1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৫:৪০ পূর্বাহ্ন
Title :
রাজবাড়ীর শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ ‘দূস্কৃতিকারী যারাই হোক ছাড় দেওয়া হবে না’ -জিল্লুল হাকিম এমপি সারাদেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রাজবাড়ীতে যুবলীগের বিক্ষোভ কথা রাখছে না বিদ্যুত বিভাগ গোয়ালন্দে ৩৫০০ দূর্বল শিক্ষার্থীর জন্য বিশেষ ক্যাচ-আপ ক্লাবের যাত্রা শুরু বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেল জাদুঘর এখন রাজবাড়ীতে, দর্শনার্থীদের উপচে পড়া ভির রাজবাড়ীতে ৫১ জন দুস্থ ও তৃতীয় লিঙ্গের মাঝে সেলাই মেশিন বিতরণ খালেদা জিয়ার জন্মবার্ষিকী ও রোগমুক্তি কামনায় রাজবাড়ীতে দোয়া মাহফিল গোয়ালন্দে ডাকাতির প্রস্তুতিকালে ২জন গ্রেপ্তার বালিয়াকান্দিতে স্কুলে শোক দিবসে বাজলো হিন্দি গান, তদন্ত কমিটি গঠন

গুগল প্লে স্টোর থেকে অদৃশ্য ইউসি ব্রাউজার

Reporter Name
  • Update Time : বুধবার, ১৫ নভেম্বর, ২০১৭
  • ১১১৩ Time View

বহুল ব্যবহৃত ইউসি ব্রাউজার গুগল প্লে স্টোরে আর পাওয়া যাচ্ছে না। এখন প্লে স্টোরে ইউসি ব্রাউজার সার্চ দিলে কেবল ইউসি ব্রাউজার মিনি ভার্সনটি পাওয়া যাচ্ছে। তবে ঠিক কী কারণে চীনের আলিবাবার মালিকানাধীন ব্রাউজারটি পাওয়া যাচ্ছে না তা এখনও স্পষ্ট নয়।

 




ব্যবহারকারীর তথ্য হাতিয়ে নিয়ে গোপনীয়তার শর্ত ভঙ্গ এবং প্রতিনিয়ত ১৮ উর্ধ্ব কন্টেন্টের নোটিফিকেশন দেয়ার অভিযোগ রয়েছে ইউসি ব্রাউজারের বিরুদ্ধে। কয়েক মাস ধরেই ইউসি ব্রাউজারের বিরুদ্ধে ভারতের অসংখ্য ব্যবহারকারীর তথ্য পাচারের অভিযোগ নিয়ে আলোচনা-সমালোচনা চলছে।

ইউসি ব্রাউজারের তথ্য পাচার নিয়ে ইতোমধ্যে তদন্ত শুরু করেছে ভারত। চলতি বছরের আগস্ট মাসে এনডিটিভির গ্যাজেট থ্রিসিক্সটিতে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়,জনপ্রিয় মোবাইল ইন্টারনেট ব্রাউজার কীভাবে ব্যবহারকারীদের তথ্য ভারতের বাইরের কোনো সার্ভারে পাঠাতে পারে, সে বিষয়টি খতিয়ে দেখতে কাজ করছে সেন্টার ফর ডেভেলপমেন্ট অব অ্যাডভান্সড কম্পিউটিং (সি-ডিএসি)।

গবেষণা প্রতিষ্ঠান স্ট্যাটকাউন্টারের তথ্যমতে, ইউসি মোবাইল ব্রাউজার ভারতে খুবই জনপ্রিয়। দেশটিতে মোট মোবাইল ব্রাউজার ব্যবহারকারীর মধ্যে প্রায় ৬০ শতাংশ ইউসি ব্রাউজার ব্যবহার করে। এছাড়া ৩৩ শতাংশ ইউজার ক্রোম এবং ১০ শতাংশ অপেরা ব্রাউজার ব্যবহার করে থাকে। তবে এ ঘটনা প্রকাশিত হওয়ার পর থেকে গুগল ক্রোম ব্যবহারের প্রবণতা বৃদ্ধি পাওয়ায় ইউসি ব্রাউজার ব্যবহারকারীর সংখ্যা কিছুটা কমেছে।

খবরে জানা যায়, ওয়াই-ফাই নেটওয়ার্কে সংযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে ইউসি ব্রাউজার ব্যবহারকারীর মোবাইল ডিভাইসের আইএমইআই নম্বর এবং তার অবস্থানের বিস্তারিত তথ্য চীনের একটি সার্ভারে পৌঁছে যায়। এর আগে ২০১৫ সালের মে মাসে কানাডার একটি প্রযুক্তি গবেষণা প্রতিষ্ঠান জানায়, ডিভাইস ইউজারদের বিষয়ে স্পর্শকাতর তথ্য ফাঁসের জন্য আলিবাবা গ্রুপ হোল্ডিং ১শ’ কোটি ডলারের বেশি পরিশোধ করেছে। কানাডার প্রতিষ্ঠানটি ইউসি ব্রাউজারকে নিরাপত্তা ঝুঁকি বলে অভিহিত করেছে।

নিজেকে ইউসি ব্রাউজারের কর্মী হিসেবে দাবি করা মাইক রস নামের একজন টুইটারে জানিয়েছেন,গুগল প্লে স্টোর থেকে ৩০ দিনের জন্য ইউসি ব্রাউজার সাময়িকভাবে সরিয়ে নেয়া হয়েছে। ভুয়া সংবাদ-বিজ্ঞাপন এবং কুরুচিপূর্ণ কন্টেন্ট ত্রুটি সরাতে আপাতত গুগল প্লে স্টোরে নেই ইউসি ব্রাউজার।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution