1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৭:৫০ পূর্বাহ্ন
Title :
দৌলতদিয়া থেকে ৫১ হাজার টাকাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার গোয়ালন্দ উপজেলা চেয়ারম্যানের উদ্যোগে ২ কিলোমিটার রাস্তা নির্মান কাজ শুরু গোয়ালন্দে দুই দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন ফের নারায়ণগঞ্জের মেয়র হলেন রাজবাড়ীর পুত্রবধু আইভী ১৬ দিন পর গোয়ালন্দে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে বই বিতরন শুরু দৌলতদিয়ায় নিখোঁজের ৩ মাস পর মামালা ॥ কথিত স্বামীসহ আসামি ৩ জন প্রবাসীর স্ত্রীকে নিয়ে উধাও আইনজীবী ॥ আদালতে মামলায় গ্রেপ্তারী পরোয়ানা বালিয়াকান্দিতে বাবার বিরুদ্ধে মেয়েকে ধর্ষণের অভিযোগ বালিয়াকান্দিতে পানিতে ডুবে শিশুর মৃত্যু রাজবাড়ীতে নবাগত জেলা প্রশাসকের গনমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময়

রাজবাড়ী-২ আসনে কে হচ্ছেন কান্ডারী

Reporter Name
  • Update Time : রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮
  • ১৮৩৭ Time View

