1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:৫০ অপরাহ্ন
Title :
দৌলতদিয়া যৌনপল্লীর সুবিধা বঞ্চিত মা ও শিশুদের স্বাস্থ্যসেবায় দিনব্যাপী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত পবিত্র আশুরা উপলক্ষে দৌলতদিয়া আন্জুমান-ই-কাদেরীয়া তরিকার শোক মিছিল রাজবাড়ীতে সার ও তেলের মূল্যবৃদ্ধি প্রত্যাহারের দাবিতে সিপিবির বিক্ষোভ রাজবাড়ীতে আশুরা উপলক্ষে তাজিয়া মিছিল গোয়ালন্দে বঙ্গমাতা’র জন্মদিন পালিত শেখ ফজিলাতুন নেছা মুজিব ছিলেন শেখ মুজিবের অনুপ্রেণার উৎস গোয়ালন্দে ৪টি ড্রেজার মেশিন ও ৫কি.মি. পাইপ ধ্বংস গোয়ালন্দে চার মাস পর অপহৃত কিশোরী উদ্ধার, গ্রেপ্তার-১ পাংশায় ৩ ব্যবসায়ীকে জরিমানা দৌলতদিয়ায় গণস্বাস্থ্য প্রশিক্ষণ বিভাগের আয়োজনে রিফ্রেসার প্রশিক্ষণ অনুষ্ঠিত

রাজবাড়ীতে নতুন করে নদী ভাঙ্গনে বিলিন আরো এক’শ মিটার

Reporter Name
  • Update Time : শনিবার, ২৪ নভেম্বর, ২০১৮
  • ৮২৪ Time View

মেহেদী হাসান ॥
পদ্মা নদীর পানি কমার ফলে ভাঙ্গন অব্যহত রয়েছে রাজবাড়ীর গোদার বাজার এলাকায়। শুক্রবার রাতে আবার নতুন করে ভাঙ্গনে বিলিন হয়েছে অন্তত এক’শ মিটার এলাকা।এরআগে গত বুধবার রাতে ভেঙ্গে যায় শহর রক্ষা বাধের স্থায়ী পাইলিং এর দুই শত মিটার।
পানি উন্নয়ন বোর্ড রাজবাড়ী কার্যালয়ের তথ্য মতে, ২০০৯ সালে রাজবাড়ী শহর রক্ষা বাধ ফেইজ-১ নামে একটি প্রকল্পে শহরের গোদার বাজার এলাকা থেকে বৈইলতা স্লুইচ গেট পর্যন্ত আড়াই কিলোমিটার এলাকা ৭৮ কোটি টাকা ব্যয়ে স্থায়ী পাইলিং করা হয় যে কাজ ২০১২ সালে কাজ শেষ হয়।
স্থানীয়দের তথ্যমতে,এই আড়াই কিলোমিটার এলাকা বন্যায় ক্ষতিগ্রস্থ্য হওয়ার কথা নয়। তারপরও গত সেপ্টেম্বর মাসের বন্যায় এই অংশের ৫ টি স্পটে অন্তত ৮ শত মিটার এলাকা ক্ষতিগস্থ্য হয়েছে। তখন জরুরী ভিত্তিতে শহর রক্ষা বাধ রক্ষা করতে বালুর বস্তা ফেলে পানি উন্নয়ন বোর্ড।
গোদার বাজার এলাকার বাসিন্দা আলম শেখ জানান, সম্প্রতি সময়ে পাবনা জেলার রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের ভারী যন্ত্রাংশ বহনের জন্য নদী খনন করে বিআইডব্লিটিএ কর্তৃপক্ষ। তখন নদীর রাজবাড়ী অংশের কিনারা ঘেষে খনন করা হয়েছিলো যে কারনে পানি বাড়ার সময় ও পানি কমার ফলে ভাঙ্গন দেখা দিয়েছে। আর অল্প একটু এলাকা বাকি আছে। যেটুকু ভাঙ্গলে ভেঙ্গে যাবে রাজবাড়ী শহর রক্ষা বাধ।
এদিকে নতুন করে রাজবাড়ী শহর রক্ষা বাধ ফেইজ-২ নামে ৩৪২ কোটি টাকা ব্যয়ে সাড়ে চার কিলোমিটার এলাকার একটি প্রকল্প’র পাস হয়েছে। এই কাজটি সম্পন্ন করবে ডিবিএল নামে একটি প্রতিষ্ঠান যার তত্ত্বাবধানে রয়েছে পানি উন্নয়ন বোর্ড ও নৌবাহিনী।
শনিবার সকালে রাজবাড়ী শহরের গোদার বাজার এলাকায় ভাঙ্গন কবলীত এলাকা পরিদর্শন করেন নৌবাহিনীর পাচ সদস্যর একটি টিম।
এ ব্যপারে পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী মোঃ হাফিজুর রহমান বলেন, শনিবার সকালে নৌবাহিনীর ল্যাপ্টেনেন্ট কর্নেল মিজানুর রহমানের নেতৃত্বে পাঁচ সদস্যর একটি টিম ভাঙ্গন এলাকা পরিদর্শন করেছে। নৌবাহিনীর এই টিমটি কাজ চলাকালিন সময়ে রাজবাড়ীতে অবস্থান করবে। আর ভাঙ্গন এলাকায় শনিবার বিকেল থেকে নদী থেকে ড্রেজিং বালু ফেলে ভরাট করা শুরু হবে।

 




Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution