1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:৩৮ পূর্বাহ্ন

‘তিন রেল ইঞ্জিনের ১২ কার্ড উধাও’ নিউজ প্রকাশ করায় সাংবাদিকের বিরুদ্ধে মামলা

Reporter Name
  • Update Time : রবিবার, ২৫ নভেম্বর, ২০১৮
  • ৮৭১ Time View

“রাজবাড়ীতে তিন রেল ইঞ্জিনের ১২ কার্ড উধাও, বদলীর শোধ কর্মচারী!” শিরোনামে গত ২ অক্টোবর দৈনিক কালের কণ্ঠের শেষ পাতায় একটি নিউজ প্রকাশিত হয়। ওই নিউজ প্রকাশের ঘটনাকে সামনে রেখে দৈনিক কালের কণ্ঠের রাজবাড়ী প্রতিনিধি জাহাঙ্গীর হোসেন বিরুদ্ধে গত ১৩ অক্টোবর পাবনা জেলার ২ নং আমলী আদালতে ৫০ লাখ টাকার মানহানির মামলা দায়ের করা হয়েছে।
মামলাটি দায়ের করেছেন রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের লক্ষিকোল কালিতলা গ্রামের মৃত তোরাপ আলী’র ছেলে ও পাবনার ইশ^রদী লোকসেডে’র এসএস ইলেক্ট্রিশিয়ান আব্দুল ওহাব আলী। মামলায় আরো দু’জনকে আসামি করা হয়েছে। আসামিরা হলো, রাজবাড়ী লোকসেডের সিনিয়র সাব-অ্যাসিষ্ট্যন্ট ইঞ্জিনিয়ার ও ফরিদপুর জেলার মধুথালী উপজেলার খোদাবাসপুরের বাসিন্দা আব্দুল খালেক মন্ডল এবং রাজবাড়ী লেকসেডের এসএলএম ও রাজবাড়ী জেলা শহরের সজ্জসকান্দা গ্রামের মৃত নুর মোহাম্মদ মন্ডলের ছেলে মোঃ সরোয়ার আলম।
মামলায় ওহাব আলী দাবী করেছেন, তার সাথে আবুল খালেক মন্ডল ও সরোয়ার আলমের বিরোধ রয়েছে। ওই বিরোধের অংশ হিসেবে গত ১১ সেপ্টেম্বর তাকে রাজবাড়ী লোকসেড থেকে ইশ^রদী লোকসেডে বদলী করা হয়। এরপর থেকে তিনি সেখানে নিয়মিত ভাবে চাকুরী করে আসছেন। তার মানসম্মান ও চাকুরীর সুনাম নষ্ট করে মিথ্যা বদনাম রটনা করে গত ২ অক্টোবর দৈনিক কালের কণ্ঠের শেষ পাতায় “রাজবাড়ীতে তিন রেল ইঞ্জিনের ১২ কার্ড উধাও, বদলীর শোধ কর্মচারী!” শিরোনামে বাদীর বিরুদ্ধে মিথ্যা বানোয়াট ভিত্তিহীন সংবাদ ছাপাইয়া তার ৫০ লাখ টাকার মানহানি করেছে। যে কারণে তিনি কালের কণ্ঠের রাজবাড়ী প্রতিনিধি জাহাঙ্গীর হোসেন, রাজবাড়ী লোকসেডের সিনিয়র সাব-অ্যাসিষ্ট্যন্ট ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মন্ডল এবং রাজবাড়ী লেকসেডের এসএলএম মোঃ সরোয়ার আলমকে আসামি করে মামলা দায়ের করেছেন।
জানাগেছে, মামলাটি আদালত আমলে নিয়ে আসামিদের আগামী ১৭ ফেব্রুয়ারী’২০১৯ তারিখ পাবনার আদালতে হাজির হবার নির্দেশ দিয়েছেন। গত শনিবার রাতে রাজবাড়ীর আদালতে থেকে আসামিদের পাবনার আদালতে হাজির হবার নির্দেশপত্র প্রদান করা হয়েছে।