সোহেল রানা ॥
আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ নির্বাচনে রাজবাড়ী-২ (পাংশা- বালিয়াকান্দি-কালুখালী) আসনে নির্বাচনী আমেজ বইছে। জাতীয় সংসদ নির্বাচন ঘিরে রাজবাড়ী-২ আসনে জমে উঠেছে মাঠের রাজনীতি। আসনটি ধরে রাখতে মরিয়া ক্ষমতাসীন আওয়ামী লীগ। অন্য দিকে জয় পেতে সাংগঠনিক তৎপরতা বাড়িয়েছে বিএনপি। প্রধান এ দুই দলের পাশাপাশি মাঠে নেমেছে জাতীয় পার্টিও।
পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী এ তিন উপজেলা নিয়ে গঠিত রাজবাড়ী-২ আসন। আওয়ামী লীগ ও বিএনপি দুই দলেরই শক্ত অবস্থান আসনটিতে। আসনটিতে তিনবার আওয়ামী লীগ, দুইবার বিএনপি, একবার জামায়াতে ইসলামী, দুইবার জাতীয় পার্টি ও দুইবার জাসদ প্রার্থী বিজয়ী হয়েছে। এ আসনের তিন উপজেলা ও এক পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৬১ হাজার ১৯২ জন। এর মধ্যে নতুন ভোটার ৫৯ হাজার ৫৫০ জন। নতুন ভোটারের অর্ধেকের বেশিই নারী। নতুন ও পুরাতন ভোটারদের পুঁজি করে এ আসন থেকে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার হাল ধরার প্রতিযোগিতায় কেন্দ্রে জোর লবিং ও দীর্ঘ দিন ধরে তৎপরতা চালাচ্ছেন প্রবীন ও নবীন সম্ভাব্য প্রার্থীরা। ইতিমধ্যেই আওয়ামীলীগের বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ জিলুল হাকিম, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, বাংলাদেশ কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটির সদস্য, দৈনিক জনতার আদালত পত্রিকার সম্পাদক নুরে আলম সিদ্দিকী হক, বাংলাদেশ সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সোহেল রানা টিপু, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় আইন বিষয়ক উপ-কমিটির সদস্য সলিসিউটর মুহাম্মদ মেহেদী হাসান, ডেপুটি এটনী জেনারেল ফরহাদ আহমেদ, ঢাকা মহানগর যুব মহিলালীগের সাধারন সম্পাদক (দক্ষিণ) তাহিরা খাতুন লুৎফা, পাংশা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক অধ্যাপক ফরিদ হাসান ওদুদ, আলিউজ্জামান চৌধুরী টিটো, পাংশা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও মাছপাড়া ইউনিয়নের চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়ো, এ্যাডভোকেট রকিবুল হাসান, পাংশা উপজেলা আওয়ামীলীগের সভাপতি শফিকুল মোশেদ আরোজ, বালিয়াকান্দি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ আবুল কালাম আজাদ, কালুখালী উপজেলা চেয়ারম্যান কাজী সাইফুল ইসলাম, পাংশা পৌরসভার মেয়র আব্দুল্লাহ আল মাসুদ বিশ্বাস ও শামসুল আলম। তবে ইতিমধ্যেই আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষনা দিয়েছেন, স্থানীয় সরকার প্রতিনিধিদের মনোনয়ন দেওয়া হবে না। এতে বালিয়াকান্দি উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, কালুখালী উপজেলা চেয়ারম্যান কাজী সাইফুল ইসলাম, পাংশা উপজেলা চেয়ারম্যান অধ্যাপক ফরিদ হাসান ওদুদ ও পাংশা পৌরসভার মেয়র আব্দুল্লাহ আল মাসুদ বিশ্বাস অযোগ্য ঘোষনা হচ্ছেন। এতে বাঁকী প্রার্থীদের মধ্যে নৌকার হাল কে ধরছেন তা নিয়ে চলছে এলাকায় নানা জল্পনা-কল্পনা। নৌকার প্রার্থী চুড়ান্তে কি চমক থাকছে তা দেখার অপেক্ষায় ৩টি উপজেলার সাধারন ভোটাররা।
বিএনপির মনোনয়ন চান সাবেক সংসদ সদস্য নাসিরুল হক সাবু, জেলা বিএনপির সাধারন সম্পাদক হারুন অর রশিদ হারুন, সহ-সভাপতি এ্যাড. লায়ন আব্দুর রাজ্জাক খান, বালিয়াকান্দি উপজেলা সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির সহ-সভাপতি গোলাম শওকত সিরাজ, তৌফিক ই এলাহী কবির, রফিকুল ইসলাম ও লুৎফর রহমান। ইতিমধ্যেই দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দান শেষে শুরু হয়েছে সাক্ষাৎকার। বিএনপির মনোনয়ন নিয়েও চলছে নানা সমিকরণ। দলটির মধ্যে বিরোধ থাকলেও মনোনয়ন চুড়ান্তের পর সকল বিরোধের অবসান ঘটিয়ে ধানের শীষকে বিজয়ী করতে একযোগে মাঠে নামবে দলটি বলেও তৃনমুল বিএনপির নেতাকর্মীদের দাবী। তবে বিএনপির কি কোন চমক থাকছে তা নিয়েও চলছে নানা হিসাব-নিকাশ।
জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থী এ্যাড. এবিএম নুরুল ইসলাম ও মোঃ আবুল হোসেন মিয়াসহ অন্যান্যে দলের প্রার্থীরা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা প্রদান করেছেন। আওয়ামীলীগের শরীকদল হওয়ার কারণে এ আসনে সর্বশেষ জাতীয় পার্টির প্রার্থী থাকবে কিনা তা নিয়েও রয়েছে অনেক সন্দেহ। তারপরও জাতীয় পার্টির নেতাকর্মীরা দাবী জানিয়ে আসছে এ আসনে জাতীয় পার্টির মনোনয়ন প্রদানের।
প্রার্থী চুড়ান্ত না হওয়ায় প্রার্থী নিয়ে চলছে নানা হিসাব-নিকাশ। হাট-বাজার, পাড়া-মহল্লাসহ মোড়ের চায়ের দোকান গুলোতে এখন একটি গল্প কে পাচ্ছেন নৌকা আর ধানের শীষের টিকিট। দুই জোটের প্রার্থী চুড়ান্তে কি চমক থাকছে তা দেখার অপেক্ষায় রয়েছে সাধারন ভোটাররা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution