপজেলার আলাদিপুর বাজারে অবস্থিত মরহুম ডাঃ খোরশেদ আলম প্রতিষ্ঠিত সেবা মেডিকেল হল। যেখানে ডঃ খোরশেদ আলম এর স্বপ্ন ছিল একটিই মানব সেবা, ব্যবসা ছিলো শুধু জীবিকার জন্য।

ডাঃ খোরশেদ আলম মারা যাবার পর সেবা মেডিকেল হল এর দায়িত্ব জাহাঙ্গীর আলম রানা ( যে বাংলাদেশ নৌবাহিনী তে কর্মরত আছেন) তুলে দেন মাসুদুল হকের নিকট। আসলে সঠিক পথে চলতে পারছিল না মাসুদ, তখন তুহিনের মাধ্যমে পরিচয় ঘটে ডাঃ সাঈফ এর সাথে। সপ্তাহে একদিন চেম্বার করবেন। তখন মাসুদ প্রশ্ন করে, এলাকার মানুষ গুলো তো গরিব, তো ফি নিবেন কত? স্যার বললেন আমি কোন ভিজিট নিব না। আপনার যাতায়াত ভাড়ার তো দরকার আছে। শেষে ঠিক হলো একশত টাকা ফি নিবেন। কিন্তু সে রুগির কাছে ফি চাইতে পারবো না এবং যদি কোন গরিব রুগির ফি নিতে আমি নিষেধ করি, তাহলে তার নিকট থেকে ফি নিবেন না।

শুরু হতেই ভালই চলছিল, কিন্তু বাধ সাধলো স্যারের বাবার ক্যান্সার, তখন তিনি উন্মাদের মত পরিবারের সেবা করলেন। তার পর থেকে শুরু হলো আরেক অধ্যায় বালিয়াকান্দি সেখানে সে বিনা মুল্যে রোগী দেখা শুরু করলেন, আতিয়ার রহমান তাহার বালিয়াকান্দি ক্লিনিকে ও পরে ইলিয়াস হোসেনের চন্দনা ডায়াগনষ্টিক সেন্টারে। যার মাধ্যমে মানবসেবা এখন ও চলছেই। তবে গরীব রোগীরা ডা. সাঈফকে এক নামেই চিনেন। তাদের কাছে গরীবের ডাক্তার হিসেবে খ্যাতি অর্জন করেছেন।

রোটারিয়ান ডা. মোঃ আব্দুল্লাহ আল সাঈফ ইতিপুর্বে মানবসেবা জন্য বিশেষ অবদান রাখায় মানবাধিকার শান্তি পদক ও মাদার তেরেসা পদক লাভ করেন। এবছর কেন্দ্রীয় কচি কাঁচার আসর মিলনায়তনে ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটসের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শনিবার বিকালে মানবাধিকার রক্ষা ও প্রতিষ্ঠায় আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভা, গুনিজন সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে শেরে বাংলা পিস এ্যাওয়ার্ড- ২০০৭ প্রদান করা হয়। মানবসেবার জন্য বিশেষ অবদান রাখায় শেরে বাংলা পিস এ্যাওয়ার্ড-২০১৭ প্রদান করা হয়েছে রোটারিয়ান ডা. মোঃ আব্দুল্লাহ আল সাঈফকে। এ ছাড়াও আজীবন সম্মাননা পেয়েছেন, রাষ্টপতি আঃ হামিদ মেডিকেল কলেজের উপাধ্যক্ষ (অবঃ) ডাঃ জিহাদুল ইসলাম, অতিরিক্ত সচিব অর্থ মন্ত্রনালয় পীরজাদা শহিদুল হক ও জনপ্রিয় সংঙ্গীত শিল্পী এস ডি রুবেল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution