1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৯:০৩ পূর্বাহ্ন
Title :
মরহুম কাজী হেদায়েত হোসেনের ৪৭ তম শাহাদাত বার্ষিকী পালন রাজবাড়ীতে প্রকাশ্যে ছাত্রলীগ নেতাকে লক্ষ্য করে গুলি ও যুবককে কুপিয়ে জখম রাজবাড়ীর শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ ‘দূস্কৃতিকারী যারাই হোক ছাড় দেওয়া হবে না’ -জিল্লুল হাকিম এমপি সারাদেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রাজবাড়ীতে যুবলীগের বিক্ষোভ কথা রাখছে না বিদ্যুত বিভাগ গোয়ালন্দে ৩৫০০ দূর্বল শিক্ষার্থীর জন্য বিশেষ ক্যাচ-আপ ক্লাবের যাত্রা শুরু বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেল জাদুঘর এখন রাজবাড়ীতে, দর্শনার্থীদের উপচে পড়া ভির রাজবাড়ীতে ৫১ জন দুস্থ ও তৃতীয় লিঙ্গের মাঝে সেলাই মেশিন বিতরণ খালেদা জিয়ার জন্মবার্ষিকী ও রোগমুক্তি কামনায় রাজবাড়ীতে দোয়া মাহফিল

দুই ছেলে সড়ক দুঘর্টনার শিকার, রক্ত লাগবে টাকা পাঠান ॥ প্রতারনার শিকার প্রবাসীর স্ত্রী

Reporter Name
  • Update Time : বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮
  • ৯৫৭ Time View

সোহেল রানা ॥
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ভীমনগর গ্রামের প্রবাসীর ২ ছেলে তাজিন ও তৌশিক মানিকগঞ্জের হাফেজিয়া মাদ্রাসায় পড়ালেখা করে। বাবার অনুপস্থিতিতে তার মাও থাকে নরসিংদী ভগ্নিপতির বাসায়। মাদ্রাসা থেকে দু,ভাই ছুটি নিয়ে বেড়াতে যায় নরসিংদী। সেখান থেকে বেড়ানো শেষে মানিকগঞ্জে ফিরছিল দু,ভাই। গত ১১ নভেম্বর দুপুরে টুঙ্গি থেকে বাসে উঠে নবীনগর নামে। বাসে একজনের সাথে কথা হয় তাদের দু,জনের। এরপর তার একটি ছেলে ওই মাদ্রাসায় ভর্তির কথা বলে মাদ্রাসার সুপারের মোবাইল নম্বর নেয় এবং তার চাচা বালিয়াকান্দি উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার ফারুক হোসেনের মোবাইল নম্বর নেয়। এরপর মাদ্রাসার সুপার ও তার চাচার কাছে ফোন করে জানায়, তাজিন ও তৌশিক সড়ক দুঘর্টনায় গুরুতর আহত হয়ে নবীনগর হাসপাতালে আছে। এখনই রক্ত না দিলে বাঁচানো যাবে না। ওদের মায়ের নম্বর দেন। মায়ের নম্বর নিয়ে ফোন করে একই কথা। সন্তানের বিপদের কথা মা শুনে দ্রুত বিকাশের মাধ্যমে ৮হাজার টাকা পাঠিয়ে রওনা দেন হাসপাতালের উদ্দেশ্যে। এরই মধ্যে মাদ্রাসা সুপার ফোন করে জানায় তাজিন ও তৌশিক ভালো ভাবে মাদ্রাসায় পৌঁছেছে। যারা ফোন করেছে এটা একটি প্রতারক চক্রের কাজ।
বালিয়াকান্দি উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার ফারুক হোসেন জানান, আসলে হঠাৎ করেই এমন ফোন আসায় আমরা বুজতে পারিনি। সবাই রওনা হই। ৮ হাজার টাকা পাঠানোর পর মাদ্রাসার সুপার ফোন করে প্রতারনার বিষয়টি জানাজানি হয়।
শুধু তাই নয় সারা দেশে হ্যালো স্যার আপনি কি শুনতে পাচ্ছেন, গ্রামীণ ফোনের লটারীতে আপনার একটি গাড়ী, ফ্লাট, নগদ টাকা পেয়েছেন। আপনি খুব সৌভাগ্যেবান ব্যাক্তি, তাই আপনাকে এ পুরস্কার নিতে হলে এখনই এ নম্বরটিতে বিকাশের মাধ্যমে দাবীকৃত টাকা দিন। কাউকে বললে সে আপনাকে নিষেধ করবে। আবার কখনোও গভীর রাতে সুমধুর নারী ও পুরুষ কন্ঠে নানা ধর্মীয় ও স্বর্ণালংকার পাইয়ে দেওয়ার প্রলোভন দেখানো হয়। আবার নারীরা প্রেমের অভিনয় করে হাতিয়ে নেয় অর্থ। এভাবেই গ্রামীণ, টেলিটক, বাংলালিংক, রবি, ইয়ারটেলসহ বিভিন্ন ধরনের মোবাইলের সিম ব্যবহার করে প্রতারনা করে আসছে ওয়েলকামপার্টির সদস্যরা।
এলাকাবাসী জানিয়েছেন, উপজেলার নারুয়া ইউনিয়নের সোনাকান্দর, নারুয়া, বাকসাডাঙ্গী, মরাবিলা, মধুপুরসহ পার্শ্ববর্তী গ্রাম গুলোর প্রায় ২শতাধিক উঠতি বয়সী যুবকরা এ প্রতারনার কাজে জড়িত। অনেকের বাড়ীর দিকে তাকালেই বোঝা যায় তারা এ কাজে জড়িত। আগে বাড়ীতে কোন ঘর ছিল না, এখন বিল্ডিং, দামী মোটর সাইকেল, মোবাইলসহ নানা ভাবে ফুলে ফেপে উঠেছে। প্রশাসন মাঝে মাঝে এদের বিরুদ্ধে অভিযান পরিচালনাসহ গ্রেফতার করলেও জামিনে মুক্তি পেয়ে পুনরায় এ প্রতারনার কাজে জড়িয়ে পড়ে। প্রশাসনকে নজরদারী বাড়ানোর দাবী জানিয়েছেন।

 




Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution