1. jitsolution24@gmail.com : Rajbaribd desk : Rajbaribd desk
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৯:৪৭ পূর্বাহ্ন

গোয়ালন্দে আ’লীগে বিএনপি নেতাদের যোগদানের হিরিক!

Reporter Name
  • Update Time : বুধবার, ২৬ ডিসেম্বর, ২০১৮
  • ৭৭১ Time View

রাজবাড়ী-১ আসনে (সদর ও গোয়ালন্দ) আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গোয়ালন্দ উপজেলায় বিএনপি নেতাদের আওয়ামীলীগে যোগদানের হিরিক পড়েছে। গত এক সপ্তাহে অন্তত সহস্রাধিক নেতাকর্মী আওয়ামীলীগে যোগদান করেছেন। আওয়ামীলীগের দাবী, বঙ্গবন্ধুর আদর্শের প্রতি আনুগত্য প্রকাশ ও সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার সমর্থনে যোগদান করছেন। বিএনপির দাবী, হামলা-মামলার ভয় এবং গ্রেফতার আতঙ্ক থেকে রেহাই পেতে যোগদান করছেন।
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে রাজবাড়ী সদরসহ গোয়ালন্দে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী, শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী দিন-রাত গণসংযোগ করে যাচ্ছেন। দলীয় কর্মী সমর্থকরা প্রতিটি পাড়া-মহল্লায় নৌকার পক্ষে ভোট চাচ্ছেন। গত সোমবার গোয়ালন্দ বাজারের প্রতিটি অলিগলি চষে বেড়ান তিনি। এসময় সহস্রাধিক নেতাকর্মী সঙ্গে ছিলেন। বিপরিতে বিএনপির প্রার্থীদের কোন প্রকার প্রচার-প্রচারণা নেই বললেই চলে। এ পর্যন্ত গোয়ালন্দের কোথাও তাদের কোন প্রচার-প্রচারণায় দেখা যায়নি। এরমধ্যে উপজেলা বিএনপির সভাপতি সুলতান-নূর ইসলাম মুন্নুকে গত ১০ ডিসেম্বর অনুমোতি না থাকা সত্বেও নির্বাচনী সভা করার অপরাধে পুলিশ গ্রেফতার করে জেল হাজতে পাঠায়। এখন পর্যন্ত তিনি জেলা কারাগারেই রয়েছেন। এছাড়া বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবলুসহ অধিকাংশ দলীয় নেতাকর্মী গ্রেফতার আতঙ্কে আত্মগোপনে রয়েছেন।
অপরদিকে বিএনপির জেলা কমিটির সাধারণ সম্পাদক হারুন-অর রশিদ ও সহ-সভাপতি এ্যাড. আসলাম মিয়া পক্ষের গোয়ালন্দ উপজেলার শাখার সাধারণ সম্পাদক ও পৌরসভার কাউন্সিলর নিজাম উদ্দিন শেখসহ সমর্থিত নেতাকমীরা নিশ্চুপ রয়েছেন। পাশাপাশি এই পক্ষের উপজেলা শাখার সভাপতি মোহাম্মদ আলী মিয়াসহ তিন শতাধিক নেতাকর্মী ২০ ডিসেম্বর প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীর কাছে ফুলের তোড়া দিয়ে আওয়ামীলীগে যোগদান করেন। পরদিন ২১ ডিসেম্বর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম মন্ডলের কাছে ফুলের তোড়া দিয়ে বিএনপির দৌলতদিয়া ইউনিয়ন কমিটির সহ-সভাপতি মোয়াজ্জেম হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক আলাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেনসহ শতাধিক নেতাকর্মী আওয়ামীলীগে যোগদান করেন। তারপর দিন ২২ডিসেম্বর জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী এরাদত আলীর কাছে ফুলের নৌকা দিয়ে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক নার্গিস পারভীন, জেলা বিএনপি’র সহ সভাপতি আব্দুল হামিদ মৃধা, উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক ও দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের সদস্য আক্তার হোসেন মৃধাসহ বিএনপির মূল দলের চার শতাধিক নেতাকর্মী আওয়ামীলীগে যোগদান করেন। তার আগে উজানচর, ছোটভকলা ও দেবগ্রাম ইউনিয়ন বিএনপির আরো দুই শতাধিক নেতাকর্মী আওয়ামীলীগে যোগদান করেন।
যোগদান সর্ম্পকে সদ্য যোগদানকারী বিএনপি নেতা মোহাম্মদ আলী মিয়া বলেন, প্রায় ২৩ বছর বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত থাকার পর বর্তমান প্রেক্ষাপটে আওয়ামীলীগ সরকারের উন্নয়ন এবং স্থানীয় সংসদ সদস্য কাজী কেরামত আলীর আদর্শে অনুপ্রাণিত হয়ে আওয়ামীলীগে যোগদান করেছি। নিজের যোগ্যতায় দলের মধ্যে জায়গা করে নিব বলে আশাবাদ ব্যাক্ত করেন।
উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবলু বলেন, মিথ্যা হয়রানী ও রাজনৈতিক মামলা দিয়ে পুলিশ দেড় শতাধিক নেতাকর্মীকে জেলে পাঠিয়েছে। যে কারণে নেতাকর্মীরা গ্রেফতার আতঙ্ক, হামলা-মামলার ভয়ে এখন এলাকা ছাড়া। পুলিশ বিএনপি নেতাকর্মীদের তালিকা করে বাড়ি বাড়ি গিয়ে খোঁজ দিচ্ছে। বাধ্য হয়ে অনেকে বিএনপি ছেড়ে আওয়ামীলীগে যোগ দিচ্ছেন। যারা যোগ দিচ্ছে তাদের বিষয়ে নির্বাচন পরবর্তীতে দলীয় ফোরামে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নেওয়া হবে।

 




Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Design by: JIT Solution