এদিকে মামলায় যে অভিযোগ ইশ^রদী লোকসেডে’র এসএস ইলেক্ট্রিশিয়ান আব্দুল ওহাব আলী করেছেন তা সম্পূর্ণ রুপেই মিথ্যা বলে দাবী করেছেন রাজবাড়ী লোকসেডের সিনিয়র সাব এসিটেন্ট ইঞ্জিনিয়ার (লোক ফোরম্যান) আব্দুল খালেক মন্ডল এবং রাজবাড়ী লেকসেডের এসএলএম মোঃ সরোয়ার আলম।
লোক ফোরম্যান আব্দুল খালেক বলেন, তার দপ্তরের এসএস ইলেক্ট্রিশিয়ান মোঃ আব্দুল ওহাব আলী দীর্ঘ ২০ বছর ধরে রাজবাড়ী জেলায় কর্মরত ছিলেন। আর তিনি এসেছেন রাজবাড়ীতে ৩ বছর। তিনি রাজবাড়ীতে যোগ দেবার পর থেকেই দেখতে পান ওহাব ঠিকমত কাজ করেন না। তার নির্দেশনাও মানেন না। সেই সাথে অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীদের সাথে করেন অসাদাচারণ। যে কারণে বিষয় গুলো উল্লেখ করে রেলওয়ে পাকশী কার্যালয়কে অবহিত করেন। যার প্রেক্ষিতে কর্তৃপক্ষ গত ১১ সেপ্টেম্বর ওহাবকে ইশ^রদীতে বদলী করেন। আর এর পরই শুরু হয় ওহাবের অত্যাচার। তাকে মুঠোফোনে হুমকী দেবার পাশাপাশি দু’দফায় সর্বহারাদের নাম উল্লেখ করে ডাকযোগে চিঠির মাধ্যমে তাকে হত্যার হুমকী প্রদান করে। যে কারণে তিনি গত ২৭ সেপ্টেম্বর ওহাবের বিরুদ্ধে রাজবাড়ী রেলওয়ে থানায় একটি সাধারণ ডায়রীর আবেদন করেন। সেই সাথে তিনি গত ৩০ অক্টোবর ওহাবকে অবমুক্ত করণ (বদলীর ছাড়পত্র) করেন। এতে ওহাব তার ও লোকসেডের কর্মকর্তা ও কর্মচারীর উপর আরো ক্ষুব্দ হন। যে কারণে ওই দিন রাতের কোন এক সময় কৌশলে রাজবাড়ী রেলষ্টেশনে প্রবেশে করেন এবং ষ্টেশনে দাঁড়িয়ে থাকা তিনিটি ইঞ্জনের চালকের কেবিন থেকে ১২টি ইলেক্ট্রনিক কার্ড খুলে নেন। ওই ঘটনায় রেলওয়ের পক্ষ থেকে চার সদস্য বিশিষ্ঠ একটি তদন্ত কমিটি গঠন করা হয়।
কমিটির অন্যতম সদস্য পাকশী লোকসেডের ওপি এন্ড এফ (অপারেশন ফুয়েল) শাহিনুল হক অপু জানান, তদন্ত কার্যক্রম অব্যাহত রয়েছে, প্রাথমিক তদন্তে ইঞ্জিনের কার্ড চুরির বিষয়ে এসএস ইলেক্ট্রিশিয়ান আব্দুল ওহাব আলীর জড়িত থাকার প্রমাণাদিও পাওয়া গেছে। খুব শিঘ্রই ওই তদন্ত রিপোর্ট প্রকাশ করা হবে।
অপরদিকে, ইশ^রদী লোকসেডে’র সিনিয়র সাব এসিটেন্ট ইঞ্জিনিয়ার (লোক ফোরম্যান) আবু ওসমান জানান, ৩০ সেপ্টেম্বর রাতে রাজবাড়ী রেলষ্টেশনের তিনটি ইঞ্জিন থেকে ১২টি কার্ড চুরির ঘটনার ২ দিন পর গত ১০ অক্টোবর এসএস ইলেক্ট্রিশিয়ান আব্দুল ওহাব আলী ইশ^রদী লোকসেডে যোগদান করেন এবং যোগদানের পর দিনই ওহাব তার সাথে খারাপ আচরণ করেন। পরবর্তীতে ক্ষমা চেয়ে তার হাত থেকে রক্ষা পান ওহাব। তার পরও চাকুরীতে নেই ওহাবের মনযোগ। গত ২০ থেকে ২২ অক্টোবর ৮দিন, ৩১ অক্টোবর ১দিন, ২ থেকে ৯ নভেম্বর ৮ দিন, ১৭ নভেম্বর ১ দিন এবং ২২ ও ২৩ নভেম্বর ২ দিন ছুটি গ্রহণ করেছে।

 




Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution